Breaking News
* 'গত ২৪ ঘন্টায় বগুড়ায় আরও ২৪ জনের মৃত্যু' * 'শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল ফিলিপাইন' * 'কামরাঙ্গীরচরে একটি বাসা থেকে মা-মেয়ের লাশ উদ্ধার' * 'ফকির আলমগীরের মৃত্যুতে শোক জানালেন তথ্যমন্ত্রী ও সংস্কৃতিক প্রতিমন্ত্রী' * 'ভারতের মহারাষ্ট্রে বন্যা ও ভূমিধসে নিহত ১২৯' * 'বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪১ লাখ ৬০ হাজার' * 'গণসংগীতশিল্পী ফকির আলমগীর আর নেই' * 'কঠোর লকডাউন অমান্য করায় রাজধানীতে গ্রেফতার ৪০৩' * 'দেশে করোনায় আরো মৃত্যু ১৬৬, শনাক্ত ৬৩৬৪' * 'তিব্বত সীমান্ত পরিদর্শন করলেন চিনা প্রেসিডেন্ট শি জিনপিং'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'২৯ হাজার টাকা মূল্যের খাসির চামড়া ১০ টাকা'

22-07-2021 | 12:34 am
গ্রাম বাংলার খবর

ময়মনসিংহের গৌরীপুরে চামড়ার বাজারমূল্যে ধস নামে। ৩ লাখ টাকার গরু কালোমানিকের চামড়া বিক্রি হয়েছে মাত্র সাড়ে ৪শ টাকা।

ময়মনসিংহ : ময়মনসিংহের গৌরীপুরে চামড়ার বাজারমূল্যে ধস নামে। ৩ লাখ টাকার গরু কালোমানিকের চামড়া বিক্রি হয়েছে মাত্র সাড়ে ৪শ টাকা। ২৯ হাজার টাকা মূল্যের খাসি যার নাম রাজমনি তার চামড়া বিক্রি হয়েছে ১০ টাকায়। অন্যান্য খাসির চামড়া কেউ কিনতেও রাজি হয়নি। এমন পরিস্থিতি দেখা যায় চামড়া বাজারে।

উত্তর বাজারের আবুল কাসেম জানান, কালো মানিককে কেনা হয়েছিল ৩ লাখ ২৮ হাজার টাকায়। সেই কালোমানিকের চামড়া বিক্রি হয়েছে ৪শ ৫০ টাকায়।

একই বাজারে চামড়া নিয়ে এসেছেন কলতাপাড়ার সাহাব উদ্দিন। তিনি জানান, কুরবানি দেওয়া ষাঁড়ের নাম ছিল ‘রাজা-বাদশা’। এর চামড়ায় প্রতিদিন যত্ন করার জন্য তেল মালিশ, শ্যাম্পু দিয়ে গোসল করাতো। কিনেছিলাম ২ লাখ ১৬ হাজার টাকায়। চামড়া বিক্রি করলাম ৪শ টাকা।

শ্যামগঞ্জ থেকে আসা রঘুনাথ জানান, ২৯ হাজার টাকা মূল্যের রাজমনি (খাসি) এর চামড়া কিনেছি ১০ টাকায়।

বিক্রেতা মুনতাসির রহমান জুয়েল জানান, এতো শখের খাসি নাম রাখলাম রাজমনি। ডাক দিলেই উড়াল দিয়ে কাছে আসতো। আর সেই খাসির চামড়া ১০ টাকা। রিকশা ভাড়া দিলাম ৪০ টাকা।

বাহির থেকে ক্রেতা (মহাজন) না আসায় চামড়ার দামেও ধস নেমেছে।

স্থানীয় ব্যবসায়ী মো. লাল মিয়া জানান, প্রতিটি চামড়া কিনলাম ২৫০টাকায়। এখন বেচলাম ২শ টাকায়। খাজনা দিলাম ১০ টাকা, রিকশা ভাড়া ৩শ। ২১টি চামড়া কিনে লোকসান গুনতে হয়েছে ১ হাজার ৬শ টাকা।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন