Breaking News
* ‘কর্মক্ষেত্রে যৌন হয়রানি প্রতিরোধ আইন’ প্রণয়নসহ ৬ দফা দাবি' * 'রোহিঙ্গা শিবিরে অভিযানে সন্ত্রাসী গ্রুপের তোহা বাহিনীর প্রধানসহ দুজন আটক' * 'নাইজেরিয়ায় আগুনে পুড়ে মারা গেছেন বাসের ৩০ যাত্রী' * 'বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৫২ লাখ ৮৬ হাজার' * 'অপরাধ করে কেউ ছাড় পাবে না': কাদের * 'সরকারই পারে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে, আইন কোনো বাধা না' * 'পদ্মা’ ও ‘মেঘনা’ নামেই হচ্ছে দেশে নতুন দুটি বিভাগ * মুরাদ হাসানকে আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদকের পদ থেকে অব্যাহতি * 'উপসাগরীয় অঞ্চলের সব দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে কাজ করছে তুরস্ক' * 'ভারতকে মহাশক্তি হিসাবে দেখে রাশিয়া'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'ভারত সীমান্তে সামরিক বহর বাড়িয়েছে চীন'

19-10-2021 | 02:08 pm
আন্তর্জাতিক

ভারত সীমান্তে সামরিক বহর বাড়িয়েছে চীন। দুই দেশের মধ্যে একাধিকবার আলোচনার পরও কোনো সমাধান আসেনি।

আন্তর্জাতিক ডেস্ক : ভারত সীমান্তে সামরিক বহর বাড়িয়েছে চীন। দুই দেশের মধ্যে একাধিকবার আলোচনার পরও কোনো সমাধান আসেনি। এমন অবস্থায় সীমান্তে শক্তি বাড়াচ্ছে ভারতও। ইসরায়েল থেকে কেনা ড্রোন দিয়ে চলছে নজরদারি।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, চীনকে জবাব দিতে অরুণাচল প্রদেশ এবং সিকিমে চীন সীমান্তে এক হাজার ৩৪৬ কিলোমিটার এলাকার নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজাতে শুরু করেছে ভারত। নজরদারি চালানোর জন্য অত্যাধুনিক প্রযুক্তি এবং অস্ত্রসম্ভারে সাজিয়ে তোলা হচ্ছে সীমান্ত এলাকা। ভারতের লক্ষ্য, কোনোভাবে যুদ্ধ পরিস্থিতি তৈরি হলে চীনকে জবাব দেওয়া।

উপগ্রহের মাধ্যমে ওই এলাকায় নজরদারি চালানোর পাশাপাশি থাকছে ইসারায়েলের হেরন মার্ক-২ ড্রোন। বেশ কিছু সামরিক নির্মাণকাজও শুরু করেছে ভারত।

৫ মাউন্টেন ডিভিশনের মেজর জেনারেল জুবিন এ মিনওয়ালা জানান, কীভাবে জবাব দিতে হয় তা চীনকে বুঝিয়ে দেওয়া হবে। ভারতকে চমকানোর চেষ্টা করলে ওদেরও চমকানোর ব্যবস্থা করা হচ্ছে। আকাশ, স্থল সবদিক থেকেই চীনের ওপর নজরদারি চালানো হবে।

সেনা সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, লাদাখ থেকে অরুণাচল প্রদেশে সেনা যাতায়াতের ক্ষেত্রে যে অসুবিধাগুলো রয়েছে সড়ক এবং সুড়ঙ্গপথ তৈরি করে তা আরও মসৃণ করার কাজ চলছে। তাওয়াঙে সেনার সুবিধার্থে নানা রকম নির্মাণকাজ চলছে। অরুণাচল প্রদেশের সেনাঘাঁটিতে এম-৭৭৭ হাউইৎজার এবং দ্রুত ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে চিনুক হেলিকপ্টারও মোতায়েন করা আছে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন