Breaking News
* 'দেশের বিভিন্ন স্থানে মৃদু ভূমিকম্প অনুভূত' * 'শিক্ষক পদে নিয়োগের চূড়ান্ত সুপারিশ পেলেন ৩৪ হাজার' * 'দেশে করোনায় আরো মৃত্যু ১২, শনাক্ত ১১,৪৩৪' * 'র‌্যাব কাজেকর্মে অত্যন্ত দক্ষ, জনগণের আস্থা অর্জন করেছে': পররাষ্ট্রমন্ত্রী * 'করোনাভাইরাসের বিস্তার রোধে ৬ দফা জরুরি নির্দেশনা' * 'হজরত মুহাম্মদ (সা:)কে নিয়ে অপমানজনক পোস্ট শেয়ার করায় এক নারীর মৃত্যুদণ্ড' * 'রাশিয়ার জন্য চরম বিপর্যয় অপেক্ষা করছে' * 'ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা তৈরি করলো তুরস্ক' * 'আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ' * 'মাতুয়াইলে বাসচাপায় একই পরিবারের ৩ যাত্রী নিহত'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

কানাডার কুইবেকে যারা এখনও টিকা নেননি, তারা জরিমানা দিতে হবে'

12-01-2022 | 11:30 pm
আন্তর্জাতিক

করোনার টিকা নিতে অনিচ্ছুক ব্যক্তিদের জন্য নতুন আইন করতে যাচ্ছে কানাডার দ্বিতীয় জনবহুল প্রদেশ কুইবেক।

আন্তর্জাতিক ডেস্ক: করোনার টিকা নিতে অনিচ্ছুক ব্যক্তিদের জন্য নতুন আইন করতে যাচ্ছে কানাডার দ্বিতীয় জনবহুল প্রদেশ কুইবেক। নতুন আইনে যারা টিকার ডোজ নিতে আগ্রহী নন, তাদেরকে দেশের স্বাস্থ্যসেবা খাতের জন্য অতিরিক্ত কর দিতে হবে।

কুইবেকের মুখ্যমন্ত্রী ফ্র্যাঙ্কোইস লেগাউল্ট বৃহস্পতিবার এ বিষয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের জানান, নতুন এই আইনটি এখনও খসড়া আকারে আছে; তবে শিগগিরই এটি চুড়ান্ত করা হবে এবং প্রাদেশিক আইনসভায় পাসের পর তা পুরো প্রদেশে প্রযোজ্য হবে।

সংবাদ সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, ‘যারা এখনও টিকা নেননি, তাদের কারণে রাজ্যের সার্বিক অর্থনৈতিক ব্যবস্থার ক্ষতি হচ্ছে এবং এই ক্ষতির জন্য তাদের জরিমানা দিতে হবে। তবে সেই জরিমানা ১০০ কানাডিয়ান ডলারের (বাংলাদেশি মুদ্রায় ৬ হাজার ৬৭০ টাকা) বেশি হবে না।’

বিবিসির খবরে বলা হয়েছে, কানাডার কুইবেক প্রদেশে করোনাভাইরাসের সংক্রমণে সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন। তার ওপর ওমিক্রনের প্রভাবে সম্প্রতি সংক্রমণ বাড়ছে সেখানে। ফলে প্রদেশটির স্বাস্থ্য বিভাগ পরিস্থিতি মোকাবিলায় রীতিমতো হিমশিম খাচ্ছে।

কুইবেক প্রদেশের সরকারের হিসাব অনুযায়ী, সেখানে ১২ দশমিক ৮ শতাংশ মানুষ এখনো টিকা নেননি। কিন্তু হাসপাতালে যাঁরা ভর্তি হয়েছেন, তাঁদের অর্ধেকই এই টিকা না–নেওয়া ব্যক্তি।

কানাডার কেন্দ্রীয় সরকারের দেওয়া তথ্যমতে, কুইবেকের ১৫ শতাংশ মানুষ টিকা নেননি। ১ জানুয়ারির হালনাগাদ নথি থেকে এসব তথ্য জানা গেছে।

‘তাছাড়া এখানে ন্যায্যতার প্রশ্নটিও গুরুত্বপূর্ণ। কুইবেকের ৮৫ শতাংশ মানুষ টিকা নিয়েছেন, ১৫ শতাংশ নেননি। বর্তমানে প্রদেশের হাসপাতালগুলোর আইসিইউতে যেসব রোগী ভর্তি আছেন, তাদের ৫০ শতাংশই টিকার কোনো ডোজ নেননি।’

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন