Breaking News
* 'দেশের বিভিন্ন স্থানে মৃদু ভূমিকম্প অনুভূত' * 'শিক্ষক পদে নিয়োগের চূড়ান্ত সুপারিশ পেলেন ৩৪ হাজার' * 'দেশে করোনায় আরো মৃত্যু ১২, শনাক্ত ১১,৪৩৪' * 'র‌্যাব কাজেকর্মে অত্যন্ত দক্ষ, জনগণের আস্থা অর্জন করেছে': পররাষ্ট্রমন্ত্রী * 'করোনাভাইরাসের বিস্তার রোধে ৬ দফা জরুরি নির্দেশনা' * 'হজরত মুহাম্মদ (সা:)কে নিয়ে অপমানজনক পোস্ট শেয়ার করায় এক নারীর মৃত্যুদণ্ড' * 'রাশিয়ার জন্য চরম বিপর্যয় অপেক্ষা করছে' * 'ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা তৈরি করলো তুরস্ক' * 'আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ' * 'মাতুয়াইলে বাসচাপায় একই পরিবারের ৩ যাত্রী নিহত'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'নিউজিল্যান্ড সফরে রীতিমতো তাক লাগিয়ে দিল টাইগাররা'

05-01-2022 | 12:23 pm
খেলাধুলা

নিউজিল্যান্ড সফরে রীতিমতো তাক লাগিয়ে দিল টাইগার বাহিনী।

ডেস্ক: মাত্র ৪০ রানের জবাবে ব্যাট করতে নেমে সাজঘরে ফিরেছেন ওপেনার সাদমান ইসলাম। অনেকটা ব্যর্থ হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয়েছে নাজমুল হোসেন শান্তকেও। এরপরও ধৈর্য্য হারায়নি বাংলাদেশ দল। ১৭তম ওভারের পঞ্চম বলে মুশফিকুর রহিম চার হাঁকালে জয় নিশ্চিত হয় মুমিনুল হকদের। তাতেই গড়ে ফেলে ইতিহাস। নিউজিল্যান্ডের মাটিতে ক্রিকেটের তিন ফরম্যাটে এটিই টাইগারদের প্রথম জয়।

শুধু তাই নয়, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নদের বিপক্ষেই টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথম জয় তুলে নিলো রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। প্রথমবারে মতো আয়োজিত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা নিজেদের করে নেয় কিউইরা। প্রথম আসরে কোনো জয় ছিল না বাংলাদেশের। তবে এবার নিউজিল্যান্ড সফরে রীতিমতো তাক লাগিয়ে দিল টাইগার বাহিনী।

আগের দিনই জয়ের কাজ অনেকটা সেরে রেখেছিল বাংলাদেশ। ৫ উইকেটে ১৪৭ রান নিয়ে বুধবার শেষ দিনে মাঠে নামে কিউইরা। ২২ রান যোগ করতেই শেষ তাদের শেষ ৫ উইকেট। প্রথম ইনিংসে ১৩০ রানে পিছিয়ে থাকায় লিড দাঁড়ায় মাত্র ৩৯ রান। ফলে ৪০ রানের সহজ লক্ষ্যই পায় মুমিনুলরা। এই ম্যাচের জয়ের নায়ক ইবাদত হোসেন। চতুর্থ দিনের ৪ উইকেটের সঙ্গে শেষদিনে পেয়েছেন পেয়েছেন ২ উইকেট। ৬ উইকেট নিয়ে বিধ্বংসী বোলিংয়ে এলোমেলো করেছেন কিউইদের। সঙ্গে উড়িয়েছেন বিজয়ের পতাকা।

মাত্র ৪০ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি সফরকারীরা। ইনিংসের দ্বিতীয় ওভারে ব্যক্তিগত ৩ রানে সাজঘরে ফেরেন ওপেনার সাদমান ইসলাম। এরপর মাহমুদুল জয়ের পরিবর্তে ওপেনিংয়ে নামা নাজমুল হোসেন শান্ত এবং দলীয় অধিনায়ক মুমিনুল হক মিলে ধীর গতিতেই ব্যাট করছিলেন। কিন্তু জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি শান্ত। ব্যক্তিগত ১৩ রানে জেমিসনের করা বলে টেলরের হাতে ক্যাচ তুলে দেন তিনি। পরের উইকেটে মুশফির রহিমকে সঙ্গে জুটি গড়ে জয় নিয়েই মাঠ ছাড়েন মুমিনুল। ১৩ রানে মুমিনুল ও ৫ রানে মুশফিকুর রহিম অপরাজিত থাকেন।

ম্যাচের শেষ দিনে ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার রস টেলর ও রাচি রবিন্দ্রো। টেলর ৩৭ রান নিয়ে খেলতে নেমে এদিন সকালেই থামেন ব্যক্তিগত ৪০ রানে। ৬ রান নিয়ে ব্যাট করতে নামা রাচিন আউট হন ১৬ রান করে। এছাড়া কাইলও জেমিসন ও টিম সাউদি ফিরেছেন শূন্যরানেই। ৮ রান করেন বোল্ট। আর শূন্যরানে অপরাজিত থাকেন নেইল ওয়েগনার।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ছয়টি উইকেট নেন পেসার এবাদত হোসেন। এছাড়া তাসকিন আহমেদ তিনটি এবং মেহেদি হাসান মিরাজ নিয়েছেন একটি উইকেট। দুর্দান্ত বোলিংয়ের মাধ্যমে ম্যাচ সেরা নির্বাচিত হন এবাদত।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন