Breaking News
* 'বাংলাদেশ-ভারত দক্ষিণ এশিয়া অঞ্চলের ভবিষ্যৎ প্রবৃদ্ধি ও সমৃদ্ধি চালাবে' * ‘কর্মক্ষেত্রে যৌন হয়রানি প্রতিরোধ আইন’ প্রণয়নসহ ৬ দফা দাবি' * 'রোহিঙ্গা শিবিরে অভিযানে সন্ত্রাসী গ্রুপের তোহা বাহিনীর প্রধানসহ দুজন আটক' * 'নাইজেরিয়ায় আগুনে পুড়ে মারা গেছেন বাসের ৩০ যাত্রী' * 'বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৫২ লাখ ৮৬ হাজার' * 'অপরাধ করে কেউ ছাড় পাবে না': কাদের * 'সরকারই পারে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে, আইন কোনো বাধা না' * 'পদ্মা’ ও ‘মেঘনা’ নামেই হচ্ছে দেশে নতুন দুটি বিভাগ * মুরাদ হাসানকে আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদকের পদ থেকে অব্যাহতি * 'উপসাগরীয় অঞ্চলের সব দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে কাজ করছে তুরস্ক'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
'সকল চাকরিতে প্রবেশের বয়সসীমা স্থায়ীভাবে বৃদ্ধি করাসহ চার দাবি' 'বাংলাদেশ-ভারত দক্ষিণ এশিয়া অঞ্চলের ভবিষ্যৎ প্রবৃদ্ধি ও সমৃদ্ধি চালাবে' ‘কর্মক্ষেত্রে যৌন হয়রানি প্রতিরোধ আইন’ প্রণয়নসহ ৬ দফা দাবি' 'চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে বিনা ভোটে ২৯৫ জন প্রার্থী জয়ী' 'রোহিঙ্গা শিবিরে অভিযানে সন্ত্রাসী গ্রুপের তোহা বাহিনীর প্রধানসহ দুজন আটক' 'নাইজেরিয়ায় আগুনে পুড়ে মারা গেছেন বাসের ৩০ যাত্রী' 'বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৫২ লাখ ৮৬ হাজার' 'জননেত্রী শেখ হাসিনা ছাড়া কেউ অপরিহার্য নয়' 'অপরাধ করে কেউ ছাড় পাবে না': কাদের 'সরকারই পারে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে, আইন কোনো বাধা না'

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'ভোলায় নকিব চেয়ারম্যানের নেতৃত্বে বাবুলের বসতঘর ভাংচুর ও লুটপাটের প্রতিবাদ'

23-11-2021 | 05:45 pm
অন্যান্য

ভোলা সদর উপজেলাধীন ৪নং কাচিয়া ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল ইসলাম নকিবের নেতৃত্বে নিরীহ বাবুলের বসতঘর ভাংচুর ও লুটপাটের প্রতিবাদে ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসীর উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত।

ঢাকা: ভোলার সদর উপজেলাধীন ৪নং কাচিয়া ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল ইসলাম নকিব এর হয়রানিমূলক মিথ্যা মামলার হাত থেকে ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী পরিত্রাণ পাওয়ার দাবিতে মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রী ও পুলিশ প্রধানের হস্তক্ষেপ কামনায় করে মানববন্ধন করেছেন ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী।

আজ ২৩ নভেম্বর ২০২১ রোজ মঙ্গলবার সকাল ১০:০০ ঘটিকায় উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বালু উত্তোলনের প্রতিবাদ করায় ভোলার সদর উপজেলাধীন ৪নং কাচিয়া ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল ইসলাম নকিবের নেতৃত্বে নিরীহ বাবুলের বসতঘর ভাংচুর ও লুটপাটের প্রতিবাদে ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসীর উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হয়। উক্ত মানববন্ধনে ভুক্তভোগী পরিবারের সকল সদস্য এবং এলাকাবাসী উপস্থিত ছিলেন।

ভুক্তভোগী বাবুল বলেন- আমরা ভোলা জেলার সদর উপজেলাধীন ৪নং কাচিয়া ইউনিয়নে স্থায়ী বাসিন্দা। উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভোলার মেঘনা নদী থেকে অবৈধ ভাবে ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলন করে ভোলার শীর্ষ সন্ত্রাসী, বালুদস্যু জহিরুল ইসলাম নকিব-শামীম গংরা। তাদের এই বালু উত্তোলনের কারণে উক্ত ৪নং কাচিয়া ইউনিয়নের বাসিন্দাদের বসতবাড়ি থেকে শুরু করে তাদের পৈত্রিক সম্পদ নদীগর্ভে বিলিন হয়ে যাচ্ছে। উক্ত ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল ইসলাম নকিবের কাছে ইউনিয়নবাসী বলার পরও কোন প্রতিকার না পেয়ে ভোলা সদর থানার ওসি ও নির্বাহী কর্মকর্তাকে বলা হয়।

পরবর্তীতে স্থানীয় এমপি তোফায়েল আহমেদ কে জানানো হলে তিনি ডেজারে বালু উত্তোলন করা বন্ধ করে দেয়ার নির্দেশ দেন। তার নির্দেশে ড্রেজারে বালু উত্তোলন করা কিছু দিন বন্ধ ছিল। কিন্তু পুনরায় আবার যখন উক্ত নকিব-শামীম গংরা বালু উত্তোলন করা শুরু করে তখন ইউনিয়নবাসী একত্রে সেখানে গিয়ে বালু উত্তোলন না করার জন্য বলা হয়। এতে বালুদস্যু নকিব-শামীম তাদের সন্ত্রাসী বাহিনী দিয়ে আমাদের উপর অতর্কিত হামলা করে এবং আমাদের বসতবাড়ি ভাংচুর করে মালামাল লুটপাট করে নিয়ে যায়। তাতে আমাদের প্রায় ৫০ লক্ষ টাকার মত ক্ষতি হয়।

এতকিছু করার পরও তারা আমাদের কে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে যাচ্ছে এবং প্রাণনাষের হুমকি দিচ্ছে। তাদের ভয়ে আমরা এলাকা ছেড়ে রাতের অন্ধকারে ঢাকায় চলে আসি। ঢাকায় আশার পরও আমাদের উপর হামলা করে এবং আমাদের একজন ভুক্তভোগী ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মালেক মিয়াজিকে তাদের সন্ত্রাসী বাহিনী দিয়ে দিন দুপুরে ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে তুলে নেওয়ার চেষ্টা করলে এলাকার মানুষজন জরো হলে সন্ত্রাসী বাহিনীরা তার কাছে থাকা নগদ প্রায় ২০,০০০/- টাকা চিনিয়ে নিয়ে যায়। যাওয়ার সময় তারা হুমকি দিয়ে বলেন চেয়ারম্যান নকিবের নির্দেশ তোদেরকে যেখানে পাব মেরে ফেলব। তোরা ঢাকাও থাকতে পারবি না।
উক্ত মানববন্ধন থেকে এলাকাবাসী দাবী বালুসদ্যু ও শীর্ষ সন্ত্রাসী জহিরুল ইসলাম নকিব ও আনোয়ার হোসেন শামীম গংদের হাত থেকে এলাকাবাসী/ভুক্তভোগী পরিবার রক্ষা পেতে মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রী ও পুলিশ প্রধানের হস্তক্ষেপ কামনা করেন।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন