Breaking News
* সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ করেছে আওয়ামী লীগ * 'সবাইকে এক হয়ে দানবদের সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে' * 'দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনায় জড়িত বিরুদ্ধে দ্রুত অ্যাকশন নেওয়ার নির্দেশ' * '২০০১ সালের হিন্দু নির্যাতনের পুনরাবৃত্তি ঘটাচ্ছে বিএনপি': কাদের * 'নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় একটি হাটে বন্দুকধারীদের গুলিতে নিহত ৪৩' * 'কেরালায় ভারি বর্ষণে বন্যা-ভূমিধসের ঘটনায় মৃতের সংখ্যা ৩৫' * 'শপথ নিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নয়জন বিচারপতি' * 'ভারত সীমান্তে সামরিক বহর বাড়িয়েছে চীন' * 'জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ‘শেখ রাসেল দিবস-২০২১’ উদযাপন' * 'বিশ্বে করোনা শনাক্ত ২৪ কোটি ১৮ লাখ ৬১ হাজার'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ করেছে আওয়ামী লীগ 'সবাইকে এক হয়ে দানবদের সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে' 'দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনায় জড়িত বিরুদ্ধে দ্রুত অ্যাকশন নেওয়ার নির্দেশ' 'বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশনের আয়োজনে দেশের ৬৪ জেলায় কর্মসূচি পালন' 'বাড্ডা সানারপাড় থেকে তরুণীর লাশ উদ্ধার' 'ডিএনসিসি মেয়র আতিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা' 'নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় একটি হাটে বন্দুকধারীদের গুলিতে নিহত ৪৩' 'কেরালায় ভারি বর্ষণে বন্যা-ভূমিধসের ঘটনায় মৃতের সংখ্যা ৩৫' '২০০১ সালের হিন্দু নির্যাতনের পুনরাবৃত্তি ঘটাচ্ছে বিএনপি': কাদের 'শপথ নিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নয়জন বিচারপতি'

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'নব্য প্রতারণার কৌশল, ফ্ল্যাট মর্গেজের কিছু দিন পর সন্ত্রাসী দিয়ে ভাড়াটিয়া উচ্ছেদ'

27-09-2021 | 01:34 am
বিশেষ প্রতিবেদন

রাজধানীর হাজারীবাগের বাড্ডা নগর লেনে মর্টগেজ নেওয়া একটি ফ্ল্যাট থেকে প্রতিবন্ধী কিশোরীসহ সাত সদস্যের এক পরিবারকে জোরপূর্বক বের করে দিয়েছেন বাড়ির মালিক।

ঢাকা: রাজধানীর হাজারীবাগের বাড্ডা নগর লেনে মর্টগেজ নেওয়া একটি ফ্ল্যাট থেকে প্রতিবন্ধী কিশোরীসহ সাত সদস্যের এক পরিবারকে জোরপূর্বক বের করে দিয়েছেন বাড়ির মালিক। মর্টগেজের টাকা ফেরত না দিয়ে উল্টো হুমকি এবং নানা ছলচাতুরীর আশ্রয় নেওয়ারও অভিযোগ রয়েছে বাড়িওয়ালার বিরুদ্ধে। এ অবস্থায় অসহায় ওই পরিবারকে রাত কাটাতে হচ্ছে রাস্তায়। অভিযুক্ত ওই বাড়ির মালিকের নাম সাহাবুদ্দিন সাবু। তিনি বঙ্গবন্ধু সৈনিক লীগ হাজারীবাগ থানার আহ্বায়ক বলে জানা গেছে।

রাস্তায় রাত কাটানো পরিবারটির একজন সদস্য আসমা আক্তার। তিনি ইডেন মহিলা কলেজের শিক্ষার্থী। আসমা জানান, ধারদেনা করে গত বছরের ১ আগস্ট তিন লাখ টাকার বিনিময়ে বাড্ডা নগর লেনের ৬২/২ নম্বর বাড়ির একটি ফ্ল্যাট তিন বছরের জন্য মর্টগেজ নেন তিনি। মর্টগেজের শর্ত অনুযায়ী পানি, বিদ্যুৎ ও গ্যাস বিল গ্রহীতা নেবেন এবং ফ্ল্যাট কিংবা টাকা ফেরত নিতে হলে কমপক্ষে তিন মাস আগে জানাতে হবে। ওই ফ্ল্যাটে মা রাবেয়া বেগম, বড় বোন ফরিদা, ফরিদার স্বামী ও দুই সন্তান এবং প্রতিবন্ধী ছোট বোন ইতিকে নিয়ে বাস করে আসছেন আসমা।

টিউশনি করে সংসার চালানো আসমা আরও জানান, গত বছর সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে গেলে তার সংসারে অভাব-অনটন শুরু হয়। তখন তিনি বাড়ির মালিকের কাছে শর্ত অনুযায়ী টাকা ফেরত চান। কিন্তু বাড়ির টাকা নিয়ে ঘুরাতে থাকেন। এর মধ্যেই গত মঙ্গলবার আসমা জরুরি কাজে বাসা থেকে হলে ফ্ল্যাট রং করার কথা বলে তাঁদের সব মালামাল ঘর থেকে বাইরে ফেলে দেন সাহাবুদ্দিন। এরপর দুই দিন তিনি পরিবার-পরিজন নিয়ে রাস্তায় অবস্থান করেন। পরে স্থানীয়দের সহায়তায় পরিবার নিয়ে নিরাপদ আশ্রয়ে যান।

আসমার পরিবারকে ফ্ল্যাট থেকে বের করে দেওয়ার আগে পুলিশের মধ্যস্থতায় বিষয়টি মীমাংসার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। উল্টো মর্টগেজের শর্ত অনুযায়ী নির্ধারিত সময়ে জানানোর পরও টাকা ফেরত না দিয়ে আসমার নামে হাজারীবাগ থানায় জোরপূর্বক ফ্ল্যাট দখলের অভিযোগে একটি সাধারণ ডায়েরি করা হয়।

বাড্ডা নগরের স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, বঙ্গবন্ধু সৈনিক লীগের পরিচয়ে প্রভাব খাঁটিয়ে সাহাবুদ্দিন সাবু অনেকের টাকা আত্মসাৎ করেছেন এবং স্থানীয় একটি মাজার থেকেও টাকা তোলেন তিনি। এসব কাজের জন্য তিনি থানা-পুলিশকে ‘ম্যানেজ’ করে চলেন বলেও অভিযোগ করেন অনেকে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে অভিযুক্ত সাহাবুদ্দিন বলেন, আসমা আক্তার তাঁর কাছ থেকে একটি ফ্ল্যাট মর্টগেজ নিয়েছিলেন। পরে সব টাকা ফেরত দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, আসমা আক্তার টাকা গ্রহণের পরের দিন সন্ত্রাসী বাহিনী নিয়ে এসে জোরপূর্বক তার বাড়ি দখলের চেস্টা করেছেন বিধায় তিনি আইনের আশ্রয় নিবেন। যারা তার বাড়ির সামনে বসা তাদের মধ্যে আসমা আক্তার নাই, এইটা একটা সাজানো নাটক। তিনি আরো বলেন, তার বাসায় জোরপূর্বক এলাকার লোকজন ভাড়াটিয়া নিরীহ কয়েকটি লোককে চুক্তি করে নিয়ে দখলের পায়তারা করছেন।

হাজারীবাগ থানার ওসি মোক্তারুজ্জামান বলেন, ‘দুই পক্ষ আমার কাছে এসেছিল। কিন্তু বাড়ির মালিককে সুবিধাজনক মনে হয়নি।বাড়ির মালিক আসমা আক্তারের টাকা ফেরত দিয়েছে বল্লেও তথ্য-প্রমাণ দেখাতে পারে নাই।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন