Breaking News
* 'বাংলাদেশ-ভারত দক্ষিণ এশিয়া অঞ্চলের ভবিষ্যৎ প্রবৃদ্ধি ও সমৃদ্ধি চালাবে' * ‘কর্মক্ষেত্রে যৌন হয়রানি প্রতিরোধ আইন’ প্রণয়নসহ ৬ দফা দাবি' * 'রোহিঙ্গা শিবিরে অভিযানে সন্ত্রাসী গ্রুপের তোহা বাহিনীর প্রধানসহ দুজন আটক' * 'নাইজেরিয়ায় আগুনে পুড়ে মারা গেছেন বাসের ৩০ যাত্রী' * 'বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৫২ লাখ ৮৬ হাজার' * 'অপরাধ করে কেউ ছাড় পাবে না': কাদের * 'সরকারই পারে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে, আইন কোনো বাধা না' * 'পদ্মা’ ও ‘মেঘনা’ নামেই হচ্ছে দেশে নতুন দুটি বিভাগ * মুরাদ হাসানকে আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদকের পদ থেকে অব্যাহতি * 'উপসাগরীয় অঞ্চলের সব দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে কাজ করছে তুরস্ক'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
'সকল চাকরিতে প্রবেশের বয়সসীমা স্থায়ীভাবে বৃদ্ধি করাসহ চার দাবি' 'বাংলাদেশ-ভারত দক্ষিণ এশিয়া অঞ্চলের ভবিষ্যৎ প্রবৃদ্ধি ও সমৃদ্ধি চালাবে' ‘কর্মক্ষেত্রে যৌন হয়রানি প্রতিরোধ আইন’ প্রণয়নসহ ৬ দফা দাবি' 'চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে বিনা ভোটে ২৯৫ জন প্রার্থী জয়ী' 'রোহিঙ্গা শিবিরে অভিযানে সন্ত্রাসী গ্রুপের তোহা বাহিনীর প্রধানসহ দুজন আটক' 'নাইজেরিয়ায় আগুনে পুড়ে মারা গেছেন বাসের ৩০ যাত্রী' 'বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৫২ লাখ ৮৬ হাজার' 'জননেত্রী শেখ হাসিনা ছাড়া কেউ অপরিহার্য নয়' 'অপরাধ করে কেউ ছাড় পাবে না': কাদের 'সরকারই পারে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে, আইন কোনো বাধা না'

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'কান দিয়ে ৩২ কেজি ও চুল দিয়ে ৫৪ কেজি তুলতে বিশ্বরেকর্ড'

19-11-2021 | 03:45 pm
খেলাধুলা

আয়রন কুইন খ্যাত আশা রানি আর দশজন নারীর চেয়ে অনেকটাই আলাদা। চুল দিয়ে ৫৪ কেজি পর্যন্ত তুলতে সক্ষম আশা রানি।

ডেস্ক : আয়রন কুইন খ্যাত আশা রানি আর দশজন নারীর চেয়ে অনেকটাই আলাদা। চুল দিয়ে ৫৪ কেজি পর্যন্ত তুলতে সক্ষম আশা রানি। কান দিয়ে তুলতে পারেন ৩২ কেজি পর্যন্ত। ২০১৪ সালে চুল দিয়ে ২৬ হাজার ৯৩১.৬৭ পাউন্ডের এক গাড়ি পাঁচ মিনিট টেনে নিয়ে গড়েন বিশ্বরেকর্ড।

এ ছাড়াও মোট ছয়টি রেকর্ড তার ঝুলিতে। ভারতের পাঞ্জাবের বাসিন্দা ২৩ বছর বয়সী আশা রানি ছোট থেকেই অন্যদের থেকে আলাদা ছিলেন খানিকটা।

ভারী যান সবচেয়ে বেশিক্ষণ টেনে নিয়ে যাওয়ার নারী ক্যাটাগরিতে আশা এখনো শীর্ষে। এছাড়াও দুই চোখের পাপড়ি দিয়ে সবচেয়ে ভারী ওজন তোলা (নারী) এবং দুই কান ব্যবহার করে টানা সবচেয়ে ভারী যানের রেকর্ডও এই নারীর। শেষটির ওজন ছিল ৩ হাজার ৭৪৫ পাউন্ড। এই রেকর্ডগুলো তিনিই বারবার করেছেন। ভেঙেছেন নিজের রেকর্ড নিজেই।

তবে গিনেস কর্তৃপক্ষ বলছেন রানি তার চুল ব্যবহার করে ২৬ হাজার ৯৩১.৬৭ পাউন্ডের গাড়ি টেনে নিয়ে তার শেষ রেকর্ডটি করেছেন। গাড়িটি ছিল একটি ডাবল ডেকার লন্ডন বাস। সেসময় বাসে একজন ড্রাইভারসহ ৩২ জন লোক ছিল।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন