Breaking News
* ফের ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্ত * পদ্মা সেতুতে গত ২৪ ঘণ্টায় রেকর্ড টোল আদায় * ’দেশে করোনায় আরো ৬ জনের মৃত্যু ও শনাক্ত হয়েছে ১,১০৫ জন’ * গুলশানের আকাশে উড়ছে ড্রোন, খোঁজা হচ্ছে মশার উৎপত্তিস্থল * মণিপুরে ভূমিধসে মৃত্যু বেড়ে ৮১, ধ্বংসস্তূপে আরও ৫৫ জন * ন্যাটোর দাবি হাস্যকর ও মর্যাদাহানিকর: ল্যাভরভ * ‘আমার মেয়ে আত্মহত্যা করেনি, হত্যা করা হয়েছে’ * কুষ্টিয়ার বিলপাড়ায় ভাগ্নের হাতুড়ির আঘাতে মামা মৃত্যু * গুলিস্তান ট্রাকের ধাক্কায় অজ্ঞাত পরিচয় এক পথচারী নিহত * মাত্র এক সপ্তাহে যুক্তরাজ্যে করোনা সংক্রমণ বেড়েছে ৩২ শতাংশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

দেশের অভ্যন্তরে এবং আন্তর্জাতিক অঙ্গনে দেশবিরোধী ও জনগণের স্বার্থ পরিপন্থী নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

কানাডার অন্টারিও ও কুইবেক প্রদেশে ভয়াবহ ঝড়ের আঘাতে নিহত ৪'

22-05-2022 | 04:28 pm
আন্তর্জাতিক

কানাডার পূর্বাঞ্চলীয় অন্টারিও ও কুইবেক প্রদেশে ভয়াবহ ঝড়ের আঘাতে ৪ জন নিহত হয়েছেন। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

আন্তর্জাতিক ডেস্ক : কানাডার পূর্বাঞ্চলীয় অন্টারিও ও কুইবেক প্রদেশে ভয়াবহ ঝড়ের আঘাতে ৪ জন নিহত হয়েছেন। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। একইসঙ্গে ঝড়ের পর প্রদেশ দু’টির প্রায় ৯ লাখ বাড়ি বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে।

স্থানীয় সময় শনিবার (২১ মে) কানাডীয় কর্তৃপক্ষ এই তথ্য সামনে এনেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম টুইটারে দেওয়া এক বার্তায় কানাডার অন্টারিও প্রদেশের পুলিশ জানিয়েছে, শক্তিশালী গ্রীষ্মকালীন বজ্রঝড়ে তিন জন প্রাণ হারিয়েছেন। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

এএফপি বলছে, অন্টারিও প্রদেশে নিহত তিনজনের একজনের ওপর গাছ ভেঙে পড়লে তিনি প্রাণ হারান। মূলত ঝড়ের মধ্যে ওই ব্যক্তি যে ট্রেলারে আশ্রয় নিয়েছিলেন সেখানে গাছ ভেঙে পড়লে প্রাণহানির ঘটনা ঘটে। এছাড়া ঝড়ের মধ্যে হাঁটার সময় গাছ চাপা পড়ে আরেক বৃদ্ধা নিহত হন। নিহত ওই বৃদ্ধার বয়স সত্তরের বেশি।

অন্যদিকে কানাডার কেন্দ্রীয় রাজধানী অটোয়ায় ঝড়ের মধ্যে এক ব্যক্তি প্রাণ হারিয়েছেন। কিন্তু স্থানীয় পুলিশ নিহত ওই ব্যক্তির বিষয়ে বিস্তারিত জানাতে অস্বীকৃতি জানিয়েছে।

এছাড়া ঝড়ের মধ্যে প্রাণ হারানো চতুর্থ ব্যক্তি একজন নারী। স্থানীয় পুলিশের বরাত দিয়ে সংবাদমাধ্যম সিবিসি জানিয়েছে, ঝড়ের মধ্যে অটোয়া নদীতে নৌকা চালানোর সময় সেটি ডুবে গেলে পঞ্চাশোর্ধ ওই নারী প্রাণ হারান। অটোয়া নদীটি অটোয়া শহর এবং কুইবেককে পৃথক করেছে।

এদিকে ঝড়ের পর কানাডার পূর্বাঞ্চলীয় দুই প্রদেশের প্রায় ৯ লাখ বাড়ি-ঘর বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। অন্টারিও ও কুইবেক প্রদেশে বিদ্যুৎ সরবরাহকারী স্থানীয় প্রতিষ্ঠান হাইড্রো ওয়ান ও হাইড্রো-কিউবেকের অনলাইন গণনা অনুযায়ী, স্থানীয় সময় শনিবার রাতে এই দু’টি প্রদেশের প্রায় ৯ লাখ বাড়ি বিদ্যুৎবিহীন অবস্থায় ছিল।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন