Breaking News
* 'দেশের বিভিন্ন স্থানে মৃদু ভূমিকম্প অনুভূত' * 'শিক্ষক পদে নিয়োগের চূড়ান্ত সুপারিশ পেলেন ৩৪ হাজার' * 'দেশে করোনায় আরো মৃত্যু ১২, শনাক্ত ১১,৪৩৪' * 'র‌্যাব কাজেকর্মে অত্যন্ত দক্ষ, জনগণের আস্থা অর্জন করেছে': পররাষ্ট্রমন্ত্রী * 'করোনাভাইরাসের বিস্তার রোধে ৬ দফা জরুরি নির্দেশনা' * 'হজরত মুহাম্মদ (সা:)কে নিয়ে অপমানজনক পোস্ট শেয়ার করায় এক নারীর মৃত্যুদণ্ড' * 'রাশিয়ার জন্য চরম বিপর্যয় অপেক্ষা করছে' * 'ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা তৈরি করলো তুরস্ক' * 'আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ' * 'মাতুয়াইলে বাসচাপায় একই পরিবারের ৩ যাত্রী নিহত'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'নাইজেরিয়ায় ৭ মাস পর টুইটার চালু'

13-01-2022 | 11:56 pm
আন্তর্জাতিক

নাইজেরিয়ায় ৭ মাস পর টুইটার চালু হলো। টুইটার কর্তৃপক্ষ শর্ত মানার পর নিষেধাজ্ঞা উঠেছে বলে দাবি সরকারের।

আন্তর্জাতিক ডেস্ক: নাইজেরিয়ায় ৭ মাস পর টুইটার চালু হলো। টুইটার কর্তৃপক্ষ শর্ত মানার পর নিষেধাজ্ঞা উঠেছে বলে দাবি সরকারের। নাইজেরিয়ার মানুষ আবার টুইটার ব্যবহার করতে পারবেন। এই সামাজিক মাধ্যমে সক্রিয় থাকতে পারবেন।

টুইটার সরকারের দেয়া বেশ কিছু শর্ত মানার পরই এই সিদ্ধান্ত নিয়েছে সরকার। টুইটার কর্তৃপক্ষ নাইজেরিয়ায় অফিস খুলবে, একজন কর্তা নিয়োগ করবে এবং কর সংক্রান্ত দায় মেটাবে।

গত ৪ জুন নাইজেরিয়ায় টুইটারকে ব্লক করে দেয়া হয়। সরকারের অভিযোগ ছিল, অ্যাক্টিভিস্টরা এমনভাবে টুইটার ব্যবহার করছেন, যার ফলে দেশের ক্ষতি হচ্ছে।

নাইজেরিয়ার প্রেসিডেন্টের একটি টুইট সেন্সর করা হয়। সেই টুইটে তিনি লিখেছিলেন, সরকার বিচ্ছিন্নতাবাদীদের সেই ভাষায় জবাব দেবে, যে ভাষা তারা বোঝে। এরপরই টুইটার সেই টুইট সেন্সর করে এবং তারপর টুইটারকেই নিষিদ্ধ ঘোষণা করে সরকার। তখন অভিযোগ উঠেছিল, প্রেসিডেন্টের টুইট সেন্সর করার পাল্টা হিসাবে সরকার এই ব্যবস্থা নিয়েছে।

আইটি ডেভেলপমন্ট এজেন্সির ডিরেক্টর জেনারেল এক বিবৃতিতে বলেছেন, কোম্পানির স্বার্থ বজায় রেখে, দেশের যাতে লাভ হয় তা মাথায় রেখে সিদ্ধান্ত নেয়া হলো। খবর ডয়েচে ভেলের।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন