Breaking News
* 'রোহিঙ্গা শিবিরে অভিযানে সন্ত্রাসী গ্রুপের তোহা বাহিনীর প্রধানসহ দুজন আটক' * 'নাইজেরিয়ায় আগুনে পুড়ে মারা গেছেন বাসের ৩০ যাত্রী' * 'বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৫২ লাখ ৮৬ হাজার' * 'অপরাধ করে কেউ ছাড় পাবে না': কাদের * 'সরকারই পারে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে, আইন কোনো বাধা না' * 'পদ্মা’ ও ‘মেঘনা’ নামেই হচ্ছে দেশে নতুন দুটি বিভাগ * মুরাদ হাসানকে আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদকের পদ থেকে অব্যাহতি * 'উপসাগরীয় অঞ্চলের সব দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে কাজ করছে তুরস্ক' * 'ভারতকে মহাশক্তি হিসাবে দেখে রাশিয়া' * 'ওমিক্রনের সংক্রমণ ক্ষমতা বেশি হলেও মারণ ক্ষমতা নেই'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'করোনায় মৃত্যুর পরও পার্লামেন্ট নির্বাচনে জয়ী আনসাম ম্যানুয়েল ইস্কান্দার'

15-10-2021 | 08:21 pm
অফবিট

ভাইরাসে মারা গেছেন আনসাম ম্যানুয়েল ইস্কান্দার। কিন্ত মৃত্যুর পরও ইরাকের পার্লামেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন তিনি।

ডেস্ক : দুই মাস আগে করোনা ভাইরাসে মারা গেছেন আনসাম ম্যানুয়েল ইস্কান্দার। কিন্ত মৃত্যুর পরও ইরাকের পার্লামেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন তিনি।

বাগদাদের একটি আসনে স্বতন্ত্র প্রার্থী ছিলেন আনসাম। গত সপ্তাহে অনুষ্ঠিত হওয়া ওই নির্বাচনে তিনি দুই হাজার ৩৯৭টি ভোট পেয়েছেন। দেশটির খ্রিস্টান সম্প্রদায়ের জন্য সংরক্ষিত পাঁচটি আসনের একটিতে জয় পান তিনি।

তবে দুই মাস আগে মারা গেলেও নির্বাচনে তাকে প্রতিদ্বন্দ্বী হিসেবে রাখা এবং জয়ী ঘোষণা করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন। আনসামের ফেসবুক পেজে তার পরিবারের পোস্ট করা একটি স্ট্যাটাসে নিশ্চিত করা হয় যে, তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ আগস্ট মারা গেছেন।

ওই স্ট্যাটাসে মানুষের ক্ষোভের বিষয়েও আলোচনা করা হয়। জানানো হয়, আনসামকে ‘অমর’ করে রাখতেই তাকে নির্বাচনে রাখা হয়েছে। তাদের বিশ্বাস, তারা যদি আনসামকে ভোটে না রাখতো, তবে তাদের ভোটগুলো বৃথা যেত।

তবে পরিবার থেকে জানানো হয়, কেউ কেউ আনসামের মৃত্যুর খবর জানতো না। কিন্তু তারপরেও নির্বাচনী মাঠে তার প্রভাব ছিল। মানবতা ও তরুণদের পক্ষে অবস্থানের কারণেই নির্বাচনে জয়ী হয়েছেন তিনি।

সম্প্রতি ইরাকে অনুষ্ঠিত পার্লামেন্ট নির্বাচনে ভোট পড়েছে মাত্র ৪১ শতাংশ। এ নির্বাচনে শিয়া ধর্মীয় নেতা মোকতাদা আল-সদরের দল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছে যথাক্রমে পার্লামেন্ট স্পিকার মোহাম্মদ আল-হালবোসির তাকাদ্দুম ব্লক এবং সাবেক প্রধানমন্ত্রী নুরি আল-মালিকিরর স্ট্যাট অব ল ব্লক।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন