Breaking News
* 'গণমাধ্যমকর্মীদের ৪৫ শতাংশ মহার্ঘভাতা নিশ্চিত করতে আইন প্রণয়ন করা হয়েছে' * 'সরকার একটা ঘটনার পেছনে আরেকটি প্রসঙ্গ দাঁড় করিয়ে দেয়' * 'দুর্নীতি ও অপকর্মের সঙ্গে জড়িতদের কোনোভাবেই মনোনয়ন দেয়া হবে না' * 'যুক্তরাষ্ট্রে শিকাগো ও আলবামা অঙ্গরাজ্যে বন্দুক হামলায় ছয়জন নিহত' * 'পাকিস্তানের পার্লামেন্ট ভবনে তুমুল হট্টগোল ও ধস্তাধস্তি' * 'ইসলামি বক্তা আবু ত্ব-হা আদনানের বিষয়টি শুনেছি, গুরুত্ব দিয়ে দেখছি': স্বরাষ্ট্রমন্ত্রী * 'সাংবাদিক জামাল খাসোগির হত্যাকাণ্ড নিয়ে নতুন তথ্য' * 'বিশ্বশক্তির সঙ্গে টানাপোড়েনের মধ্যে ইউরেনিয়াম ৬০ শতাংশ সমৃদ্ধ করেছে ইরান' * 'নিপুণ রায় চৌধুরীকে জামিন দিয়েছেন হাইকোর্ট' * 'গোয়াইনঘাটে মা-দুই সন্তানের গলাকাটা লাশ উদ্ধার'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
'বিদেশগামীদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন দেওয়ার অনুরোধ বায়রার' 'নিখোঁজ ইসলামী বক্তা আদনানকে ফিরে পেতে প্রধানমন্ত্রী কাছে আকুল আবেদন' 'শেখ হাসিনার জন্ম তারিখ ঠিক আছে কি-না সেটি নিয়ে সংশয় জাফরুল্লাহর' 'সরকার একটা ঘটনার পেছনে আরেকটি প্রসঙ্গ দাঁড় করিয়ে দেয়' 'দুর্নীতি ও অপকর্মের সঙ্গে জড়িতদের কোনোভাবেই মনোনয়ন দেয়া হবে না' '২০ কোটি টাকার সম্পদ আত্মসাতের অভিযোগে মামুনুল হকসহ ৪৩ জনের বিরুদ্ধে মামলা' 'যুক্তরাষ্ট্রে শিকাগো ও আলবামা অঙ্গরাজ্যে বন্দুক হামলায় ছয়জন নিহত' 'চিত্রনায়িকা পরীমনিকে বোট ক্লাবে পানীয়র সঙ্গে নেশাদ্রব্য খাইয়ে ধর্ষণের চেষ্টা' 'পাকিস্তানের পার্লামেন্ট ভবনে তুমুল হট্টগোল ও ধস্তাধস্তি' 'গণমাধ্যমকর্মীদের ৪৫ শতাংশ মহার্ঘভাতা নিশ্চিত করতে আইন প্রণয়ন করা হয়েছে'

POOL

প্রতিবেশী দেশগুলোর মধ্যে আলাপ-আলোচনা ও সমঝোতার মাধ্যমে যেকোনো সমস্যার সমাধান হওয়া উচিত বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আপনি কি তার সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত'

10-06-2021 | 12:13 pm
আন্তর্জাতিক

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে রীতিমতো বিপর্যস্ত ভারত। এর মধ্যেই গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ১৪৮ জন করোনা সংক্রমণে প্রাণ হারিয়েছে।

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে রীতিমতো বিপর্যস্ত ভারত। এর মধ্যেই একদিনে সবচেয়ে বেশি মৃত্যুর রেকর্ড হলো দেশটিতে। গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ১৪৮ জন করোনা সংক্রমণে প্রাণ হারিয়েছে।

বৃহস্পতিবার সকাল ৮টার দিকে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৯৪ হাজার ৫২ জন। একই সময়ে মারা গেছে ৬ হাজার ১৪৮ জন।

দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯১ লাখ ৮৩ হাজার ১২১। এর মধ্যে মারা গেছে ৩ লাখ ৫৯ হাজার ৬৭৬ জন। করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ৬৬ হাজার ৪২৭ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১৩ হাজার ৪৯৪ জনের।

আক্রান্তের দিক থেকে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিল এখন পর্যন্ত করোনায় এক কোটি ৭১ লাখ ২৫ হাজার ৩৫৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৯ হাজার ৭৯১জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ২৫ হাজার ৪৯২ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ১০হাজার ২০২ জন।

এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৫৩ লাখ ৬ হাজার ৯৯০ জন। এর মধ্যে মারা গেছেন ৪৮ হাজার ৪২৮ জন।

এদিকে আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন