Breaking News
* 'দেশের বিভিন্ন স্থানে মৃদু ভূমিকম্প অনুভূত' * 'শিক্ষক পদে নিয়োগের চূড়ান্ত সুপারিশ পেলেন ৩৪ হাজার' * 'দেশে করোনায় আরো মৃত্যু ১২, শনাক্ত ১১,৪৩৪' * 'র‌্যাব কাজেকর্মে অত্যন্ত দক্ষ, জনগণের আস্থা অর্জন করেছে': পররাষ্ট্রমন্ত্রী * 'করোনাভাইরাসের বিস্তার রোধে ৬ দফা জরুরি নির্দেশনা' * 'হজরত মুহাম্মদ (সা:)কে নিয়ে অপমানজনক পোস্ট শেয়ার করায় এক নারীর মৃত্যুদণ্ড' * 'রাশিয়ার জন্য চরম বিপর্যয় অপেক্ষা করছে' * 'ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা তৈরি করলো তুরস্ক' * 'আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ' * 'মাতুয়াইলে বাসচাপায় একই পরিবারের ৩ যাত্রী নিহত'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'টিকটক ব্যবহারকারীরা অপরাধমূলক কর্মকাণ্ডে নিজেদের লুকাতে পারবে না'

23-12-2021 | 11:49 am
প্রশাসন

সিআইডির সাইবার ক্রাইম কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টারের বিশেষ পুলিশ সুপার মুহাম্মদ রেজাউল মাসুদ।

ঢাকা : এখন থেকে দেশে টিকটক ব্যবহারকারীদের সম্পর্কে তথ্য জানতে পারবে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। টিকটক ব্যবহারকারীরা কোনো ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডের পর চাইলেই এখন আর নিজেদের লুকাতে পারবে না। পুলিশের এ বিশেষ শাখার কাছ থেকে পাওয়া কনটেন্ট রিমুভ্যাল রিকোয়েস্ট এবং সেটি নিয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছে টিকটক কর্তৃপক্ষ।

শর্ট-ভিডিও প্ল্যাটফর্ম ‘টিকটক’কে বাংলাদেশে নিরাপদ ও গ্রহণযোগ্য প্ল্যাটফর্ম হিসেবে ব্যবহারের জন্য সিআইডি ও টিকটক কর্মকর্তাদের মধ্যে গতকাল বুধবার বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকালে সিআইডির সাইবার ক্রাইম কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টারের বিশেষ পুলিশ সুপার মুহাম্মদ রেজাউল মাসুদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, টিকটকের সাউথ এশিয়ার পাবলিক পলিসি ম্যানেজার প্রাচী ভূচার সঙ্গে সিআইডির সাইবার ক্রাইম ইউনিটের এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। দেশের আইনপ্রয়োগকারী সংস্থা সিআইডির কাছ থেকে পাওয়া টিকটক ব্যবহারকারীদের সম্পর্কে তথ্যপ্রাপ্তির অনুরোধ সম্পর্কিত বিষয় এখন সর্বোচ্চ গুরুত্ব পাবে। সিআইডির কাছ থেকে পাওয়া কনটেন্ট রিমুভ্যাল রিকোয়েস্ট এবং সেটি নিয়ে দ্রুত পদক্ষেপও নেবে টিকটক।

তিনি আরও বলেন, প্রাণবন্ত ও বৈচিত্র্যময় কমিউনিটির জন্য টিকটক এখন থেকে একটি নিরাপদ ও গ্রহণযোগ্য প্লাটফর্ম হিসেবে পরিচিতি পাবে। সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ও অপপ্রচার রোধেও সিআইডির সঙ্গে কাজ করবে টিকটক।

বিশেষ পুলিশ সুপার মুহাম্মদ রেজাউল মাসুদ বলেন, টিকটক এমন একটি প্ল্যাটফর্ম যেটি সৃজনশীল অভিব্যক্তি ও আনন্দ প্রকাশকে অনুপ্রাণিত করে। গুজব কিংবা সামাজিক অস্থিরতা তৈরি হয়, এমন টিকটক ব্যবহারকারীরা এখন আর নিজেকে লুকিয়ে রেখে অপরাধমূলক কাজ করতে পারবে না। এসব বিষয়ে সিআইডির চাহিদা মোতাবেক টিকটক কর্তৃপক্ষ সহযোগিতা করবে।

সম্প্রতি এক শ্রেণির অসাধু চক্রের বিরুদ্ধে টিকটক ব্যবহার করে অসামাজিক কার্যকলাপ, নারীপাচার ও গুজব কনটেন্ট ছড়ানোর অভিযোগ পাওয়া যায়। সিআইডিসহ র্যাব ও পুলিশ এসব চক্রকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে তৎপরতা শুরু করে। এ বছর টিকটকের ফাঁদে রাজধানীর মগবাজারের এক তরুণীদের ভারতে পাচার হওয়ার ঘটনায় আলোচনার ঝড় উঠে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন