Breaking News
* 'বাংলাদেশ-ভারত দক্ষিণ এশিয়া অঞ্চলের ভবিষ্যৎ প্রবৃদ্ধি ও সমৃদ্ধি চালাবে' * ‘কর্মক্ষেত্রে যৌন হয়রানি প্রতিরোধ আইন’ প্রণয়নসহ ৬ দফা দাবি' * 'রোহিঙ্গা শিবিরে অভিযানে সন্ত্রাসী গ্রুপের তোহা বাহিনীর প্রধানসহ দুজন আটক' * 'নাইজেরিয়ায় আগুনে পুড়ে মারা গেছেন বাসের ৩০ যাত্রী' * 'বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৫২ লাখ ৮৬ হাজার' * 'অপরাধ করে কেউ ছাড় পাবে না': কাদের * 'সরকারই পারে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে, আইন কোনো বাধা না' * 'পদ্মা’ ও ‘মেঘনা’ নামেই হচ্ছে দেশে নতুন দুটি বিভাগ * মুরাদ হাসানকে আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদকের পদ থেকে অব্যাহতি * 'উপসাগরীয় অঞ্চলের সব দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে কাজ করছে তুরস্ক'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
'বাংলাদেশ-ভারত দক্ষিণ এশিয়া অঞ্চলের ভবিষ্যৎ প্রবৃদ্ধি ও সমৃদ্ধি চালাবে' ‘কর্মক্ষেত্রে যৌন হয়রানি প্রতিরোধ আইন’ প্রণয়নসহ ৬ দফা দাবি' 'চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে বিনা ভোটে ২৯৫ জন প্রার্থী জয়ী' 'রোহিঙ্গা শিবিরে অভিযানে সন্ত্রাসী গ্রুপের তোহা বাহিনীর প্রধানসহ দুজন আটক' 'নাইজেরিয়ায় আগুনে পুড়ে মারা গেছেন বাসের ৩০ যাত্রী' 'বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৫২ লাখ ৮৬ হাজার' 'জননেত্রী শেখ হাসিনা ছাড়া কেউ অপরিহার্য নয়' 'অপরাধ করে কেউ ছাড় পাবে না': কাদের 'সরকারই পারে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে, আইন কোনো বাধা না' 'টিউলিপ সিদ্দিক সম্প্রতি যুক্তরাজ্যের ছায়া অর্থমন্ত্রী নিযুক্ত'

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'বিভিন্ন অব্যবস্থাপনার অভিযোগ তুলে মাইগ্রেশনের দাবি'

21-11-2021 | 06:44 pm
অন্যান্য

জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন করেছে নাইটিংগেল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।

ঢাকা: বিভিন্ন অব্যবস্থাপনার অভিযোগ তুলে মাইগ্রেশনের দাবি জানিয়েছে নাইটিংগেল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।

রোববার (২১ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন থেকে তারা এই দাবি জানান।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা ২০১৭-১৮ সেশনে জাতীয় পত্রিকায় প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তি দেখে এই মেডিকেল কলেজে ভর্তি হতে হয়েছিলাম। তখন কলেজ কর্তৃপক্ষ আমাদের জানান যে, কলেজের অভ্যন্তরীণ কিছু সমস্যার কারণে ২০১৬ সালে তাদের পূর্ববর্তী শিক্ষার্থীরা মাইগ্রেশন করে অন্যত্র চলে গেছে। তারা এটাও বলেছিলেন আমাদেরকে প্রথম ব্যাচ ধরে কলেজের সব কার্যক্রম নতুনভাবে শুরু করবেন। তাদের পূর্ববর্তী সব সমস্যারও সমাধান তারা করেছেন।

শিক্ষার্থীরা বলেন, ক্লাস শুরুর পর প্রথম বর্ষ কোনো সমস্যা না থাকলেও দ্বিতীয় বর্ষে জানতে পারি, এই কলেজের বিএমডিসি রেজিস্ট্রেশন তো নেই-ই, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রেশনও তখন ছিল না। এ বিষয়ে কলেজ কর্তৃপক্ষের কাছে জানতে চাইলে তারা বারবার আশ্বস্ত করেন যে, দ্রুত বিএমডিসি ও ঢাকা ইউনিভার্সিটির রেজিস্ট্রেশনের ব্যবস্থা হয়ে যাবে।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, শুধু অনিবন্ধিতজনিত সমস্যাই নয়, রয়েছে বিভিন্ন রকমের অব্যবস্থাপনা। মেডিকেল কলেজে পর্যাপ্ত শিক্ষক নেই, অতিথি লেকচারার দিয়ে কোনো রকমে ক্লাস চালানো হয়। নামমাত্র ফরেনসিক ল্যাবেও নেই ঠিকঠাক ইকুইপমেন্ট। এছাড়াও হাসপাতালে পর্যাপ্ত ডাক্তার ও সুযোগ-সুবিধা না থাকার কারণে এটি একটি রোগীশূন্য হাসপাতালে পরিণত হয়েছে।শিক্ষার্থীদের পক্ষে সঠিক চর্চা করা সম্ভব হচ্ছে না। হাইকোর্টের রায় দেখিয়ে আমাদের মিথ্যা আশ্বাস দিয়ে ভর্তি করানো হয়েছে। কিন্তু এখনো এ সমস্যার সমাধান করা হয়নি।

এ বিষয়ে নাইটিংগেল মেডিকেল কলেজের কর্মকর্তা নূর ইমাম মেহেদি গণমাধ্যমকে বলেন, শিক্ষার্থীদের অভিযোগগুলো মিথ্যা। আমাদের পর্যাপ্ত শিক্ষক রয়েছেন। ল্যাব ইকুইপমেন্টও যথেষ্ট রয়েছে। বিএমডিসির রেজিস্ট্রেশন বর্তমানে স্থগিত রয়েছে। আদালতে বিষয়টি নিয়ে মামলা চলমান।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন