Breaking News
* 'রোহিঙ্গা শিবিরে অভিযানে সন্ত্রাসী গ্রুপের তোহা বাহিনীর প্রধানসহ দুজন আটক' * 'নাইজেরিয়ায় আগুনে পুড়ে মারা গেছেন বাসের ৩০ যাত্রী' * 'বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৫২ লাখ ৮৬ হাজার' * 'অপরাধ করে কেউ ছাড় পাবে না': কাদের * 'সরকারই পারে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে, আইন কোনো বাধা না' * 'পদ্মা’ ও ‘মেঘনা’ নামেই হচ্ছে দেশে নতুন দুটি বিভাগ * মুরাদ হাসানকে আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদকের পদ থেকে অব্যাহতি * 'উপসাগরীয় অঞ্চলের সব দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে কাজ করছে তুরস্ক' * 'ভারতকে মহাশক্তি হিসাবে দেখে রাশিয়া' * 'ওমিক্রনের সংক্রমণ ক্ষমতা বেশি হলেও মারণ ক্ষমতা নেই'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'হোয়াটসঅ্যাপের নিরাপত্তা আরো জোরদার হলো'

10-11-2021 | 01:56 pm
বিজ্ঞান ও প্রযুক্তি

জনপ্রিয় মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপের নিরাপত্তা আরো জোরদার হলো।

ডেস্ক : জনপ্রিয় মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপের নিরাপত্তা আরো জোরদার হলো। এখন থেকে হোয়াটসঅ্যাপের সিকিউরিটি কোড বদল করলে মোবাইল ফোনে টেক্সট মেসেজ দিয়ে জানাবে ফেসবুক।

কোনও চ্যাটে সিকিওরিটি কোড বদল হলে নোটিফিকেশনের মাধ্যমে তা জানাতে শুরু করবে এই মেসেজিং অ্যাপ। নতুন কোনও ডিভাইস থেকে অ্যাকাউন্ট রেজিস্টার অথবা লিঙ্ক করলে নোটিফিকেশন পাঠাবে হোয়াটসঅ্যাপ। তবে কোনও ডিভাইস সরিয়ে নিলে নোটিফিকেশন যাবে না।

ওয়াবেট ইনফো টুইটারে জানিয়েছে, শিগগিরই কোনও চ্যাটে সিকিওরিটি কোড বদল হলে নোটিফিকেশনের মাধ্যমে তা জানাতে শুরু করবে এই মেসেজিং অ্যাপ।

হোয়াটসঅ্যাপে এন্ড-টু-এন্ড এনক্রিপশনের সুরক্ষার কারণে সব চ্যাটে একটি অনন্য সুরক্ষা কোড থাকে। এই কোডের মাধ্যমেই কাজ করে এই মেসেজিং প্ল্যাটফর্মের এনক্রিপশন।

হোয়াটসঅ্যাপের 'এন্ড-টু-এন্ড এনক্রিপশনের মাধ্যমে আপনি কোনও ব্যক্তিকে মেসেজ পাঠালে দুই জনের কাছে নির্দিষ্ট সিকিওরিটি কোড থাকে। কনট্রাক্ট ইনফো স্ক্রিন থেকে এই কোড দেখে নেওয়া সম্ভব। কিউআর কোড অথবা ৬০ ডিজিটের এই কোড খুব সহজেই দেখে নেওয়া যাবে। সব চ্যাটের ক্ষেত্রে এই কোড আলাদা হবে। এই কোড শুধুমাত্র আপনি ও যে ব্যক্তিকে মেসেজ পাঠাচ্ছেন, সেই ব্যক্তি দেখতে পাবেন। তাই চিন্তা করার কোনও কারণ নেই।'

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন