Breaking News
* 'রোহিঙ্গা শিবিরে অভিযানে সন্ত্রাসী গ্রুপের তোহা বাহিনীর প্রধানসহ দুজন আটক' * 'নাইজেরিয়ায় আগুনে পুড়ে মারা গেছেন বাসের ৩০ যাত্রী' * 'বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৫২ লাখ ৮৬ হাজার' * 'অপরাধ করে কেউ ছাড় পাবে না': কাদের * 'সরকারই পারে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে, আইন কোনো বাধা না' * 'পদ্মা’ ও ‘মেঘনা’ নামেই হচ্ছে দেশে নতুন দুটি বিভাগ * মুরাদ হাসানকে আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদকের পদ থেকে অব্যাহতি * 'উপসাগরীয় অঞ্চলের সব দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে কাজ করছে তুরস্ক' * 'ভারতকে মহাশক্তি হিসাবে দেখে রাশিয়া' * 'ওমিক্রনের সংক্রমণ ক্ষমতা বেশি হলেও মারণ ক্ষমতা নেই'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'রাজধানীর বস্তিতে করোনার প্রথম ডোজের টিকা কার্যক্রম শুরু'

19-11-2021 | 04:21 pm
স্বাস্থ্য

কড়াইল বস্তিতে টিকাদান কার্যক্রম পরিদর্শনের গিয়ে অধিদফতরের টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক।

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে রাজধানীর কড়াইল বস্তিতে চলমান টিকাদান কার্যক্রমের প্রথম ডোজ দেওয়া শেষ হচ্ছে আজ। এবার রাজধানীর অন্য বস্তিগুলোয় আগামী মঙ্গলবার (২৩ নভেম্বর) থেকে প্রথম ডোজের টিকা কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

শুক্রবার (১৯ নভেম্বর) দুপুরে কড়াইল বস্তিতে টিকাদান কার্যক্রম পরিদর্শনের গিয়ে অধিদফতরের টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, কড়াইল বস্তিতে আমাদের হিসাব ছিল এক লাখের মতো টিকা লাগবে, কিন্তু এখন বাড়ি বাড়ি গিয়ে আমরা দেখেছি যে, অনেক মানুষ ইতোমধ্যেই বিভিন্ন জায়গায় রেজিস্ট্রেশন করে টিকা নিয়ে নিয়েছেন।

শামসুল হক বলেন, অন্যান্য স্থানে সাপ্তাহিক ছুটির দিন হিসেবে শুক্রবারে টিকা কার্যক্রম বন্ধ থাকলেও বস্তিবাসীদের সুবিধার্থে তাদের আজও টিকা দেওয়া হচ্ছে। কারণ, এই এলাকাটিতে সাধারণত নিম্ন আয়ের মানুষ বসবাস করে। তারা বিভিন্ন জায়গায় কাজ করেন। হয়ত কেউ ছোটখাটো দোকানে বা বাসা বাড়িতে কাজ করেন। যে কারণে এই এলাকার মানুষের শুক্রবার ছাড়া কোনো ছুটির দিন থাকে না। সেজন্য আমরা শুক্রবার এ এলাকায় বিশেষভাবে টিকা কার্যক্রমের আয়োজন করেছি। এর আগে আমরা তাদের সঙ্গে কথা বলেছি তারা বলেছেন, শুক্রবার হলে তাদের জন্য ভালো হয়। তাই আমরা তাদের জন্য বিশেষভাবে শুক্রবারেই ব্যবস্থা করে দিলাম।

শামসুল হক আরও বলেন, আগে যারা নিবন্ধন করেছেন তারা তো টিকা নিচ্ছেই। আর যারা নিবন্ধন করতে পারেননি, তাদের জন্য আমরা এখানে অন স্পট নিবন্ধনের ব্যবস্থা রেখেছি।

স্বাস্থ্য অধিদফতরের এ কর্মকর্তা বলেন, আজ সারাদিন এখানে টিকা কার্যক্রম চলবে। সকালের দিকে অনেকটা ভিড় ছিল, এখন আবার অনেকটা ফাঁকা। আমরা অপেক্ষা করছি। আমাদের উদ্দেশ্য একটাই, এলাকার বাসিন্দারা যারা আছেন তাদের সবাইকে টিকার আওতায় আনা।

উল্লেখ্য, গত মঙ্গলবার কড়াইল বস্তিতে টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়। স্বল্প সময়ের মধ্যে বস্তিবাসীকে টিকার আওতায় আনতে কড়াইল বস্তিতে প্রথম এ কার্যক্রম চালু হয়।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন