Breaking News
* 'গত ২৪ ঘন্টায় বগুড়ায় আরও ২৪ জনের মৃত্যু' * 'শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল ফিলিপাইন' * 'কামরাঙ্গীরচরে একটি বাসা থেকে মা-মেয়ের লাশ উদ্ধার' * 'ফকির আলমগীরের মৃত্যুতে শোক জানালেন তথ্যমন্ত্রী ও সংস্কৃতিক প্রতিমন্ত্রী' * 'ভারতের মহারাষ্ট্রে বন্যা ও ভূমিধসে নিহত ১২৯' * 'বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪১ লাখ ৬০ হাজার' * 'গণসংগীতশিল্পী ফকির আলমগীর আর নেই' * 'কঠোর লকডাউন অমান্য করায় রাজধানীতে গ্রেফতার ৪০৩' * 'দেশে করোনায় আরো মৃত্যু ১৬৬, শনাক্ত ৬৩৬৪' * 'তিব্বত সীমান্ত পরিদর্শন করলেন চিনা প্রেসিডেন্ট শি জিনপিং'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'একদিনের জন্য সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের ৩৮টি বেঞ্চ খোলা'

14-07-2021 | 02:36 pm
আইন ও আদালত

একদিনের জন্য সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের ৩৮টি বেঞ্চ খুলে দেওয়া হবে। বুধবার সুপ্রিম কোর্ট প্রশাসন এ সংক্রান্ত আদেশ জারি করেন।

ঢাকা: আগামীকাল বৃহস্পতিবার একদিনের জন্য সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের ৩৮টি বেঞ্চ খুলে দেওয়া হবে। বুধবার সুপ্রিম কোর্ট প্রশাসন এ সংক্রান্ত আদেশ জারি করেন।

এতে বলা হয়, ভার্চ্যুয়াল উপস্থিতিতে এসব বেঞ্চে অতি জরুরি কিছু আবেদন শুনানি করা হবে। ইতোমধ্যে ৩৮টি বেঞ্চের নামও প্রকাশ করা হয়েছে।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ৩০ জুন সুপ্রিম কোর্টের এক প্রজ্ঞাপনে আদালতগুলো সীমিত পরিসরে খোলা রাখার সিদ্ধান্ত জানানো হয়। তখন থেকে আপিল বিভাগে একটি ও হাইকোর্টে তিনটি বেঞ্চ সীমিত পরিসরে চালু রয়েছে। যেখানে অন্য সময় খোলা থাকতো সুপ্রিম কোর্টের ৫৩টি বেঞ্চ। মাঝে মধ্যে এসব বেঞ্চের সংখ্যা কম বেশি হতো। ১৮ থেকে ৩০ জুলাই পর্যন্ত চলবে অবকাশকালীন ছুটি। এ সময় চলবে হাইকোর্টের ৪টি বেঞ্চ। তাও আবার সরকারি ছুটিতে কোর্টগুলো থাকবে একদম বন্ধ। এমন সিদ্ধান্তে সমস্যায় পড়েছেন আইনজীবী ও বিচারপ্রার্থীরা। এর অবস্থার মধ্যে একদিনের জন্য ৩৮টি বেঞ্চ খুলে দেয়ার সিদ্ধান্তের কথা জানানো হয়।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন