Breaking News
* গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় কমেছে মৃত্যু, শনাক্ত নামল সোয়া লাখে * আওয়ামী লীগ কখনো পালায় না: শেখ হাসিনা * ১০ দফা আদায়ে ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে: ফখরুল * মারা গেছেন পুলিশ কর্মকর্তার গুলিতে আহত ওড়িশার মন্ত্রী * তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বিশিষ্টজনদের কথা বলার আহ্বান মির্জা ফখরুলের * কারও ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হতে চাই না : ববি হাজ্জাজ * চলতি শিক্ষাবর্ষের মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তক বাতিলের দাবি রেজাউল করিমের * বাংলাদেশের রাজনীতি নিয়ে অন্যদের বাড়াবাড়ি করার সুযোগ নেই: পররাষ্ট্রমন্ত্রী * সারদায় প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী * অর্ধশতাধিক যাত্রী নিয়ে পেরুতে বাস খাদে, নিহত ২৪
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিএনপি সুযোগ পেলে লাখ লাখ মানুষকে মেরে ফেলবে বলে শঙ্কা প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল ক‌রিম।আপনি কি তাঁদের সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

‘নেইবারহুড’ নামে নতুন একটি ফিচার নিয়ে এসেছে ফেসবুক

08-05-2021 | 12:31 am
বিজ্ঞান ও প্রযুক্তি

স্থানীয় কমিউনিটিগুলোর মধ্যে যোগাযোগ স্থাপন ও সহজ করার জন্য ‘নেইবারহুড’ নামে নতুন একটি ফিচার নিয়ে এসেছে ফেসবুক।

ডেস্ক : স্থানীয় কমিউনিটিগুলোর মধ্যে যোগাযোগ স্থাপন ও সহজ করার জন্য ‘নেইবারহুড’ নামে নতুন একটি ফিচার নিয়ে এসেছে ফেসবুক। ফেসবুক অ্যাপের মধ্যেই থাকা এই ফিচারের মাধ্যমে একজন ব্যবহারকারী তার প্রতিবেশীদের পাশাপাশি স্থানীয় বিভিন্ন কমিউনিটি বা গ্রুপের সঙ্গে সহজেই যোগাযোগ করতে পারবেন।

সম্প্রতি এক সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন এই ফিচারের ঘোষণা দেয় ফেসবুক। নেইবারহুডসের প্রোডাক্ট ম্যানেজার রেইড প্যাটন জানান, মানুষ তাদের প্রতিবেশীদের সঙ্গে যোগাযোগ করতে ফেসবুক ব্যবহার করে আসছে। কোনো স্থানীয় ব্যবসার প্রয়োজনে বা কাউকে কোনো পরামর্শ দেওয়ার জন্য অথবা কাউকে সাহায্য করার জন্য হলেও ফেসবুক প্ল্যাটফর্মে তাদের ব্যবহার আমরা দেখেছি। বিশেষ করে মহামারির মতো সময়ে আমরা বুঝেছি যে, এটা কতটা গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর হতে পারে। তাই নেইবারহুড এই কাজগুলোকে আরও সহজে করার জন্য একটি জায়গায় নিয়ে এসেছে।

ফেসবুক জানায়, একজন ফেসবুক ব্যবহারকারীকে তার ফেসবুক অ্যাপে লগইন থাকা অবস্থায় একটি নেইবারহুড আইডি খুলতে হবে। এই আইডি ও তার মূল আইডি আলাদা আলাদা থাকবে। এই নেইবারহুড আইডি দিয়ে নিজেই একটি নেইবারহুড নেটওয়ার্ক তৈরি করে অন্যদের সেখানে যুক্ত করা যাবে। আবার একই নেইবারহুড আইডি দিয়ে অন্য নেইবারহুড নেটওয়ার্কে যোগ দেওয়া যাবে।

নেইবারহুড ফিচারে ব্যবহারকারীর গোপনীয়তা ও নিরাপত্তার পর্যাপ্ত ব্যবস্থা রাখা হয়েছে বলেও জানায় ফেসবুক। কোনো ব্যবহারকারীর কোনো পোস্ট বা মন্তব্য নেইবারহুড নীতির সঙ্গে সাংঘর্ষিক হলে সেগুলো মুছে দেবে ফেসবুক। আবার একজন নেইবারহুড ব্যবহারকারী চাইলে অন্য কোনো আইডিকে নেইবারহুড ফিচারে ব্লক করে দিতে পারবেন। এক্ষেত্রে ব্লক হওয়া ব্যক্তির কাছে কোনো ধরনের নোটিফিকেশন দেবে না ফেসবুক।

বর্তমানে এই ফিচার শুধু কানাডায় চালু করেছে ফেসবুক। খুব শিগগিরই যুক্তরাষ্ট্রের নির্দিষ্ট কিছু শহরের ব্যবহারকারীদের জন্য এটি চালু করা হবে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন