Breaking News
* সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ করেছে আওয়ামী লীগ * 'সবাইকে এক হয়ে দানবদের সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে' * 'দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনায় জড়িত বিরুদ্ধে দ্রুত অ্যাকশন নেওয়ার নির্দেশ' * '২০০১ সালের হিন্দু নির্যাতনের পুনরাবৃত্তি ঘটাচ্ছে বিএনপি': কাদের * 'নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় একটি হাটে বন্দুকধারীদের গুলিতে নিহত ৪৩' * 'কেরালায় ভারি বর্ষণে বন্যা-ভূমিধসের ঘটনায় মৃতের সংখ্যা ৩৫' * 'শপথ নিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নয়জন বিচারপতি' * 'ভারত সীমান্তে সামরিক বহর বাড়িয়েছে চীন' * 'জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ‘শেখ রাসেল দিবস-২০২১’ উদযাপন' * 'বিশ্বে করোনা শনাক্ত ২৪ কোটি ১৮ লাখ ৬১ হাজার'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ করেছে আওয়ামী লীগ 'সবাইকে এক হয়ে দানবদের সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে' 'দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনায় জড়িত বিরুদ্ধে দ্রুত অ্যাকশন নেওয়ার নির্দেশ' 'বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশনের আয়োজনে দেশের ৬৪ জেলায় কর্মসূচি পালন' 'বাড্ডা সানারপাড় থেকে তরুণীর লাশ উদ্ধার' 'ডিএনসিসি মেয়র আতিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা' 'নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় একটি হাটে বন্দুকধারীদের গুলিতে নিহত ৪৩' 'কেরালায় ভারি বর্ষণে বন্যা-ভূমিধসের ঘটনায় মৃতের সংখ্যা ৩৫' '২০০১ সালের হিন্দু নির্যাতনের পুনরাবৃত্তি ঘটাচ্ছে বিএনপি': কাদের 'শপথ নিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নয়জন বিচারপতি'

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'পুরো শিক্ষাব্যবস্থা জাতীয়করণ ও শিক্ষকদের মানোন্নয়নের দাবি'

06-10-2021 | 02:14 am
শিক্ষা

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ‘বঙ্গবন্ধুর দৃষ্টিতে শিক্ষকদের মর্যাদা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

ঢাকা: পুরো শিক্ষাব্যবস্থা জাতীয়করণ, শিক্ষকদের মানোন্নয়নসহ বিভিন্ন দাবির মধ্য দিয়ে মঙ্গলবার বাংলাদেশে পালিত হয়েছে বিশ্ব শিক্ষক দিবস। শিক্ষক সংগঠনগুলোর পৃথক কর্মসূচি থেকে এসব দাবি করা হয়।

স্বাধীনতা শিক্ষক পরিষদের (স্বাশিপ) উদ্যোগে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ‘বঙ্গবন্ধুর দৃষ্টিতে শিক্ষকদের মর্যাদা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, সরকার শিক্ষকদের বিভিন্ন সুযোগ-সুবিধা ও মর্যাদা বৃদ্ধির জন্য কাজ করে যাচ্ছে। শিক্ষকদের অপরাজনীতি থেকে দূরে থাকার আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, শিক্ষার্থী-শিক্ষক ও জাতির প্রয়োজনে শিক্ষার মানোন্নয়নে শিক্ষা জাতীয়করণের পরিকল্পনা হাতে নিয়েছে সরকার।

সেমিনারে অতিথি ছিলেন সাবেক শিক্ষাসচিব নজরুল ইসলাম খান, ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শেখ আবদুস সালাম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মশিউর রহমান,মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য নুরুল ইসলাম। সেমিনারে লিখিত প্রবন্ধ উপস্থাপন করেন স্বাশিপের সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলম। সভাপতিত্ব করেন সাজিদুল ইসলাম।

দিবসটি উপলক্ষে রাজধানীর মিরপুরে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি ও বাংলাদেশ অধ্যক্ষ পরিষদের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় মুখ্য আলোচক অধ্যক্ষ পরিষদের সভাপতি মোহাম্মদ মাজহারুল হান্নান বলেন, শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে এবং সরকারি ও বেসরকারি শিক্ষার বৈষম্য দূর করতে শিক্ষাব্যবস্থা জাতীয়করণের আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলেজ শিক্ষক সমিতির সভাপতি ইসহাক হোসেন।
বিজ্ঞাপন

বিশ্ব শিক্ষক দিবস-২০২১ জাতীয় উদ্‌যাপন কমিটির উদ্যোগে সন্ধ্যায় ভার্চ্যুয়াল মতবিনিময় সভা হয়। বাংলাদেশ শিক্ষক সমিতি ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরাম জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে অবিলম্বে শিক্ষাব্যবস্থা জাতীয়করণের ঘোষণার দাবি জানিয়েছে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন