Breaking News
* 'বাংলাদেশ-ভারত দক্ষিণ এশিয়া অঞ্চলের ভবিষ্যৎ প্রবৃদ্ধি ও সমৃদ্ধি চালাবে' * ‘কর্মক্ষেত্রে যৌন হয়রানি প্রতিরোধ আইন’ প্রণয়নসহ ৬ দফা দাবি' * 'রোহিঙ্গা শিবিরে অভিযানে সন্ত্রাসী গ্রুপের তোহা বাহিনীর প্রধানসহ দুজন আটক' * 'নাইজেরিয়ায় আগুনে পুড়ে মারা গেছেন বাসের ৩০ যাত্রী' * 'বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৫২ লাখ ৮৬ হাজার' * 'অপরাধ করে কেউ ছাড় পাবে না': কাদের * 'সরকারই পারে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে, আইন কোনো বাধা না' * 'পদ্মা’ ও ‘মেঘনা’ নামেই হচ্ছে দেশে নতুন দুটি বিভাগ * মুরাদ হাসানকে আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদকের পদ থেকে অব্যাহতি * 'উপসাগরীয় অঞ্চলের সব দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে কাজ করছে তুরস্ক'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
'সকল চাকরিতে প্রবেশের বয়সসীমা স্থায়ীভাবে বৃদ্ধি করাসহ চার দাবি' 'বাংলাদেশ-ভারত দক্ষিণ এশিয়া অঞ্চলের ভবিষ্যৎ প্রবৃদ্ধি ও সমৃদ্ধি চালাবে' ‘কর্মক্ষেত্রে যৌন হয়রানি প্রতিরোধ আইন’ প্রণয়নসহ ৬ দফা দাবি' 'চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে বিনা ভোটে ২৯৫ জন প্রার্থী জয়ী' 'রোহিঙ্গা শিবিরে অভিযানে সন্ত্রাসী গ্রুপের তোহা বাহিনীর প্রধানসহ দুজন আটক' 'নাইজেরিয়ায় আগুনে পুড়ে মারা গেছেন বাসের ৩০ যাত্রী' 'বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৫২ লাখ ৮৬ হাজার' 'জননেত্রী শেখ হাসিনা ছাড়া কেউ অপরিহার্য নয়' 'অপরাধ করে কেউ ছাড় পাবে না': কাদের 'সরকারই পারে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে, আইন কোনো বাধা না'

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'পুলিশ হত্যা মামলার আসামী জাকের হোসেনের যাবজ্জীবন'

15-11-2021 | 10:23 pm
আইন ও আদালত

পুলিশের হাবিলদার ইদ্রিস আলী হত্যা মামলায় মো. জাকের হোসেন নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

চট্টগ্রাম : পুলিশের হাবিলদার ইদ্রিস আলী হত্যা মামলায় মো. জাকের হোসেন নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। অপরদিকে আদালত রায়ের পর্যবেক্ষণে মামলাটির তদন্তে গাফিলতি করায় পুলিশ বিভাগকে ‘ভর্ৎসনা’ করেন।

সোমবার (১৫ নভেম্বর) দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় ঘোষণা করেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৬ সালের ২৭ ডিসেম্বর তৎকালীন নোয়াখালী জেলা পুলিশ লাইনের হাবিলদার মো. ইদ্রিস মিয়া চট্টগ্রামে আসেন। ওইদিন রাতের কোনো একসময় তাকে তুলে নিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। পরদিন সকালে নগরের চান্দগাঁও থানার সিঅ্যান্ডবি বিসিক এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনায় চান্দগাঁও থানা পুলিশের তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) এ কে এম পিয়ার আহমেদ বাদী হয়ে হত্যা মামলা করেন। মামলার তদন্ত শেষে ২০১৩ সালের ১৯ জুন সাত আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। মামলাটির বিচারিক পর্যায়ে ৩৮ জন সাক্ষীর মধ্যে ২১ জন তাদের সাক্ষ্য দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ নোমান চৌধুরী বলেন, হাবিলদার ইদ্রিস হত্যায় আসামি জাকেরকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া খালাস দেওয়া হয়েছে বাকি ছয়জনকে। রায় ঘোষণার সময় চার আসামি আদালতে উপস্থিত ছিলেন।

তিনি আরও বলেন, রায়ের পর্যবেক্ষণে আদালত মামলাটির তদন্তে গাফিলতির জন্য পুলিশ বিভাগকে ভর্ৎসনা করেন। একই সঙ্গে গাফিলতির বিষয়টি পুলিশ বিভাগের ঊর্ধ্বতন পর্যায়ে বার্তা পাঠানো হবে বলে উল্লেখ করেন।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন