Breaking News
* ফের ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্ত * পদ্মা সেতুতে গত ২৪ ঘণ্টায় রেকর্ড টোল আদায় * ’দেশে করোনায় আরো ৬ জনের মৃত্যু ও শনাক্ত হয়েছে ১,১০৫ জন’ * গুলশানের আকাশে উড়ছে ড্রোন, খোঁজা হচ্ছে মশার উৎপত্তিস্থল * মণিপুরে ভূমিধসে মৃত্যু বেড়ে ৮১, ধ্বংসস্তূপে আরও ৫৫ জন * ন্যাটোর দাবি হাস্যকর ও মর্যাদাহানিকর: ল্যাভরভ * ‘আমার মেয়ে আত্মহত্যা করেনি, হত্যা করা হয়েছে’ * কুষ্টিয়ার বিলপাড়ায় ভাগ্নের হাতুড়ির আঘাতে মামা মৃত্যু * গুলিস্তান ট্রাকের ধাক্কায় অজ্ঞাত পরিচয় এক পথচারী নিহত * মাত্র এক সপ্তাহে যুক্তরাজ্যে করোনা সংক্রমণ বেড়েছে ৩২ শতাংশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

দেশের অভ্যন্তরে এবং আন্তর্জাতিক অঙ্গনে দেশবিরোধী ও জনগণের স্বার্থ পরিপন্থী নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'১৫ কিলোমিটার সড়কে হাজার হাজার মানুষের মানববন্ধন'

22-05-2022 | 05:42 pm
গ্রাম বাংলার খবর

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা থেকে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার (আইটি পার্ক) মধুপুর উপজেলায় স্থানান্তরের প্রতিবাদে ঘাটাইলে বিশাল মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

টাঙ্গাইল: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা থেকে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার (আইটি পার্ক) মধুপুর উপজেলায় স্থানান্তরের প্রতিবাদে রোববার (২২ মে) সকাল ১১টার ঘাটাইলে বিশাল মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। প্রায় ১৫ কিলোমিটার সড়কে সর্বস্তরের হাজারো মানুষ এ মানববন্ধনে অংশ নেন। আইটি পার্ক রক্ষা কমিটি এ মানববন্ধনের আয়োজন করে।

উপজেলার দেউলাবাড়ী থেকে শুরু করে হামিদপুর পর্যন্ত টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে একযোগে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় সড়কের শাহপুর, পাকুটিয়া, পোড়াবাড়ী, ব্রাহ্মণশাসন, কদমতলী ও হামিদপুর এলাকায় হাজারো মানুষ মানববন্ধনে অংশ নেন। মানববন্ধনে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন রাজনৈতিক সংগঠন, বীর মুক্তিযোদ্ধা, সংবাদকর্মী, ইউপি চেয়ারম্যান, সুধীসমাজের প্রতিনিধি, সংস্কৃতিকর্মী, ব্যবসায়ী, শ্রমিকসহ সব শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

পার্ক রক্ষা কমিটির সদস্য সচিব আতিকুর রহমান জানান, মানববন্ধনে প্রায় ৩০ হাজার মানুষ অংশ নেন। মানববন্ধন উপলক্ষে পার্ক রক্ষা কমিটির আহ্বায়ক জুলফিকার হায়দারের সভাপতিত্বে ঘাটাইল উপজেলা পরিষদের সামনে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য দেন কমিটির সদস্যসচিব আতিকুর রহমান, যুগ্ম আহ্বায়ক জিবিজি বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক অধ্যক্ষ মতিউর রহমান মিয়া, বিআরডিবি চেয়ারম্যান রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম মনি, বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার হাবিবুর রহমান খান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিদ্যুৎ সরকার, জিবিজি কলেজের সাবেক ভিপি আবু সাঈদ রুবেলসহ অনেকে।

বক্তারা বলেন, ঘাটাইল উপজেলার কুশারিয়ায় প্রশাসনিক অনুমোদন ও দলিল সম্পাদনসহ পার্ক স্থাপনের সকল আনুষ্ঠানিকতা শেষ হয়েছে। কাজ শুরু হওয়ার আগে মুহূর্তে রহস্যময় কারণে তা মধুপুরে স্থানান্তর করা হয়। বক্তারা এ পার্ক রক্ষায় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। এর আগে পার্ক রক্ষা কমিটি গত বুধবার টাঙ্গাইল প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে জানায়, ২০১৭ সালের ৪ ফেব্রুয়ারি এ পার্কের অনুকূলে ১২ একর ৭৭ শতাংশ জমি বিনামূল্যে বরাদ্দ দিতে ঘাটাইল উপজেলা প্রশাসনকে ব্যবস্থা নিতে চিঠি দেয় ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয়। ২০১৮ সালের ৩ নভেম্বর পার্কের প্রশাসনিক অনুমোদন দেওয়া হয়।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন