Breaking News
* 'গত ২৪ ঘন্টায় বগুড়ায় আরও ২৪ জনের মৃত্যু' * 'শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল ফিলিপাইন' * 'কামরাঙ্গীরচরে একটি বাসা থেকে মা-মেয়ের লাশ উদ্ধার' * 'ফকির আলমগীরের মৃত্যুতে শোক জানালেন তথ্যমন্ত্রী ও সংস্কৃতিক প্রতিমন্ত্রী' * 'ভারতের মহারাষ্ট্রে বন্যা ও ভূমিধসে নিহত ১২৯' * 'বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪১ লাখ ৬০ হাজার' * 'গণসংগীতশিল্পী ফকির আলমগীর আর নেই' * 'কঠোর লকডাউন অমান্য করায় রাজধানীতে গ্রেফতার ৪০৩' * 'দেশে করোনায় আরো মৃত্যু ১৬৬, শনাক্ত ৬৩৬৪' * 'তিব্বত সীমান্ত পরিদর্শন করলেন চিনা প্রেসিডেন্ট শি জিনপিং'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শেষে টাইগারদের লিড ১২৮ রানের

29-10-2016 | 06:11 pm
খেলাধুলা

ইমরুল-মাহমুদউল্লাহর ৮৬ রানের জুটিতে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৫২ রান

অপরপ্রান্তে হাফসেঞ্চুরি তুলে নিয়ে বেশ স্বাচ্ছন্দেই ছিলেন ইমরুল কায়েস ।তাই স্ট্রাইকিং প্রান্তে ৪৭ রানে মাহমুদউল্লাহ হয়তোও হাফসেঞ্চুরি পূরণ করেই মাঠ ছাড়তে চেয়েছিলেন।

ক্রীড়া : আবহাওয়া ভালো থাকায় দিনের খেলা তিন ওভার বাড়িয়ে দেন ম্যাচ অফিশিয়ালরা। দ্বিতীয় দিন ও জাফর আনসারির ওভারের শেষ বল। আর ওই শেষ বলেই সর্বনাশের শিকার মাহমুদউল্লাহ রিয়াদ।

বাংলাদেশের প্রথম ইনিংসে তোলা ২২০ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে সফরকারী ইংল্যান্ড ২৪৪ রান তুলে অলআউট হয়। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে স্বাগতিকরা ৩ উইকেট হারিয়ে তুলেছে ১৫২ রান। ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শেষে টাইগারদের লিড ১২৮ রানের।

অপরপ্রান্তে হাফসেঞ্চুরি তুলে নিয়ে বেশ স্বাচ্ছন্দেই ছিলেন ইমরুল কায়েস। তাই স্ট্রাইকিং প্রান্তে ৪৭ রানে মাহমুদউল্লাহ হয়তোও হাফসেঞ্চুরি পূরণ করেই মাঠ ছাড়তে চেয়েছিলেন। কিন্তু আনসারির বলে বোল্ড হয়ে আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাকে।


ঢাকা টেস্টে প্রথম ইনিংসের পর আজ দ্বিতীয় ইনিংসেও ব্যাট হাতে ঝড়ের আভাস দিয়েছিলেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল।

দূর্দান্ত সূচনার পর অভিষিক্ত ইংলিশ বোলার জাফর আনসারির শিকার হয়ে মাঠ ছাড়তে হয়েছে তামিমকে (৪০)। এরপর দলের রানের সঙ্গে মাত্র ১ রান যুক্ত হওয়ার পর প্যাভলিয়নের পথ ধরেন প্রথম ইনিংসে দারুণ ব্যাটিং উপহার দেওয়ার মুমিনুল হক (১)।


দলীয় ৬৬ রানে দুই উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় বাংলাদেশ। তবে শেষ বিকেলের আলোতে দলকে সেই চাপ থেকে মুক্ত করেন আরেক ওপেনার ইমরুল কায়েস ও মাহমুদউল্লাহ। দারুণ বোঝাপড়ায় তারা দলকে নির্ভরযোগ্য অবস্থানে নিয়ে যাওয়ার চেষ্টা করেন।

তবে দ্বিতীয় দিনের শেষ বলে বাংলাদেশকে হতাশায় ডুবালেন মাহমুদউল্লাহ। জাফর আনসারীর ওভারের শেষ বলে মাহমুদউল্লাহ বোল্ড হওয়ায় ইমরুল-মাহমুদউল্লাহর ৮৬ রানের জুটিতে ছেদ পড়ে। সেই সঙ্গে শেষ হয় দিনের খেলাও।

২৪ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট নেমে শুরুটা ভালোই করেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস। প্রথম ১০ ওভার থেকে দুজন তোলেন ৫৬ রান। ১৩তম ওভারে তামিমকে ফিরিয়ে ৬৫ রানের জুটি ভাঙেন অভিষিক্ত জাফর আনসারি। তার বলে লেগ স্লিপে ক্যাচ দিয়ে ফিরে যান তামিম (৪৭ বলে ৪০)।

তামিমের বিদায়ের পর প্রথম ইনিংসে ফিফটি করা মুমিনুল হক ফেরেন মুখোমুখি হওয়া দ্বিতীয় বলেই। বেন স্টোকসের বলে স্লিপে সহজ ক্যাচ দেন এই বাঁহাতি ব্যাটসম্যান (১)। বাংলাদেশের স্কোর তখন ৩ উইকেটে ১৫২।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশের ২২০ রানের জবাবে ২৪৪ রানে অলআউট হয় ইংল্যান্ড। ফলে ইংল্যান্ড লিড পেয়েছিল ২৪ রানের।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ প্রথম ইনিংস : ৬৩.৫ ওভারে ২২০ (তামিম ১০৪, মুমিনুল ৬৬, মাহমুদউল্লাহ ১৩, সাকিব ১০; মঈন ৫/৫৭, ওকস ৩/৩০, স্টোকস ২/১৩ )।

ইংল্যান্ড প্রথম ইনিংস : ৮১.৩ ওভারে ২৪৪ (রুট ৫৬, ওকস ৪৬, রশিদ ৪৪*; মিরাজ ৬/৮২, তাইজুল ৩/৬৫, সাকিব ১/৪১)।

কমেন্ট

Hines :

Great article.Do you know if the pricing for variation listings with different priced variants is going to be changed too ? One of the little known pricing quirks of ebay is that the final value fee for variation listings is levied based on the most expensive item in the vasatiionr. We have products of the same general type that we would love to list in a variation, but as the price range is wide then this becomes infeasible.

Stone :

Such pretty pictures! I think I unarttunfoely missed my hiking window here in NYC. I really wanted to head out of town and go in upstate NY near where I went to school, but it didn’t happen this year. Oh well, maybe next!Alyssa

Leidy :

<a href="http://hgwjmbaptd.com">Cainllg</a> all cars, calling all cars, we're ready to make a deal.

Amelia :

I like to party, not look arlietcs up online. You made it happen. http://dtodxn.com [url=http://aauxlhaqnso.com]aauxlhaqnso[/url] [link=http://vuhhaaenny.com]vuhhaaenny[/link]

Anjii :

You have shed a ray of <a href="http://beeqvw.com">suinhsne</a> into the forum. Thanks!

Amber :

So that's the case? Quite a reitealvon that is. http://yksjiyv.com [url=http://evwkinbx.com]evwkinbx[/url] [link=http://lgzbctwkwo.com]lgzbctwkwo[/link]

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন