Breaking News
* 'দেশের বিভিন্ন স্থানে মৃদু ভূমিকম্প অনুভূত' * 'শিক্ষক পদে নিয়োগের চূড়ান্ত সুপারিশ পেলেন ৩৪ হাজার' * 'দেশে করোনায় আরো মৃত্যু ১২, শনাক্ত ১১,৪৩৪' * 'র‌্যাব কাজেকর্মে অত্যন্ত দক্ষ, জনগণের আস্থা অর্জন করেছে': পররাষ্ট্রমন্ত্রী * 'করোনাভাইরাসের বিস্তার রোধে ৬ দফা জরুরি নির্দেশনা' * 'হজরত মুহাম্মদ (সা:)কে নিয়ে অপমানজনক পোস্ট শেয়ার করায় এক নারীর মৃত্যুদণ্ড' * 'রাশিয়ার জন্য চরম বিপর্যয় অপেক্ষা করছে' * 'ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা তৈরি করলো তুরস্ক' * 'আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ' * 'মাতুয়াইলে বাসচাপায় একই পরিবারের ৩ যাত্রী নিহত'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'চট্রগ্রামে পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে তিন উপজেলায় ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ'

04-01-2022 | 02:33 pm
মহানগর

পঞ্চম ধাপে ৫ জানুয়ারি চট্টগ্রামের বোয়ালখালী, আনোয়ারা ও চন্দনাইশ উপজেলার ২৪টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম : পঞ্চম ধাপে বুধবার (৫ জানুয়ারি) চট্টগ্রামের বোয়ালখালী, আনোয়ারা ও চন্দনাইশ উপজেলার ২৪টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ করা চলবে। নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষায় এরই মধ্যে তিন উপজেলায় ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

মঙ্গলবার (৪ জানুয়ারি) চট্টগ্রামের জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, তিন উপজেলার ২৪ ইউনিয়নে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ৪ থেকে ৫ জন পুলিশ ও ১৭ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবে। এছাড়া কেন্দ্রের বাইরে র‌্যাব, পুলিশ ও বিজিবির টহল টিম কাজ করবে। আজকে নির্বাচনী সামগ্রী কেন্দ্রে পাঠিয়ে দেওয়া হবে। ২৪টি ইউনিয়নের মধ্যে পাঁচটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত হওয়ার পথে।

এদিকে, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে তিন উপজেলায় দায়িত্ব পালন করবেন ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ বিষয়ে চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, চট্টগ্রামের তিনটি উপজেলার ২৪ ইউনিয়নের নির্বাচনী এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষার্থে ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। এরমধ্যে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ৬ জন , বোয়ালখালীতে ৫ ও চন্দনাইশ উপজেলায় ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রট দায়িত্ব পালন করছেন। তারা ৬ জানুয়ারি পর্যন্ত নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, চট্টগ্রামের আনোয়ারার ১০ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে চারটি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত হয়েছেন। বাকি ছয়টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে ১৮ জন, সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ৯১ ও সাধারণ ওয়ার্ডে ৩৮১ জন প্রার্থী মাঠে রয়েছেন। ১০টি ইউনিয়নের ৯০টি কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সাত ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৫ জন। এছাড়া চন্দনাইশ উপজেলার ৭ ইউনিয়নে ভোটগ্রহণ করা হবে। এতে ২৫ জন চেয়ারম্যান, ৫৬ জন সংরক্ষিত মহিলা সদস্য ও ২২৮ জন সাধারণ সদস্য প্রার্থীসহ ৩০৯ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন। জোয়ারা ইউনিয়নের আমিন আহমদ চৌধুরী রোকন নৌকা প্রতীক নিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন