Breaking News
* 'দুর্নীতি করে কেউ যেন পার না পায়': রাষ্ট্রপতি * 'নিউইয়র্কের পথে হেলসিঙ্কি ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী' * 'গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের দৃষ্টি আড়ালের ষড়যন্ত্র করছে সরকার' * 'কোনো দেশ না চাইলে জাতিসংঘ সহায়তা দিতে পারে না' * 'কাবুলে নারী কর্মীদের বাড়িতে থাকার নির্দেশ দিয়েছে তালেবান' * 'বিএনপি নতুন কৌশলে ষড়যন্ত্র শুরু করেছে': কাদের * 'বাংলাদেশ ব্যাংক দিয়ে সাংবাদিকদের বিরুদ্ধে রাষ্ট্রীয় অস্ত্র ব্যবহার করা হচ্ছে' * 'ই-কমার্স ব্যবসাকে আইনের আওতাভুক্ত করতে হবে': অ্যাটর্নি জেনারেল * '১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবের প্রতিবাদে ২৩ সেপ্টেম্বর দেশব্যাপী বিক্ষোভ' * 'আওয়ামী লীগ ৪৩ জন ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
ইতিহাসের এই দিনে, ২০ সেপ্টেম্বর 'দ্বিতীয় দফায় সিরিজ বৈঠকে বসছে বিএনপির হাইকমান্ড' 'গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের দৃষ্টি আড়ালের ষড়যন্ত্র করছে সরকার' 'কোনো দেশ না চাইলে জাতিসংঘ সহায়তা দিতে পারে না' 'কাবুলে নারী কর্মীদের বাড়িতে থাকার নির্দেশ দিয়েছে তালেবান' 'নিউইয়র্কের পথে হেলসিঙ্কি ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী' 'দুর্নীতি করে কেউ যেন পার না পায়': রাষ্ট্রপতি 'বাংলাদেশ ব্যাংক দিয়ে সাংবাদিকদের বিরুদ্ধে রাষ্ট্রীয় অস্ত্র ব্যবহার করা হচ্ছে' 'ই-কমার্স ব্যবসাকে আইনের আওতাভুক্ত করতে হবে': অ্যাটর্নি জেনারেল '১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবের প্রতিবাদে ২৩ সেপ্টেম্বর দেশব্যাপী বিক্ষোভ'

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'রাশিয়ার দিকে মুখ করে মূত্রত্যাগে নিষেধাজ্ঞা'

30-08-2021 | 01:03 am
বিচিত্র পৃথিবী

ইউরোপের দেশ নরওয়েতে রাশিয়ার দিকে মুখ করে মূত্রত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

ডেস্ক : ইউরোপের দেশ নরওয়েতে রাশিয়ার দিকে মুখ করে মূত্রত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

সম্প্রতি দেশটির সংবাদমাধ্যম ব্যারেন্টস অবজারভার এক প্রতিবেদনে এ খবর জানায়।

প্রতিবেদনে বলা হয়, নরওয়ের জাকোবসিলভা নদীর তীর এলাকায় একটি সাইনবোর্ড ঝোলানো হয়েছে। সেখানে ইংরেজিতে লেখা হয়েছে—‘রাশিয়ার দিকে মুখ করে মূত্রত্যাগ করা যাবে না।

তবে শুধু নিষেধাজ্ঞাই নয়। নির্দেশনা ভঙ্গকারীকে তিন হাজার ক্রোনার জরিমানা গুনতে হবে বলে জানিয়েছে দেশটির সীমান্ত কর্তৃপক্ষ, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় সাড়ে ২৯ হাজার টাকা। জায়গাটি সিসিটিভি ক্যামেরার আওতায় এনেছে তারা।

নরওয়ে বর্ডার গার্ডসের কমিশনার জেন্স হইলান্ড বলেন, ইচ্ছাকৃতভাবে এ ধরনের অপরাধমূলক কাজ বন্ধ করতে সাইনবোর্ডটি ঝোলানো হয়েছে। মূত্রত্যাগ একটি প্রাকৃতিক বিষয়। কিন্তু কোথায় মূত্রত্যাগ করছেন, তা দৃষ্টিভঙ্গির ব্যাপার। ওই এলাকায় বিষয়টি সীমান্ত আইন ভঙ্গের আওতায় অপরাধ হিসেবে বিবেচনা করা হয়।

সীমান্তবর্তী নদী জাকোবসিলভার ওপারেই রাশিয়া। প্রাকৃতিক সৌন্দর্যের কারণে ওই এলাকায় পর্যটকেরা ভিড় করেন। সম্প্রতি সেখানে মূত্রত্যাগের বিষয়ে নরওয়ের কাছে অভিযোগ জানায় রাশিয়া।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন