Breaking News
* 'দুর্নীতি করে কেউ যেন পার না পায়': রাষ্ট্রপতি * 'নিউইয়র্কের পথে হেলসিঙ্কি ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী' * 'গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের দৃষ্টি আড়ালের ষড়যন্ত্র করছে সরকার' * 'কোনো দেশ না চাইলে জাতিসংঘ সহায়তা দিতে পারে না' * 'কাবুলে নারী কর্মীদের বাড়িতে থাকার নির্দেশ দিয়েছে তালেবান' * 'বিএনপি নতুন কৌশলে ষড়যন্ত্র শুরু করেছে': কাদের * 'বাংলাদেশ ব্যাংক দিয়ে সাংবাদিকদের বিরুদ্ধে রাষ্ট্রীয় অস্ত্র ব্যবহার করা হচ্ছে' * 'ই-কমার্স ব্যবসাকে আইনের আওতাভুক্ত করতে হবে': অ্যাটর্নি জেনারেল * '১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবের প্রতিবাদে ২৩ সেপ্টেম্বর দেশব্যাপী বিক্ষোভ' * 'আওয়ামী লীগ ৪৩ জন ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
ইতিহাসের এই দিনে, ২০ সেপ্টেম্বর 'দ্বিতীয় দফায় সিরিজ বৈঠকে বসছে বিএনপির হাইকমান্ড' 'গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের দৃষ্টি আড়ালের ষড়যন্ত্র করছে সরকার' 'কোনো দেশ না চাইলে জাতিসংঘ সহায়তা দিতে পারে না' 'কাবুলে নারী কর্মীদের বাড়িতে থাকার নির্দেশ দিয়েছে তালেবান' 'নিউইয়র্কের পথে হেলসিঙ্কি ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী' 'দুর্নীতি করে কেউ যেন পার না পায়': রাষ্ট্রপতি 'বাংলাদেশ ব্যাংক দিয়ে সাংবাদিকদের বিরুদ্ধে রাষ্ট্রীয় অস্ত্র ব্যবহার করা হচ্ছে' 'ই-কমার্স ব্যবসাকে আইনের আওতাভুক্ত করতে হবে': অ্যাটর্নি জেনারেল '১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবের প্রতিবাদে ২৩ সেপ্টেম্বর দেশব্যাপী বিক্ষোভ'

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'বিমান বন্দরে র‌্যাপিড পিসিআর ল্যাব মেশিন বসানোর দাবি'

14-09-2021 | 03:36 pm
অন্যান্য

বিমান বন্দরে র‌্যাপিড পিসিআর ল্যাব বা করোনা পরীক্ষার মেশিন বসানোর দাবিতে প্রবাসী কল্যাণ ভবনের সামনে আমরণ অনশনের ঘোষণা দিয়েছে দুবাইসহ বিভিন্ন দেশগামী প্রবাসীরা।

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে র‌্যাপিড পিসিআর ল্যাব বা করোনা পরীক্ষার মেশিন বসানোর দাবিতে প্রবাসী কল্যাণ ভবনের সামনে আমরণ অনশনের ঘোষণা দিয়েছে দুবাইসহ বিভিন্ন দেশগামী প্রবাসীরা।

মঙ্গলবার সকাল থেকে দ্রুত সময়ের মধ্যে পিসিআর টেস্ট ল্যাব স্থাপনের দাবিতে এই ঘোষণা দেয় প্রবাসীরা। দুপুর পর্যন্ত তারা বিক্ষোভ করছিলো।

প্রবাসী কর্মীরা বলছেন, আগস্ট মাসে আরব আমিরাত জানিয়েছে কোনো দেশের বিমানবন্দরে ল্যাব না থাকলে সে দেশের নাগরিকরা আমিরাতে যেতে পারবেন না। এর এক মাস পেরিয়ে গেলেও বিমানবন্দর কর্তৃপক্ষ, স্বাস্থ্য অধিদপ্তর ল্যাব স্থাপনের উদ্যোগ নেয়নি। প্রবাসীরা আন্দোলন করার পর প্রধানমন্ত্রীর নজরে এলে তিনি নির্দেশনা দিলেন, তাতেও গড়িমসি। এ কারণে দেশে আটকে পড়া ৪০ থেকে ৫০ হাজার প্রবাসী কর্মী অনিশ্চয়তার মধ্যে পড়েছেন। অথচ নেপাল, পাকিস্তানের মতো দেশগুলোও এক মাস আগেই ল্যাব স্থাপন করেছে, তাদের কর্মীরা আরব আমিরাতে যেতে পারছে।

নোয়াখালির চাটখিল থেকে আন্দোলনে আসা দুবাই প্রবাসী হারাধণ শীল ঢাকাটাইমসকে বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা দেওয়া ছয়দিন পার হয়ে গেলেও এখন পর্যন্ত বিমানবন্দরে র‌্যাপিড পিসি আর টেস্ট মেশিন বসানো হয়নি। আমার মতো বহু প্রবাসী এই টেস্ট না হওয়ায় প্রবাসে ফিরতে পারছেন না। আমাদের একটাই দাবি দ্রুত সময়ের মধ্যে পিসিআর টেস্ট মেশিন স্থাপন করে প্রবাসে কর্মস্থলে ফেরার সুযোগ দেয়া হোক।

চট্টগ্রাম থেকে আসা মোজাম্মেল হক নামের আরেক প্রবাসী ঢাকাটাইমসকে বলেন, আমার ভিসার মেয়াদ আর মাত্র দুই দিন আছে। ১৬ তারিখ আমার ভিসার মেয়াদ শেষ হয়ে দাবে। আমি কাজে ফিরতে না পারলে সে দায় কে নেবে। আমি যেতে না পারলে আমার পরিবার নিয়ে রাস্তায় নামতে হবে।

মোজাম্মেল হক আরো বলেন, আমি গত ৮ বছর ধরে প্রবাসে আছি। আমাদের বলা হয় রেমিটেন্স যোদ্ধা অথচ সেই আমাদের পাশে কেউ নেই। দাবি আদায়ে বারবার রাস্তায় নামতে হয়। পিসিআর টেস্ট ল্যাব স্থাপনের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী কিন্তু কেউ সেটি বাস্তবায়ন করছে না। স্বাস্থ্য মন্ত্রণালয়ে নাকি জানিয়ে দিয়েছে তারা পারবে না। প্রবাসী মন্ত্রী দ্রুত সময়ের মধ্যে ঘোষণা দিলেও সিভিল এভিয়েশনের অসহযোগিতায় সেটি বাস্তবায়ন হচ্ছে না। তাই আমরা ঘোষণা দিয়ে আমাদের দাবি মানা না হলে আমরা আমরণ অনশন চালিয়ে যাবো।

এদিকে সর্বশেষ তথ্যানুযায়ী, দাবি বাস্তবায়নের জন্য প্রবাসী মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে আলোচনার জন্য চারজন প্রবাসীকে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন আন্দোলনরত প্রবাসীরা।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন