Breaking News
* সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ করেছে আওয়ামী লীগ * 'সবাইকে এক হয়ে দানবদের সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে' * 'দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনায় জড়িত বিরুদ্ধে দ্রুত অ্যাকশন নেওয়ার নির্দেশ' * '২০০১ সালের হিন্দু নির্যাতনের পুনরাবৃত্তি ঘটাচ্ছে বিএনপি': কাদের * 'নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় একটি হাটে বন্দুকধারীদের গুলিতে নিহত ৪৩' * 'কেরালায় ভারি বর্ষণে বন্যা-ভূমিধসের ঘটনায় মৃতের সংখ্যা ৩৫' * 'শপথ নিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নয়জন বিচারপতি' * 'ভারত সীমান্তে সামরিক বহর বাড়িয়েছে চীন' * 'জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ‘শেখ রাসেল দিবস-২০২১’ উদযাপন' * 'বিশ্বে করোনা শনাক্ত ২৪ কোটি ১৮ লাখ ৬১ হাজার'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ করেছে আওয়ামী লীগ 'সবাইকে এক হয়ে দানবদের সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে' 'দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনায় জড়িত বিরুদ্ধে দ্রুত অ্যাকশন নেওয়ার নির্দেশ' 'বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশনের আয়োজনে দেশের ৬৪ জেলায় কর্মসূচি পালন' 'বাড্ডা সানারপাড় থেকে তরুণীর লাশ উদ্ধার' 'ডিএনসিসি মেয়র আতিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা' 'নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় একটি হাটে বন্দুকধারীদের গুলিতে নিহত ৪৩' 'কেরালায় ভারি বর্ষণে বন্যা-ভূমিধসের ঘটনায় মৃতের সংখ্যা ৩৫' '২০০১ সালের হিন্দু নির্যাতনের পুনরাবৃত্তি ঘটাচ্ছে বিএনপি': কাদের 'শপথ নিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নয়জন বিচারপতি'

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'যশোর শিক্ষা বোর্ডের আড়াই কোটি টাকা আত্মসাতের ঘটনা তদন্ত শুরু করবে দুদক'

10-10-2021 | 06:28 pm
বিশেষ প্রতিবেদন

যশোর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের আড়াই কোটি টাকা আত্মসাতের ঘটনা তদন্ত শুরু করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

যশোর: চেক জালিয়াতির মাধ্যমে যশোর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের আড়াই কোটি টাকা আত্মসাতের ঘটনা তদন্ত শুরু করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

রবিবার (১০ অক্টোবর) বেলা ১২টার দিকে যশোর শিক্ষা বোর্ডে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক নাজমুচ্ছায়াদাতের নেতৃত্বে একটি দল অভিযান চালায়।

দুদক সূত্রে জানা যায়, এদিন সকালে যশোর শিক্ষা বোর্ডের সচিব এএমএইচ আলী আর রেজা লিখিত অভিযোগ করেন। তার অভিযোগের ভিত্তিতে প্রধান কার্যালয় এই বিষয়ে তদন্তের অনুমোদন করলে অভিযান শুরু করে জেলা সমন্বিত দুদক দল।

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সরকারি কোষাগারে জমার জন্য আয়কর ও ভ্যাট বাবদ ১০ হাজার ৩৬ টাকার নয়টি চেক ইস্যু করে। এই নয়টি চেক জালিয়াতি করে ভেনাস প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের নামে এক কোটি ৮৯ লাখ ১২ হাজার টাকা এবং শাহীলাল স্টোরের নামে ৬১ লাখ ৩২ হাজার টাকা উত্তোলন করে আত্মসাতের অভিযোগ ওঠেছে।

গত বৃহস্পতিবার দুর্নীতির বিষয়টি প্রকাশ পায়। সরকারি অফিস বন্ধ থাকার কারণে ব্যবস্থা নিতে পারেননি বলে জানান যশোর শিক্ষা বোর্ডের সচিব এএমএইচ আলী আর রেজা। তাই রবিবার সকালেই এই বিষয়ে অভিযোগ করেন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে।

দুদক কর্মকর্তাদের কাছে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন জানান, ঘটনা জানাজানির পর থেকেই হিসাব সহকারী আব্দুস সালাম অফিসে অনুপস্থিত রয়েছেন। তবে ওই হিসাব সহকারী তাদের সঙ্গে ঘটনা নিষ্পত্তির জন্য যোগাযোগ করছেন বলেও দাবি করেন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন