Breaking News
* 'গত ২৪ ঘন্টায় বগুড়ায় আরও ২৪ জনের মৃত্যু' * 'শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল ফিলিপাইন' * 'কামরাঙ্গীরচরে একটি বাসা থেকে মা-মেয়ের লাশ উদ্ধার' * 'ফকির আলমগীরের মৃত্যুতে শোক জানালেন তথ্যমন্ত্রী ও সংস্কৃতিক প্রতিমন্ত্রী' * 'ভারতের মহারাষ্ট্রে বন্যা ও ভূমিধসে নিহত ১২৯' * 'বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪১ লাখ ৬০ হাজার' * 'গণসংগীতশিল্পী ফকির আলমগীর আর নেই' * 'কঠোর লকডাউন অমান্য করায় রাজধানীতে গ্রেফতার ৪০৩' * 'দেশে করোনায় আরো মৃত্যু ১৬৬, শনাক্ত ৬৩৬৪' * 'তিব্বত সীমান্ত পরিদর্শন করলেন চিনা প্রেসিডেন্ট শি জিনপিং'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'প্রধানমন্ত্রীর এপিএস পরিচয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার কবির পাঁচদিনের রিমান্ডে'

12-07-2021 | 12:43 am
অপরাধ

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (এপিএস) পরিচয় দিয়ে বিভিন্ন মন্ত্রণালয় ও জেলা প্রশাসকদের কাছে টাকা দাবি করার অভিযোগে গ্রেফতার গিয়াস উদ্দিন কবিরকে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ঢাকা: প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (এপিএস) ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পরিচয় দিয়ে বিভিন্ন মন্ত্রণালয় ও জেলা প্রশাসকদের কাছে টাকা দাবি করার অভিযোগে গ্রেফতার গিয়াস উদ্দিন কবিরকে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১১ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের উপপরিদর্শক (এসআই) আসাদুজ্জামান আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

রোববার কুমিল্লা থেকে তাকে গ্রেফতার করেন সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন।

পুলিশ জানায়, গ্রেফতার ব্যক্তির কাছ থেকে একটি মোবাইল ও সিম উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি তার অপরাধের কথা স্বীকার করেছে।

জানা যায়, প্রতারণা চক্রের সদস্য গিয়াস উদ্দিন কবির কিছু দিন ধরে বন ও পরিবেশ মন্ত্রী, বিভিন্ন জেলা প্রশাসক এবং পুলিশের বিভিন্ন কর্মকর্তাদের কাছে টাকা দাবি করে। এ চক্র কুমিল্লা জেলার অ্যাডভোকেট কামাল হোসেনের কাছ হতে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পরিচয় ধারণ করে দেড় লাখ টাকা নেয়। এছাড়া প্রতারণার অংশ হিসেবে এ চক্র বিভিন্ন মন্ত্রী এবং সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের কাছে কখনও ভয়েস কল বা কখনও মেসেজের মাধ্যমে টাকা দাবি করতো।

ওই চক্র প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পরিচয় ধারণ করে বিভিন্ন ব্যক্তির চাকুরি বা বদলির কথা বলে টাকা দাবি করে। কেউ টাকা দিতে অস্বীকার করলে ভয়ভীতি ও সামাজিকভাবে মানসম্মান ক্ষুণ্ন করার হুমকি দিতো। অনেকে ভয়ে এ প্রতারক চক্রকে বিভিন্ন পরিমাণ টাকা দিতো। ওই ঘটনায় পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৩/২৪ ধারায় একটি মামলা হয়।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন