Breaking News
* 'দেশের বিভিন্ন স্থানে মৃদু ভূমিকম্প অনুভূত' * 'শিক্ষক পদে নিয়োগের চূড়ান্ত সুপারিশ পেলেন ৩৪ হাজার' * 'দেশে করোনায় আরো মৃত্যু ১২, শনাক্ত ১১,৪৩৪' * 'র‌্যাব কাজেকর্মে অত্যন্ত দক্ষ, জনগণের আস্থা অর্জন করেছে': পররাষ্ট্রমন্ত্রী * 'করোনাভাইরাসের বিস্তার রোধে ৬ দফা জরুরি নির্দেশনা' * 'হজরত মুহাম্মদ (সা:)কে নিয়ে অপমানজনক পোস্ট শেয়ার করায় এক নারীর মৃত্যুদণ্ড' * 'রাশিয়ার জন্য চরম বিপর্যয় অপেক্ষা করছে' * 'ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা তৈরি করলো তুরস্ক' * 'আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ' * 'মাতুয়াইলে বাসচাপায় একই পরিবারের ৩ যাত্রী নিহত'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'তিন মামা ভাগ্নের বিয়েতে উপহার দিলেন ঝুড়ি ভরা টাকা'

26-11-2021 | 10:18 am
বিচিত্র পৃথিবী

ভারতের রাজস্থানের নাগাউর জেলার দেশবাল গ্রামে তিন মামা ভাগ্নের বিয়েতে রীতিমতো ঝুড়ি ভরা টাকা দিয়েছেন। আর সেই টাকা গুনতে সময় লেগেছে পাক্কা তিন ঘণ্টা।

ডেস্ক : বিয়েতে নিমন্ত্রণ খেতে গিয়ে উপহার তো সবাই দেন। কিন্তু এই তিন মামা তাদের ভাগ্নের বিয়েতে যে উপহার দিলেন তা দেখে নেটিজেনরা একদম তাজ্জব বনে গেছেন। না গাড়ি-বাড়ি নয়, তিন মামা ভাগ্নেকে উপহার দিয়েছেন টাকা। ভাবছেন টাকা উপহার দিলে অবাক হওয়ার কী আছে? এই উপহার তো লোকে আকছার বিয়ের অনুষ্ঠানে দিয়ে থাকে। কিন্তু এই তিন মামা ভাগ্নের বিয়েতে রীতিমতো ঝুড়ি ভরা টাকা দিয়েছেন। আর সেই টাকা গুনতে সময় লেগেছে পাক্কা তিন ঘণ্টা।

গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, ভারতের রাজস্থানের নাগাউর জেলার দেশবাল গ্রামে এই ঘটনা ঘটে। ওই গ্রামের বাসিন্দা সিপু দেবীর ছেলে হিম্মতরামের বিয়েতে সিপুর তিন ভাই রামনিবাস জাট, কানারাম জাট এবং শোতানরাম জাট এই উপহার দিয়েছেন।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, রাজস্থানের বিয়ের উৎসবের অন্যতম রীতি মায়রা। এই রীতিতে ভাগ্নে বা ভাগ্নির বিয়েতে মামারা তার বোনের মায়রা ভরে দেন, মানে বড়সড় অর্থমূল্য দান করেন বোনকে। রাজস্থানের নাগাউর জেলা আবার মায়রার জন্য প্রসিদ্ধ। সেখানেই ভাগ্নের বিয়েতে ঝুড়ি ভরা টাকা নিয়ে হাজির হলেন তিন মামা।

মায়রা উৎসবের জন্য কৃষক পরিবারটি গত আড়াই বছর ধরে টাকা জমাচ্ছিল। বিয়েতে বিশাল আকারের দুই ঝুড়ি ভরে সেই টাকা নিয়ে বিয়ের আসরে হাজির হন তিন মামা। ঝুড়ির সব টাকাই ছিল ১০ টাকার নোট। মোট টাকার পরিমাণ ছিল ৬ লাখ ১৫ হাজার টাকা। এই টাকা গুনতে ৩ ঘণ্টারও বেশি সময় লেগে যায়। মায়রা দানের এই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন