Breaking News
* 'দেশের বিভিন্ন স্থানে মৃদু ভূমিকম্প অনুভূত' * 'শিক্ষক পদে নিয়োগের চূড়ান্ত সুপারিশ পেলেন ৩৪ হাজার' * 'দেশে করোনায় আরো মৃত্যু ১২, শনাক্ত ১১,৪৩৪' * 'র‌্যাব কাজেকর্মে অত্যন্ত দক্ষ, জনগণের আস্থা অর্জন করেছে': পররাষ্ট্রমন্ত্রী * 'করোনাভাইরাসের বিস্তার রোধে ৬ দফা জরুরি নির্দেশনা' * 'হজরত মুহাম্মদ (সা:)কে নিয়ে অপমানজনক পোস্ট শেয়ার করায় এক নারীর মৃত্যুদণ্ড' * 'রাশিয়ার জন্য চরম বিপর্যয় অপেক্ষা করছে' * 'ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা তৈরি করলো তুরস্ক' * 'আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ' * 'মাতুয়াইলে বাসচাপায় একই পরিবারের ৩ যাত্রী নিহত'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

' নবম ধাপে ৭০৫ রোহিঙ্গা ভাসানচরের পথে'

06-01-2022 | 02:15 pm
গ্রাম বাংলার খবর

নবম ধাপে কক্সবাজারের উখিয়া থেকে আরও ৭০৫ রোহিঙ্গাকে নোয়াখালীর হাতিয়া উপজেলার ভাসানচরে নেওয়া হচ্ছে।

চট্টগ্রাম: নবম ধাপে কক্সবাজারের উখিয়া থেকে আরও ৭০৫ রোহিঙ্গাকে নোয়াখালীর হাতিয়া উপজেলার ভাসানচরে নেওয়া হচ্ছে।

গতকাল বুধবার উখিয়া থেকে ১৬টি বাসে করে এসব রোহিঙ্গাকে চট্টগ্রামে আনা হয়। আজ চট্টগ্রাম বোট ক্লাব থেকে জাহাজে করে তাদের নেওয়া হচ্ছে ভাসানচরে। ভাসানচরে এক লাখ রোহিঙ্গাকে পাঠানোর সরকারি পরিকল্পনার অংশ হিসেবে এসব রোহিঙ্গাকে সেখানে নেওয়া হচ্ছে।

বুধবার দুপুর ২টার দিকে ৪১৪ জন রোহিঙ্গাকে নিয়ে আটটি বাস উখিয়া ডিগ্রি কলেজ মাঠ এলাকা থেকে ভাসানচরের উদ্দেশে চট্টগ্রামে আসে। বিকাল পাঁচটার দিকে আরও আটটি বাস ২৯১ জনকে নিয়ে চট্টগ্রামের আসে।

রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক পুলিশ সুপার নাইমুল হক জানান, পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করার মধ্য দিয়ে ৭০৫ রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হচ্ছে। সড়ক পথে চট্টগ্রাম পৌঁছানোর পর জাহাজযোগে তাদের ভাসানচরে নিয়ে যাওয়া হবে।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. সামছু-দৌজা নয়ন জানান, এই ৭০৫ জনসহ এ পর্যন্ত নবম দফায় মোট ১৯ হাজার ৮৪৮ জন রোহিঙ্গাকে কক্সবাজার থেকে ভাসানচর নেওয়া হলো। এর আগে অষ্টম দফা পর্যন্ত ১৯ হাজার ১৪৩ জন রোহিঙ্গাকে ভাসানচরে নেওয়া হয়।

এক লাখ রোহিঙ্গাকে কক্সবাজারের আশ্রয় শিবিরগুলো থেকে নোয়াখালীর ভাসানচরে স্থানান্তর করার পরিকল্পনা নেয় সরকার। এই উদ্দ্যেশে সরকার ভাসানচরে বাসস্থানসহ অবকাঠামোগত নানা ধরণের অবকাঠামো গড়ে তোলে।

২০২০ সালের ৪ ডিসেম্বর কক্সবাজারের আশ্রয় শিবিরগুলো থেকে রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরের কার্যক্রম শুরু হয়। এ পর্যন্ত আট দফায় ১৯ হাজার ১৪৩ রোহিঙ্গাকে ভাসানচরে নেওয়া হয়। সর্বশেষ আজ নেওয়া হচ্ছে ৭০৫ রোহিঙ্গাকে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন