Breaking News
* 'দেশের বিভিন্ন স্থানে মৃদু ভূমিকম্প অনুভূত' * 'শিক্ষক পদে নিয়োগের চূড়ান্ত সুপারিশ পেলেন ৩৪ হাজার' * 'দেশে করোনায় আরো মৃত্যু ১২, শনাক্ত ১১,৪৩৪' * 'র‌্যাব কাজেকর্মে অত্যন্ত দক্ষ, জনগণের আস্থা অর্জন করেছে': পররাষ্ট্রমন্ত্রী * 'করোনাভাইরাসের বিস্তার রোধে ৬ দফা জরুরি নির্দেশনা' * 'হজরত মুহাম্মদ (সা:)কে নিয়ে অপমানজনক পোস্ট শেয়ার করায় এক নারীর মৃত্যুদণ্ড' * 'রাশিয়ার জন্য চরম বিপর্যয় অপেক্ষা করছে' * 'ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা তৈরি করলো তুরস্ক' * 'আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ' * 'মাতুয়াইলে বাসচাপায় একই পরিবারের ৩ যাত্রী নিহত'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'বিচারপতি সৈয়দ আবু কাওসার মো. দবিরুশ্বান আর নেই'

26-12-2021 | 09:59 pm
আইন ও আদালত

হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি সৈয়দ আবু কাওসার মো. দবিরুশ্বান মারা গেছেন।

ঢাকা: হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি সৈয়দ আবু কাওসার মো. দবিরুশ্বান মারা গেছেন। দীর্ঘদিন অসুস্থ থাকার পর রোববার (২৬ ডিসেম্বর) বিকেলে ধানমন্ডির একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

১৯৪৫ সালে জন্মগ্রহণ করা আবু কাওসার ২০০৪ সালে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে অস্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ পান। দুই বছর পর স্থায়ী হন। ২০১২ সালের ১ জানুয়ারি হাইকোর্ট বিভাগ থেকে অবসরে যান তিনি।

ছেলে সৈয়দ মুকিত আহমেদ জানিয়েছেন বিচারপতি সৈয়দ আবু কাওসার মো. দবিরুশ্বানকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

এদিকে অবসরপ্রাপ্ত বিচারপতি সৈয়দ আবু কাওসার মো. দবিরুশ্বানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে স্ট্রোকের কারণে গত ২৬ অক্টোবর বিচারপতি সৈয়দ আবু কাওসার মো. দবিরুশ্বানকে হাসপাতালে ভর্তি করা হয়। চারদিন আইসিইউতে ছিলেন। এরপর ২২ ডিসেম্বর পর্যন্ত কেবিনে ছিলেন। ফের অবস্থার অবনতি হলে তাকে আবারও আইসিইউতে নেওয়া হয়। সেখানে রোববার বিকেল সাড়ে ৪ টার দিকে ইন্তেকাল করেন তিনি।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন