Breaking News
* 'গত ২৪ ঘন্টায় বগুড়ায় আরও ২৪ জনের মৃত্যু' * 'শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল ফিলিপাইন' * 'কামরাঙ্গীরচরে একটি বাসা থেকে মা-মেয়ের লাশ উদ্ধার' * 'ফকির আলমগীরের মৃত্যুতে শোক জানালেন তথ্যমন্ত্রী ও সংস্কৃতিক প্রতিমন্ত্রী' * 'ভারতের মহারাষ্ট্রে বন্যা ও ভূমিধসে নিহত ১২৯' * 'বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪১ লাখ ৬০ হাজার' * 'গণসংগীতশিল্পী ফকির আলমগীর আর নেই' * 'কঠোর লকডাউন অমান্য করায় রাজধানীতে গ্রেফতার ৪০৩' * 'দেশে করোনায় আরো মৃত্যু ১৬৬, শনাক্ত ৬৩৬৪' * 'তিব্বত সীমান্ত পরিদর্শন করলেন চিনা প্রেসিডেন্ট শি জিনপিং'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'কবি ফররুখের স্মৃতিবিজড়িত বসত বাড়ি অক্ষুন্ন রাখার দাবি'

12-06-2021 | 05:48 pm
শিল্প-সাহিত্য

জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে মানবতাবাদী কবি ফররুখ আহমদের বসত-ভিটা আক্রান্ত: ঐতিহ্য রক্ষায় করণীয় ও তাঁর ১০৩তম জন্মবার্ষিকী স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ঢাকা: কবি ফররুখ আহমদের স্মৃতিবিজড়িত বসত বাড়ি অক্ষুন্ন রেখে রেল লাইন স্থাপনের দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আনোয়ারউল্লাহ চৌধুরী।

আজ ১২ জুন ২০২১, রোজ: শনিবার দুপুর ১২ টায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে মানবতাবাদী কবি ফররুখ আহমদের বসত-ভিটা আক্রান্ত: ঐতিহ্য রক্ষায় করণীয় ও তাঁর ১০৩তম জন্মবার্ষিকী স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আনোয়ারউল্লাহ চৌধুরী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ইউরোপকে এক সময় অন্ধকার যুগ বলা হতো। ইউরোপের সেই অন্ধকার যুগ কেটে গেছে। তিনি আরও বলেন, কাজী নজরুল ইসলাম ও কবি ফররুখ আহমদ মানবতার কবি। মানবতার জাগরণের কবি। ফররুখ আহমদ এদেশের মানুষের জাগরণের কথা তার কবিতার মাধ্যমে তুলে ধরেছেন। তিনি আরও বলেন, কবি কাজী নজরুল ইসলাম যেভাবে বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করেছেন, তেমনি কবি ফররুখ আহমদও বাংলা সাহিত্যিকে সমৃদ্ধ করেছেন। সরকারের উচিত তাকে সম্মান দেয়া এবং তার স্মৃতি বিজড়িত বাড়ি যাতে রেল লাইন থেকে রক্ষিত থাকে সেই দাবি সরকারের নিকট ব্যক্ত করেন।

জাতীয় স্মরণ মঞ্চের সভাপতি প্রকৌশলী আ হ ম মনিরুজ্জামান দেওয়ান মানিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসেনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিশিষ্ট নজরুল গবেষক কবি অধ্যাপক আব্দুল হাই শিকদার, বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি, কাদের গনি চৌধুরী, বাচিক শিল্পী এ্যাড. নাসিম আহমেদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক, জাহাঙ্গীর আলম প্রধান, জাতীয় প্রেসক্লাবের নির্বাহী সদস্য শাহনাজ সিদ্দিকী সোমা, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজের সাবেক সহ-সভাপতি আমিরুল ইসলাম কাগজী, কবি ফররুখ আহমদের পুত্র মোঃ ওয়াহিদুজ্জামান, জাতীয় স্মরণ মঞ্চের প্রচার সম্পাদক এস এম তাজুল ইসলাম প্রমুখ।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন