Breaking News
* 'দেশের বিভিন্ন স্থানে মৃদু ভূমিকম্প অনুভূত' * 'শিক্ষক পদে নিয়োগের চূড়ান্ত সুপারিশ পেলেন ৩৪ হাজার' * 'দেশে করোনায় আরো মৃত্যু ১২, শনাক্ত ১১,৪৩৪' * 'র‌্যাব কাজেকর্মে অত্যন্ত দক্ষ, জনগণের আস্থা অর্জন করেছে': পররাষ্ট্রমন্ত্রী * 'করোনাভাইরাসের বিস্তার রোধে ৬ দফা জরুরি নির্দেশনা' * 'হজরত মুহাম্মদ (সা:)কে নিয়ে অপমানজনক পোস্ট শেয়ার করায় এক নারীর মৃত্যুদণ্ড' * 'রাশিয়ার জন্য চরম বিপর্যয় অপেক্ষা করছে' * 'ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা তৈরি করলো তুরস্ক' * 'আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ' * 'মাতুয়াইলে বাসচাপায় একই পরিবারের ৩ যাত্রী নিহত'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

' আর কোন দাবী নাই, গ্রাম ডাক্তারদের নিবন্ধন চাই'

21-12-2021 | 02:34 pm
স্বাস্থ্য

বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদে বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুস সাত্তার।

ঢাকা: মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির আলোচনা সভায় সভাপতি আব্দুস সাত্তার গ্রাম ডাক্তারদের উদ্দেশ্যে বলেন আপনারা সরাসরি বড় করে ডাক্তার লিখবেন না এবং বড় সাইনবোর্ড দিবেন না। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে সভাপতি বলেন, ' আর কোন দাবী নাই, গ্রাম ডাক্তারদের নিবন্ধন চাই'।

২১ ডিসেম্বর ২০২১ রোজ মঙ্গলবার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদে বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুস সাত্তার। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহ সভাপতি জিএম মজুমদার ও সাধারণ সম্পাদক গ্রাম ডাক্তার আবু ইউসুফ খান বাদল।

সভায় বক্তারা বলেন দেশে করোনা মহামারীর সময়ে ৬৮ হাজার গ্রামে কোন এমবিবিএস ডাক্তার চেম্বারে বসেন নাই, কোন রোগী দেখেন নাই। একমাত্র গ্রাম্য ডাক্তারগণ গ্রামে গ্রামে রোগীর সেবা দিয়ে গেছেন, তাদের জীবনের বিনিময়ে। বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির ৪৫ বছরে দাড়িয়ে একটি চাওয়া মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী বিশ^নেত্রী শেখ হাসিনার কাছে আমরা নিবন্ধন পেতে চাই, আর কোন দাবী নাই। মৃত্যুর পূর্বে আমরা যেন নিবন্ধন দেখে যেতে পারি। সুবর্ণ জয়ন্তীর বক্তব্যে সভাপতি বলেন বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। বঙ্গবন্ধু আজ বিশ^বন্ধু, জননেত্রী শেখ হাসিনা আজ বিশ^নেত্রী।

প্রয়োজনে গ্রাম ডাক্তার লিখবেন। আমার জীবনের বিনিময়ে হলেও রেজিস্ট্রেশন দিয়ে যাবো। আগামী জানুয়ারী ২০২২ থেকে ১৬ ডিসেম্বর ২০২২ এর মধ্যে প্রতিটি জেলা/থানা কমিটি পুনঃর্গঠন করা হবে। যারা কমিটিতে স্থান দখল করে আছেন, সক্রিয় নয় তাদেরকে বাদ দিয়ে নতুন কমিটি গঠন করা হবে।

বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক গ্রাম ডাক্তার আবু ইউসুফ খান বাদল বলেন ক্ষমতা ও চেয়ার কাজের বিনিময়ে হয়। আপনারা জেলা ও থানাতে কাজ করেন, সংগঠনকে শক্তিশালী করেন। অবশ্যই আপনাদের কাজের মূল্যায়ন করা হবে। কাজের যোগ্যতা অনুযায়ী পদ-পদবী দেওয়া হবে। সাধারণ সম্পাদক প্রধানমন্ত্রী’কে উদ্দেশ্য করে বলেন আপনি আমাদের হয়ে যান, আমরা আপনার হয়ে যাবো।

সভায় বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি আলহাজ¦ এম এ গফুর, আলহাজ¦ আবু বক্কর সিদ্দিকী, জিএম মজুমদার, জগলুর রহমান লিটন, আবদুল লতিফ, আলহাজ¦ আবদুল মান্নান হওলাদার, আলহাজ¦ আলাউদ্দিন সরকার।

আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা এমডি বাশার আলী, এম এ কাউসার, গাজী শহিদুল ইসলাম, মফিজুল ইসলাম স্বপন, মিজানুর রহমান, নিখীল চন্দ্র, এম এ আজিজ, শাহজানুল হক, এম এ কাউসার, হোসনে আরা রাশিদা, আঞ্জুমান বিশ^াস, মাহমুদুল হাসান প্রমুখ।

উক্ত আলোচনা সভায় বাংলাদেশের সকল জেলা/থানার সভাপতি/সাধারণ সম্পাদক উপস্থিত হয়ে সংক্ষিপ্ত পরিচিতি প্রকাশ করেন।

কমেন্ট

Sujan Ch. Laskar :

যোগ্যতা সম্পন্ন সাংগঠনিক লোককে জেলা উপজেলায় দিন, সংগঠন ভাল চলবে, যারা প্রাক্টিসের সাথে জরিত নয়,তাদের যদি জেলা সভাপতি, উপজেলা সভাপতি করেন,তাহলে কিভাবে সংগঠন ভালভাবে চলবে, যারা প্রকৃত প্রাকটিসরত দক্ষ সাংগঠনিক, তাদের হাতে ক্ষমতা দিন, অনেক দক্ষ সাংগঠনিক লোক আছে, অদক্ষ সভাপতিরা তাদের সামনে উঠতে দেয় না। যাদের সামনে উঠতে দেয় না, তাদেরকে মুল্যয়ন করুন। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জয় হোক সারা বাংলাদেশের গ্রাম ডাক্তারদের।

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন