Breaking News
* ফের ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্ত * পদ্মা সেতুতে গত ২৪ ঘণ্টায় রেকর্ড টোল আদায় * ’দেশে করোনায় আরো ৬ জনের মৃত্যু ও শনাক্ত হয়েছে ১,১০৫ জন’ * গুলশানের আকাশে উড়ছে ড্রোন, খোঁজা হচ্ছে মশার উৎপত্তিস্থল * মণিপুরে ভূমিধসে মৃত্যু বেড়ে ৮১, ধ্বংসস্তূপে আরও ৫৫ জন * ন্যাটোর দাবি হাস্যকর ও মর্যাদাহানিকর: ল্যাভরভ * ‘আমার মেয়ে আত্মহত্যা করেনি, হত্যা করা হয়েছে’ * কুষ্টিয়ার বিলপাড়ায় ভাগ্নের হাতুড়ির আঘাতে মামা মৃত্যু * গুলিস্তান ট্রাকের ধাক্কায় অজ্ঞাত পরিচয় এক পথচারী নিহত * মাত্র এক সপ্তাহে যুক্তরাজ্যে করোনা সংক্রমণ বেড়েছে ৩২ শতাংশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

দেশের অভ্যন্তরে এবং আন্তর্জাতিক অঙ্গনে দেশবিরোধী ও জনগণের স্বার্থ পরিপন্থী নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

‘ রমজান মাসে হোটেল শ্রমিকদের ছাঁটাই বন্ধের দাবি’

28-03-2022 | 05:18 pm
অন্যান্য

জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে জাতীয় হোটেল রেস্তোরাঁ শ্রমিক ফেডারেশন।

ঢাকা: আসন্ন রমজান মাসে হোটেল শ্রমিকদের ছাঁটাই বন্ধ ও ঈদের আগেই শ্রমিকদের সব বকেয়া বেতনসহ বোনাস দেওয়ার দাবি জানিয়েছে জাতীয় হোটেল রেস্তোরাঁ শ্রমিক ফেডারেশন।

সোমবার (২৮ মার্চ) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে এসব দাবি জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, দেশের সব হোটেল-রেস্তোরাঁয় সারা বছর কাজ করে গেলেও রমজান মাসে বন্ধ থাকার অজুহাতে হোটেল রেস্তোরাঁ শ্রমিকদের ছাঁটাই করা হয়। যা একেবারে অনাকাঙ্ক্ষিত। কিন্তু চুপিসারে হলেও হোটেল-রেস্তোরাঁ ঠিকই খোলা থাকে। অন্যদিকে এই অজুহাত দেখিয়ে রমজান পরবর্তী ঈদুল ফিতরের বোনাস থেকেও বঞ্চিত করা হয় শ্রমিকদের। বোনাস দিতে হবে বলে যাদেরকে চাকরিচ্যুত করা হয়েছে, পরে তাদের আর নিয়োগ দেওয়া হয় না। নতুন করে শ্রমিকদের নিয়োগ দেওয়া হয়। এর মধ্য দিয়ে হোটেল-রেস্তোরাঁ মালিকরা এক ধরনের সুযোগ নিয়ে থাকেন।

দাবি জানিয়ে বক্তারা বলেন, করোনাকে পুঁজি করে ব্যাপক শোষণ, লুটপাট, শ্রমিক ছাঁটাই, শ্রমিক নির্যাতন বন্ধ করতে হবে। করোনা মহামারির অজুহাতে ছাঁটাই করা শ্রমিকদের পূর্ণ মজুরিসহ চাকরিচ্যুত শ্রমিকদের চাকরিতে পুর্নবহাল করতে হবে। সঙ্গে সঙ্গে বেকার শ্রমিকদেরকে কাজ, খাদ্য, চিকিৎসা ও পর্যাপ্ত রেশনিংয়ের ব্যবস্থা চালু করতে হবে। শ্রম আইনের ৫ ধারা মতে নিয়োগপত্র, পরিচয়পত্র দেওয়াসহ শ্রম আইন বাস্তবায়ন করতে হবে। হোটেল-রেস্তোরাঁকে শিল্প হিসাবে ঘোষণা করতে হবে।

সমাবেশে উপস্থিত ছিলেন জাতীয় হোটেল রেস্তোরাঁ শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. দেলোয়ার হোসেন দেলু, সাধারণ সম্পাদক মো. শামছুল আলম প্রমুখ।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন