Breaking News
* 'গত ২৪ ঘন্টায় বগুড়ায় আরও ২৪ জনের মৃত্যু' * 'শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল ফিলিপাইন' * 'কামরাঙ্গীরচরে একটি বাসা থেকে মা-মেয়ের লাশ উদ্ধার' * 'ফকির আলমগীরের মৃত্যুতে শোক জানালেন তথ্যমন্ত্রী ও সংস্কৃতিক প্রতিমন্ত্রী' * 'ভারতের মহারাষ্ট্রে বন্যা ও ভূমিধসে নিহত ১২৯' * 'বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪১ লাখ ৬০ হাজার' * 'গণসংগীতশিল্পী ফকির আলমগীর আর নেই' * 'কঠোর লকডাউন অমান্য করায় রাজধানীতে গ্রেফতার ৪০৩' * 'দেশে করোনায় আরো মৃত্যু ১৬৬, শনাক্ত ৬৩৬৪' * 'তিব্বত সীমান্ত পরিদর্শন করলেন চিনা প্রেসিডেন্ট শি জিনপিং'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'কারখানায় আগুনের ঘটনায় হত্যা মামলায় হাসেমসহ দুই ছেলের জামিন'

20-07-2021 | 01:00 am
আইন ও আদালত

রূপগঞ্জে সেজান জুসের কারখানায় আগুনের ঘটনায় হত্যা মামলায় গ্রেপ্তার আটজনের মধ্যে হাসেম গ্রুপের মালিক আবুল হাসেমসহ তার দুই ছেলেকে জামিন দিয়েছে আদালত।

ঢাকা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুসের কারখানায় আগুনের ঘটনায় হত্যা মামলায় গ্রেপ্তার আটজনের মধ্যে হাসেম গ্রুপের মালিক আবুল হাসেমসহ তার দুই ছেলেকে জামিন দিয়েছে আদালত।

সোমবার নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালতে তারা জামিন পান।

জামিন পাওয়া ব্যক্তিরা হলেন সজীব গ্রুপের চেয়ারম্যান ও এমডি মো. আবুল হাসেম, তার ছেলে হাসীব বিন হাসেম ওরফে সজীব ও তারেক ইব্রাহীম। এর আগে জামিন পান তাওসীব ইব্রাহীম ও তানজীম ইব্রাহীম।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, আজ জামিন আবেদন করা হলে হাসেমসহ তার দুই ছেলের জামিন দেয় আদালত। এর আগে আরও দুই ছেলের জামিন হয়। এই মামলার বাকি আসামিরা কারাগারে আছেন।

গত বুধবার (১৪ জুলাই) বিকালে চার দিনের রিমান্ড শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে আসামিপক্ষ সবার জামিনের আবেদন করে। সেদিন আদালত হাসেমের দুই ছেলেকে জামিন দেয়।

গত ১০ জুলাই গ্রেপ্তার আটজনকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে ৩০২, ৩২৬, ৩২৫, ৩২৩, ৩২৪, ৩০৭ ধারায় হত্যা এবং হত্যা প্রচেষ্টার অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে পুলিশ রিমান্ড আবেদন করে। আদালত প্রত্যেককে চার দিন করে রিমান্ড মঞ্জুর করে। রিমান্ডে পেয়ে পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করে।

গত ৮ জুলাই সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত ওই কারখানায় ভয়াবহ আগুনের ঘটনা ঘটে। প্রায় ২৯ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এই আগুনে মারা যায় ৫২ জন। আহত হন অন্তত ৫০ জন।

মামলার তদন্তকারী কর্মকর্তা রূপগঞ্জ থানার পরিদর্শক হুমায়ুন কবির জানান, দেশজুড়ে আলোচিত এই ঘটনার পর হত্যা ও হত্যার অভিযোগে ৩০২, ৩২৬, ৩২৫, ৩২৩, ৩২৪, ৩০৭ ধারায় মামলা করা হয়। সেই মামলায় সজীব গ্রুপের চেয়ারম্যান ও এমডি মো. আবুল হাসেমসহ আটজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার অন্যরা হলেন হাসেমের ছেলে হাসীব বিন হাসেম ওরফে সজীব, তারেক ইব্রাহীম, তাওসীব ইব্রাহীম, তানজীম ইব্রাহীম, শাহান শান আজাদ, মামুনুর রশিদ ও মো. সালাউদ্দিন।

এখন কারাগারে আছেন শাহান শান আজাদ, মামুনুর রশিদ ও মো. সালাউদ্দিন।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন