Breaking News
* 'দেশের বিভিন্ন স্থানে মৃদু ভূমিকম্প অনুভূত' * 'শিক্ষক পদে নিয়োগের চূড়ান্ত সুপারিশ পেলেন ৩৪ হাজার' * 'দেশে করোনায় আরো মৃত্যু ১২, শনাক্ত ১১,৪৩৪' * 'র‌্যাব কাজেকর্মে অত্যন্ত দক্ষ, জনগণের আস্থা অর্জন করেছে': পররাষ্ট্রমন্ত্রী * 'করোনাভাইরাসের বিস্তার রোধে ৬ দফা জরুরি নির্দেশনা' * 'হজরত মুহাম্মদ (সা:)কে নিয়ে অপমানজনক পোস্ট শেয়ার করায় এক নারীর মৃত্যুদণ্ড' * 'রাশিয়ার জন্য চরম বিপর্যয় অপেক্ষা করছে' * 'ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা তৈরি করলো তুরস্ক' * 'আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ' * 'মাতুয়াইলে বাসচাপায় একই পরিবারের ৩ যাত্রী নিহত'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'বাদশাহ আব্দুল আজিজ উট উৎসবের প্রশংসা করেন প্যাট্রিক সিমোনেট'

12-01-2022 | 11:20 pm
আন্তর্জাতিক

সৌদি আরবে চলছে ঐতিহ্যবাহী উট উৎসব। সম্প্রতি এ উৎসবটি দেখতে গেছেন দেশটিতে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্র প্যাট্রিক সিমোনেট।

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবে চলছে ঐতিহ্যবাহী উট উৎসব। সম্প্রতি এ উৎসবটি দেখতে গেছেন দেশটিতে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্র প্যাট্রিক সিমোনেট। সৌদির উত্তর-পূর্ব অঞ্চলে অনুষ্ঠিত হচ্ছে বাদশাহ আব্দুল আজিজ উট উৎসব। বুধবার (১২ জানুয়ারি) আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সিমোনেট উৎসবের কার্যক্রম ও আয়োজনের ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি আরব ঐতিহ্য সংরক্ষণের প্রচেষ্টারও প্রশংসা করেন। এক টুইটার বার্তায় তিনি বলেন, উৎসবে অসাধারণ সময় কেটেছে। এমন অনুষ্ঠানের জন্য তিনি আয়োজক ক্লাবকে অভিনন্দন জানান।

তিনি বলেন, বাদশাহ আব্দুল আজিজ উট উৎসবে আসতে পেরে আমি আনন্দিত। সৌদি আরবের ঐতিহ্য ও সংস্কৃতিতে উট উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে। এটা জীবনের অসাধারণ সাংস্কৃতিক অভিজ্ঞতা বলেও জানান তিনি।

উৎসবের প্রশাসক সাইদ বিন রশিদ এক টুইটার বার্তায় বলেন, উৎসব সফরকালে ইউরোপিয়ান ইউনিয়নের রাষ্ট্রদূত উটের ইতিহাস-ঐতিহ্য ও মানুষের সঙ্গে এর সম্পর্ক নিয়ে অনেক ইতিবাচক কথা বলেন।

সৌদি আরবে উট উৎসব একটি বার্ষিক সাংস্কৃতিক, খেলাধুলা ও বিনোদনমূলক অনুষ্ঠান। এতে দৌড় প্রতিযোগিতাসহ বিভিন্ন বিষয় অন্তর্ভুক্ত থাকে।

গত বছর কর্তৃপক্ষ এলাকাটিকে সুন্দর করতে ও পরিবেশের উন্নতির জন্য পুরো অনুষ্ঠানস্থলে ছয় হাজার ৫০০টি গাছ রোপণ করেছিল। এ বছর করোনাভাইরাসের বিধিনিষেধ মেনেই চলছে উৎসব।

অনুষ্ঠানে উপসাগরীয় অঞ্চল থেকে বিভিন্ন প্রতিযোগী অংশ নিয়েছেন। পুরস্কারের মোট অর্থমূল্য ৬ কোটি ৬০ লাখ মার্কিন ডলার।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন