Breaking News
* সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ করেছে আওয়ামী লীগ * 'সবাইকে এক হয়ে দানবদের সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে' * 'দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনায় জড়িত বিরুদ্ধে দ্রুত অ্যাকশন নেওয়ার নির্দেশ' * '২০০১ সালের হিন্দু নির্যাতনের পুনরাবৃত্তি ঘটাচ্ছে বিএনপি': কাদের * 'নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় একটি হাটে বন্দুকধারীদের গুলিতে নিহত ৪৩' * 'কেরালায় ভারি বর্ষণে বন্যা-ভূমিধসের ঘটনায় মৃতের সংখ্যা ৩৫' * 'শপথ নিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নয়জন বিচারপতি' * 'ভারত সীমান্তে সামরিক বহর বাড়িয়েছে চীন' * 'জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ‘শেখ রাসেল দিবস-২০২১’ উদযাপন' * 'বিশ্বে করোনা শনাক্ত ২৪ কোটি ১৮ লাখ ৬১ হাজার'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ করেছে আওয়ামী লীগ 'সবাইকে এক হয়ে দানবদের সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে' 'দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনায় জড়িত বিরুদ্ধে দ্রুত অ্যাকশন নেওয়ার নির্দেশ' 'বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশনের আয়োজনে দেশের ৬৪ জেলায় কর্মসূচি পালন' 'বাড্ডা সানারপাড় থেকে তরুণীর লাশ উদ্ধার' 'ডিএনসিসি মেয়র আতিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা' 'নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় একটি হাটে বন্দুকধারীদের গুলিতে নিহত ৪৩' 'কেরালায় ভারি বর্ষণে বন্যা-ভূমিধসের ঘটনায় মৃতের সংখ্যা ৩৫' '২০০১ সালের হিন্দু নির্যাতনের পুনরাবৃত্তি ঘটাচ্ছে বিএনপি': কাদের 'শপথ নিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নয়জন বিচারপতি'

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'নিউইয়র্কের পথে হেলসিঙ্কি ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী'

19-09-2021 | 11:28 pm
জাতীয়

ফিনল্যান্ডের রাজধানী হেলসিঙ্কিতে যাত্রাবিরতি শেষে জাতিসংঘের ৭৬ তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের পথে হেলসিঙ্কি ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা: ফিনল্যান্ডের রাজধানী হেলসিঙ্কিতে যাত্রাবিরতি শেষে জাতিসংঘের ৭৬ তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের পথে হেলসিঙ্কি ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি চাটার্ড ফ্লাইট (বিজি-১৯০২) স্থানীয় সময় বিকাল ৪টা ১৬ মিনিটে প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের নিয়ে হেলসিঙ্কি-ভ্যানটা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিউইয়র্কের উদ্দেশে ছেড়ে যায়। ফিনল্যান্ডে বাংলাদেশের অনাবাসী রাষ্ট্রদূত মো. নাজমুল ইসলাম প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে বিদায় জানান। একই দিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমান বন্দরে তার পৌঁছানোর কথা রয়েছে।

এর আগে প্রধানমন্ত্রী গত শুক্রবার ৭৬তম জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) অধিবেশনে যোগ দিতে হেলসিঙ্কি হয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। নিউইয়র্কে যাওয়ার পথে শেখ হাসিনা হেলসিঙ্কিতে দুই দিনের যাত্রা বিরতি করেন। ২০২০ সালের ফেব্রুয়ারিতে প্রধানমন্ত্রীর ইতালি সফরের দেড় বছর পরে এটি তার প্রথম বিদেশ সফর।

প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন এবং সেখানে বেশ কয়েকটি উচ্চ পর্যায়ের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য সরকারি সফরের অংশ হিসেবে ১৯ থেকে ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কে অবস্থান করবেন।

নিউইয়র্কে অবস্থানকালে শেখ হাসিনা ২৪ সেপ্টেম্বর জাতিসংঘের সদর দপ্তরে সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে ভাষণ দেবেন।

১৯৭৪ সালে জাতিসংঘে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের অনুসরণ করে প্রধানমন্ত্রী বিগত বছরগুলোর মতো এবারও বাংলায় তার ভাষণ দেবেন। যুক্তরাষ্ট্র সফর শেষে শেখ হাসিনা ৩০ সেপ্টেম্বর ওয়াশিংটন থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন এবং হেলসিংকিতে যাত্রা বিরতির পর ১ অক্টোবর দেশে ফিরবেন।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন