Breaking News
* 'প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় আরও ৫৩,৩৪০টি পরিবার জমি ও সেমিপাকা ঘর পাচ্ছে' * ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে সাত প্রার্থীর তিনজন প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ালেন' * 'ফিলিস্তিনি এক যুবকের মাথায় গুলি করলো ইসরাইল সেনা' * 'গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু দুই হাজার ৩৩০' * 'ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যা করে ইজিবাইক ছিনতাই করেছে দুর্বৃত্তরা' * 'মিয়ানমারে স্থানীয় এক সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে সংঘর্ষে নিহত ২' * 'বিশ্বে করোনায় মৃত্যু ৩৮ লাখ ৪৮ হাজার' * 'করোনার দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট সারাবিশ্বের আতঙ্ক' * 'লকডাউনের মেয়াদ আগামী ১৫ জুলাই পর্যন্ত বাড়লো' * 'পুতিন-বাইডেনের প্রথম মুখোমুখি বৈঠক অনুষ্ঠিত'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
'প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় আরও ৫৩,৩৪০টি পরিবার জমি ও সেমিপাকা ঘর পাচ্ছে' ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে সাত প্রার্থীর তিনজন প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ালেন' 'ফিলিস্তিনি এক যুবকের মাথায় গুলি করলো ইসরাইল সেনা' 'বিহারে বিপুল ভারতীয় রুপিসহ এক দুর্নীতিগ্রস্ত প্রকৌশলীকে গ্রেফতার' 'ইসলামি বক্তা আদনানের সন্ধান চেয়ে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন আসফ' 'গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু দুই হাজার ৩৩০' 'ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যা করে ইজিবাইক ছিনতাই করেছে দুর্বৃত্তরা' 'মিয়ানমারে স্থানীয় এক সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে সংঘর্ষে নিহত ২' 'বিশ্বে করোনায় মৃত্যু ৩৮ লাখ ৪৮ হাজার' 'আমার বিরুদ্ধে ব্লেম করা হচ্ছে, ঘটনা একেবারেই ভিত্তিহীন : পরীমনি

POOL

প্রতিবেশী দেশগুলোর মধ্যে আলাপ-আলোচনা ও সমঝোতার মাধ্যমে যেকোনো সমস্যার সমাধান হওয়া উচিত বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আপনি কি তার সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'ইউরোপীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের জার্সিকে ঘিরেই দেখা দিয়েছে বিতর্ক'

08-06-2021 | 03:53 pm
খেলাধুলা

স্থগিত হয়ে যাওয়া ইউরোপীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০২০ সালের আসর শুরু হতে যাচ্ছে ১১ জুন। ইউরো ২০২০ এর জন্য জার্সি উন্মোচন করেছে। জার্সিকে ঘিরেই দেখা দিয়েছে বিতর্ক। এ জার্সির তীব্র বিরোধিতা করেছে রাশিয়া।

আন্তর্জাতিক ডেস্ক : স্থগিত হয়ে যাওয়া ইউরোপীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০২০ সালের আসর শুরু হতে যাচ্ছে ১১ জুন। শেষ মুহূর্তে সব দল নিজেদের ঝালিয়ে নেওয়ায় ব্যস্ত। তবে এ টুর্নামেন্ট শুরুর আগেই বিতর্ক শুরু হয়ে গেছে। ইউক্রেনের জার্সির ডিজাইন নিয়েই মূলত দেখা দিয়েছে বির্তক।

সম্প্রতি দেশটি ইউরো ২০২০ এর জন্য জার্সি উন্মোচন করেছে। এ জার্সিকে ঘিরেই দেখা দিয়েছে বিতর্ক। এ জার্সির তীব্র বিরোধিতা করেছে রাশিয়া।

বিরোধিতার কারণ হলো- ইউক্রেনের হলুদ রঙের এ জার্সিতে একটি মানচিত্র আঁকা রয়েছে। সেখানে নাকি ক্রিমিয়াকে নিজেদের অংশ হিসেবে দেখিয়েছে ইউক্রেন। বিতর্কের শুরু সেখান থেকেই। রাশিয়ার দাবি, ক্রিমিয়া তাদের। তাহলে কোন যুক্তিতে ইউক্রেন ক্রিমিয়াকে মানচিত্রে স্থান দিল?

২০১৪ সালে ক্রিমিয়ায় নিজেদের কর্তৃত্ব প্রতিষ্ঠা করে ভ্লাদিমির পুতিনের রাশিয়া। যদিও রাশিয়ার এ দাবির আন্তর্জাতিক স্বীকৃতি নেই। জাতিসংঘ ক্রিমিয়াকে ইউক্রেনের অংশ হিসেবেই মনে করে। এমন পরিস্থিতিতে ইউক্রেনের ইউরো জার্সিকে রাজনৈতিক উসকানিমূলক মনে করছে রাশিয়া। জার্সিতে কেন মানচিত্র দেখানো হলো এর যৌক্তিকতা নিয়েও প্রশ্ন তুলেছে রাশিয়া।

এ বিষয়ে এখন পর্যন্ত ইউক্রেনের প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

ইউক্রেনের হলুদ রঙের জার্সিতে মানচিত্রের পাশে লেখা রয়েছে ‘ইউক্রেনের জয়’, ভেতরে লেখা ‘বীরদের জয়’ ।

এই দুই স্লোগান সাধারণত ইউক্রেনের সেনারা ব্যবহার করে। তাই পরিস্থিতি আরও ঘোলাটে হয়েছে।

এবারের ইউরোর গ্রুপ সি-তে ইউক্রেন ছাড়া বাকি তিন দল হলো-নেদারল্যান্ডস, অস্ট্রিয়া এবং নর্থ ম্যাসিডোনিয়া।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন