Breaking News
* 'রোহিঙ্গা শিবিরে অভিযানে সন্ত্রাসী গ্রুপের তোহা বাহিনীর প্রধানসহ দুজন আটক' * 'নাইজেরিয়ায় আগুনে পুড়ে মারা গেছেন বাসের ৩০ যাত্রী' * 'বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৫২ লাখ ৮৬ হাজার' * 'অপরাধ করে কেউ ছাড় পাবে না': কাদের * 'সরকারই পারে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে, আইন কোনো বাধা না' * 'পদ্মা’ ও ‘মেঘনা’ নামেই হচ্ছে দেশে নতুন দুটি বিভাগ * মুরাদ হাসানকে আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদকের পদ থেকে অব্যাহতি * 'উপসাগরীয় অঞ্চলের সব দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে কাজ করছে তুরস্ক' * 'ভারতকে মহাশক্তি হিসাবে দেখে রাশিয়া' * 'ওমিক্রনের সংক্রমণ ক্ষমতা বেশি হলেও মারণ ক্ষমতা নেই'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'টি-টোয়েন্টি সিরিজে কিউইদের নাস্তানাবুদ করে ছাড়ল ভারত'

22-11-2021 | 12:58 am
খেলাধুলা

ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে কিউইদের নাস্তানাবুদ করে ছাড়ল ভারত। তিন ম্যাচের একটিতেও প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি নিউজিল্যান্ড।

ডেস্ক: ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে কিউইদের নাস্তানাবুদ করে ছাড়ল ভারত। তিন ম্যাচের একটিতেও প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি নিউজিল্যান্ড। তাদের হোয়াইটওয়াশ করেই সিরিজ জিতেছে স্বাগতিকরা।

কলকাতার ইডেন গার্ডেনসে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে কিউইদের ৭৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে রোহিত শর্মার ভারত। ভারতের ১৮৪ রানের জবাবে নিউজিল্যান্ডের ইনিংস থামে ১১১ রানেই।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক রোহিত আর ইষান কিষান ঝড় তোলেন। ওপেনিং জুটিতে পাওয়ার প্লেতে তারা ৬৯ রান তুলে ফেলেন। মিচেল স্যান্টনারের বলে উইকেটকিপার টিম সাইফার্টের হাতে ধরা পড়েন কিষান। সেটিই ছিল নিউজিল্যান্ডের প্রথম সাফল্য।

এরপর সূর্য কুমার যাদব ও ঋষভ পন্তের দুই উইকেট দ্রুত হারালেও এক প্রান্তে অবিচল ছিলেন রোহিত। ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক ৩১ বলে ৫৬ রান করে থামেন।

ভারতের সংগ্রহ নিউজিল্যান্ডের নাগালের বাইরে নিতে ভূমিকা রাখেন শ্রেয়াশ আইয়ার, ভেঙ্কটেশ আইয়ার ও দীপক চাহার। শ্রেয়াশ আয়ার করেন ২৫ রান এবং ভেংকটেশ আয়ার করেন ২০ রান। অক্ষর প্যাটেল ২ রানে অপরাজিত থাকেন। হার্শাল প্যাটেল আউট হন ১১ বলে ১৮ রান করে। দিপক চাহার শেষ মুহূর্তে ৮ বল খেলে করেন অপরাজিত ২১ রান।

নিউজিল্যান্ডের হয়ে ৩ উইকেট নেন মিচেল সান্তনার। ১টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, অ্যাডাম মিলনে, লকি ফার্গুসন এবং ইশ সোধি।

ব্যাটিংয়ে নেমে লড়াই জমাতে পারেনি নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের ইনিংসের মূল সর্বনাশটা করেছেন অক্ষর প্যাটেল—৯ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি। হার্শাল প্যাটেল নিয়েছেন ২ উইকেট। এ ছাড়াও দীপক চাহার, যুজবেন্দ্র চাহাল, ভেঙ্কটেশ আইয়ার—প্রত্যেকেই নিয়েছেন একটি করে উইকেট।

গাপটিল ৩৬ বলে ৫১ রান করেন। কিন্তু বাকিদের মধ্যে শুধুমাত্র সাইফার্টের সর্বোচ্চ সংগ্রহ ১৭। এছাড়া লকি ফার্গুসন ৮ বলে ১৪ রানে করে মান বাঁচিয়েছেন নিউজিল্যান্ডের। তার এই ইনিংসটি ছাড়া একশ পেরোনোই মুশকিল হয়ে যেত কিউইদের।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন