Breaking News
* 'দেশে করোনায় আরো মৃত্যু ২৬৪, শনাক্ত ১২৭৪৪' * 'করোনা পরিস্থিতির অবনতি ঘটায় জরুরি অবস্থা জারি জাপানে' * 'অর্থ-সম্পদের দিকে কোনো নজরই ছিল না কামালের': প্রধানমন্ত্রী * 'করোনা মহামারির মতো দাবানলও বিশ্বের জন্য হুমকি' * 'শেখ কামালের ৭২তম জন্মদিনে আওয়ামী লীগের শ্রদ্ধা' * 'লেবাননে বিমান হামলা চালিয়েছে ইসরাইল' * 'আফগানিস্তানের কান্দাহার প্রদেশের অবস্থা অত্যন্ত নাজুক' * 'রাজশাহী গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৭ জনের মৃত্যু' * 'সাভার সিঙ্গারের ওয়্যারহাউসে ভয়াবহ আগুন' * 'বিশ্বে করোনায় মৃত্যু ৪২ লাখ ৬৯ হাজার'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'সাংবাদিক জামাল খাসোগির হত্যাকাণ্ড নিয়ে নতুন তথ্য'

16-06-2021 | 01:48 pm
আন্তর্জাতিক

সৌদি আরবের রাজপরিবারের কঠোর সমালোচক হিসেবে পরিচিত নির্বাসিত সাংবাদিক জামাল খাসোগির হত্যাকাণ্ড নিয়ে নতুন তথ্য পাওয়া গেছে।

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবের রাজপরিবারের কঠোর সমালোচক হিসেবে পরিচিত নির্বাসিত সাংবাদিক জামাল খাসোগির হত্যাকাণ্ড নিয়ে নতুন তথ্য পাওয়া গেছে।

ইয়াহু নিউজের এক প্রতিবেদনে দাবি করা হয়, তুরস্কের সৌদি কনস্যুলেটে ইনজেকশন প্রয়োগ করে বিমানে তুলে মিসরের রাজধানী কায়রোতে নিয়ে যাওয়া হয়েছে। খবর মিডলইস্ট আইয়ের।

ইয়াহুর ওই প্রতিবেদনে সৌদি কর্তৃপক্ষের বরাত দিয়ে বলা হয়, হত্যাকারীরা সৌদি গোয়েন্দাদের জিজ্ঞাসাবাদে বলেছে— অবৈধ মাদক পাচারে ব্যবহৃত একটি বিমানে করে ২০১৮ সালে খাসোগিকে মিসর নিয়ে যাওয়া হয়।

গালফস্ট্রিম জেটের একটি বিমানে করে ২০১৮ সালের ২ অক্টোবর ইস্তানবুল থেকে প্রাণঘাতী ইনজেকশন প্রয়োগ করে খাসোগিকে হত্যা করে কায়রোতে আনা হয়।

কিন্তু কারা তাদের ওই সাংবাদিককে অপহরণ ও হত্যা করতে বলেছে, তা ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়নি।

সৌদি আদালতের এক আইনজীবী জানান, হত্যাকারীরা আদালতে বলেছে— ইস্তানবুলে সৌদি কনস্যুলেটে পৌঁছার পরই জামাল খাসোগি টের পান তাকে জোর করে ইনজেকশন পুশ করে অচেতন করা হবে। এ সময় তিনি সেখান থেকে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন।

তাকে তখন তারা ধরে একটি চেয়ারে জোর করে বসিয়ে বাম হাতে একটি ইনজেকশন প্রয়োগ করেন তখনকার সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিযুক্ত ফরেনসিক চিকিৎসক সালাহ তুবেইগি।

এর আগে বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়, তুরস্কের সৌদি কনস্যুলেটের ভেতর ওয়াশিংটন পোস্টের কলামিস্ট জামাল খাসোগিকে হত্যা করে দুর্বৃত্তরা। হত্যাকাণ্ড ঘটিয়ে তারা সৌদি রাজপরিবারের একটি বিশেষ বিমান ব্যবহার করে তুরস্ক থেকে পালিয়ে যায়। জামাল খাসোগি হত্যাকাণ্ডে সৌদি রাজপরিবার বিশেষত যুবরাজ মোহাম্মদ বিন সালমান জড়িত থাকার জোর অভিযোগ ওঠে। যদিও সৌদি সরকার তা অস্বীকার করে আসছে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন