Breaking News
* সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ করেছে আওয়ামী লীগ * 'সবাইকে এক হয়ে দানবদের সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে' * 'দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনায় জড়িত বিরুদ্ধে দ্রুত অ্যাকশন নেওয়ার নির্দেশ' * '২০০১ সালের হিন্দু নির্যাতনের পুনরাবৃত্তি ঘটাচ্ছে বিএনপি': কাদের * 'নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় একটি হাটে বন্দুকধারীদের গুলিতে নিহত ৪৩' * 'কেরালায় ভারি বর্ষণে বন্যা-ভূমিধসের ঘটনায় মৃতের সংখ্যা ৩৫' * 'শপথ নিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নয়জন বিচারপতি' * 'ভারত সীমান্তে সামরিক বহর বাড়িয়েছে চীন' * 'জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ‘শেখ রাসেল দিবস-২০২১’ উদযাপন' * 'বিশ্বে করোনা শনাক্ত ২৪ কোটি ১৮ লাখ ৬১ হাজার'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ করেছে আওয়ামী লীগ 'সবাইকে এক হয়ে দানবদের সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে' 'দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনায় জড়িত বিরুদ্ধে দ্রুত অ্যাকশন নেওয়ার নির্দেশ' 'বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশনের আয়োজনে দেশের ৬৪ জেলায় কর্মসূচি পালন' 'বাড্ডা সানারপাড় থেকে তরুণীর লাশ উদ্ধার' 'ডিএনসিসি মেয়র আতিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা' 'নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় একটি হাটে বন্দুকধারীদের গুলিতে নিহত ৪৩' 'কেরালায় ভারি বর্ষণে বন্যা-ভূমিধসের ঘটনায় মৃতের সংখ্যা ৩৫' '২০০১ সালের হিন্দু নির্যাতনের পুনরাবৃত্তি ঘটাচ্ছে বিএনপি': কাদের 'শপথ নিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নয়জন বিচারপতি'

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'চার পর্যটক মহাকাশ থেকে লাইভে কথা বলেছেন হলিউড তারকা টম ক্রুজের সঙ্গে'

19-09-2021 | 01:41 am
বিজ্ঞান ও প্রযুক্তি

শতকোটিপতি থেকে ক্যান্সারজয়ী, চার সাধারণ পর্যটক নিয়ে স্পেস এক্সের ইনস্পিরেশন ফোরের এই মহাকাশযাত্রা অন্যরকম।

ডেস্ক: শতকোটিপতি থেকে ক্যান্সারজয়ী, চার সাধারণ পর্যটক নিয়ে স্পেস এক্সের ইনস্পিরেশন ফোরের এই মহাকাশযাত্রা অন্যরকম। কারণ এই মহাকাশ পর্যটকদের সঙ্গে নেই কোনো প্রশিক্ষিত মহাকাশচারী।

চার পর্যটক ঘণ্টায় ১৭ হাজার পাঁচশ মাইল বেগে পৃথিবীর কক্ষপথ প্রদক্ষিণ করছেন। এর মধ্যে শুক্রবার তারা পৃথিবীর কক্ষপথ থেকেই জনপ্রিয় হলিউড তারকা টম ক্রুজের সঙ্গে কথা বলেছেন। জানিয়েছেন মহাকাশের জীবনযাপনের লাইভ আপডেট।

ইনস্পিরেশন ফোর টুইটারে জানিয়েছেন, চারজন মহাকাশ পর্যটকই টম ক্রুজের সঙ্গে কথা বলেছেন। এ সময় টম ক্রুজ মহাকাশে চলচ্চিত্র নির্মাণের আশাবাদ ব্যক্ত করেছেন বলে জানা গেছে। চার মহাকাশ পর্যটকের মধ্যে রয়েছেন মার্কিন ধনকুবের জ্যারেড আইজ্যাকম্যান। ৩৮ বছর বয়সী জ্যারেডই এই মহাকাশ ভ্রমণের জ্বালানির খরচের অধিকাংশ বহন করছেন। তার সঙ্গে স্পেসএক্সের ড্রাগন মহাকাশযানে রয়েছেন ২৯ বছরের ক্যান্সারজয়ী হ্যালে আরসেনক্স, ভূবিজ্ঞানী সিয়ন প্রোক্টর এবং মার্কিন বিমানবাহিনীর সাবেক সদস্য ক্রিস সেমব্রোস্কি। মহাকাশযানে সাদা কালো ফ্লাইট স্যুট পরে চার মহাকাশ পর্যটকের পৃথিবীর কক্ষপথে রওনা হওয়ার মুহূর্ত সম্প্রচার করেছে স্পেসএক্স।

বৃহস্পতিবার স্থানীয় সময় সূর্যাস্তের কিছুক্ষণ আগে চার মহাকাশ পর্যটককে নিয়ে মহাকাশ পাড়ি দেয় স্পেসএক্সের ফ্যালকন ৯ রকেট। পরে স্পেসএক্সের তরফ থেকে টুইটারে জানানো হয়, স্পেসএক্সের চার মহাকাশ পর্যটক এখন মহাকাশে। তিন দিন তারা পৃথিবীকে প্রদক্ষিণও করবেন।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন