Breaking News
* ফের ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্ত * পদ্মা সেতুতে গত ২৪ ঘণ্টায় রেকর্ড টোল আদায় * ’দেশে করোনায় আরো ৬ জনের মৃত্যু ও শনাক্ত হয়েছে ১,১০৫ জন’ * গুলশানের আকাশে উড়ছে ড্রোন, খোঁজা হচ্ছে মশার উৎপত্তিস্থল * মণিপুরে ভূমিধসে মৃত্যু বেড়ে ৮১, ধ্বংসস্তূপে আরও ৫৫ জন * ন্যাটোর দাবি হাস্যকর ও মর্যাদাহানিকর: ল্যাভরভ * ‘আমার মেয়ে আত্মহত্যা করেনি, হত্যা করা হয়েছে’ * কুষ্টিয়ার বিলপাড়ায় ভাগ্নের হাতুড়ির আঘাতে মামা মৃত্যু * গুলিস্তান ট্রাকের ধাক্কায় অজ্ঞাত পরিচয় এক পথচারী নিহত * মাত্র এক সপ্তাহে যুক্তরাজ্যে করোনা সংক্রমণ বেড়েছে ৩২ শতাংশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

দেশের অভ্যন্তরে এবং আন্তর্জাতিক অঙ্গনে দেশবিরোধী ও জনগণের স্বার্থ পরিপন্থী নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'বিশ্বের ১৬টি দেশে সৌদি নাগরিকদের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ'

22-05-2022 | 04:40 pm
পর্যটন

করোনাভাইরাস মহামারির প্রাদুর্ভাব পুনরায় শুরু হওয়ায় বিশ্বের ১৬টি দেশে সৌদি নাগরিকদের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

ডেস্ক: করোনাভাইরাস মহামারির প্রাদুর্ভাব পুনরায় শুরু হওয়ায় বিশ্বের ১৬টি দেশে সৌদি নাগরিকদের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। গত কয়েক সপ্তাহ ধরে দৈনিক করোনা সংক্রমণ ক্রমান্বয়ে বৃদ্ধি পাওয়া সৌদি আরব এই নিষেধাজ্ঞা আরোপ করেছে।

সৌদি নাগরিকদের যেসব দেশে ভ্রমণ নিষিদ্ধ করা হয়েছে:
১. লেবানন
২. সিরিয়া
৩. তুরস্ক
৪. ইরান
৫. আফগানিস্তান
৬. ভারত
৭. ইয়েমেন
৮. সোমালিয়া
৯. ইথিওপিয়া
১০. কঙ্গো গণতান্ত্রিক প্রজাতন্ত্র
১১. লিবিয়া
১২. ইন্দোনেশিয়া
১৩. ভিয়েতনাম
১৪. আর্মেনিয়া
১৫. বেলারুশ
১৬. ভেনিজুয়েলা

এদিকে, বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়া মাঙ্কিপক্স এখন পর্যন্ত সৌদি আরবে শনাক্ত হয়নি বলে রোববার আল-আরাবিয়ার এক প্রতিবেদনে জানানো হয়েছে। দেশটির স্বাস্থ্য উপমন্ত্রী ডা. আবদুল্লাহ আসিরি বলেছেন, সৌদি আরবের স্বাস্থ্যসেবা ব্যবস্থা সন্দেহভাজন ‘মাঙ্কিপক্স’ আক্রান্ত রোগী পর্যবেক্ষণ ও শনাক্ত করতে সক্ষম।

জাতিসংঘের স্বাস্থ্যবিষয়ক এই সংস্থা বলেছে, গত ২১ মে পর্যন্ত বিশ্বের ১২টি সদস্য রাষ্ট্রে ৯২ জনের মাঙ্কিপক্স শনাক্ত হয়েছে। এছাড়া আরও ২৮ জন মাঙ্কিপক্সে আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে। মাঙ্কিপক্সের বিস্তার কীভাবে রোধ করা যায় সে বিষয়ে আগামী কয়েক দিনের মধ্যে বিস্তারিত নির্দেশনা এবং সুপারিশ তুলে ধরা হবে বলে জানিয়েছে সংস্থাটি।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন