Breaking News
* ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে সাত প্রার্থীর তিনজন প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ালেন' * 'ফিলিস্তিনি এক যুবকের মাথায় গুলি করলো ইসরাইল সেনা' * 'গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু দুই হাজার ৩৩০' * 'ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যা করে ইজিবাইক ছিনতাই করেছে দুর্বৃত্তরা' * 'মিয়ানমারে স্থানীয় এক সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে সংঘর্ষে নিহত ২' * 'বিশ্বে করোনায় মৃত্যু ৩৮ লাখ ৪৮ হাজার' * 'করোনার দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট সারাবিশ্বের আতঙ্ক' * 'লকডাউনের মেয়াদ আগামী ১৫ জুলাই পর্যন্ত বাড়লো' * 'পুতিন-বাইডেনের প্রথম মুখোমুখি বৈঠক অনুষ্ঠিত' * 'গণমাধ্যমকর্মীদের ৪৫ শতাংশ মহার্ঘভাতা নিশ্চিত করতে আইন প্রণয়ন করা হয়েছে'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে সাত প্রার্থীর তিনজন প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ালেন' 'ফিলিস্তিনি এক যুবকের মাথায় গুলি করলো ইসরাইল সেনা' 'বিহারে বিপুল ভারতীয় রুপিসহ এক দুর্নীতিগ্রস্ত প্রকৌশলীকে গ্রেফতার' 'ইসলামি বক্তা আদনানের সন্ধান চেয়ে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন আসফ' 'গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু দুই হাজার ৩৩০' 'ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যা করে ইজিবাইক ছিনতাই করেছে দুর্বৃত্তরা' 'মিয়ানমারে স্থানীয় এক সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে সংঘর্ষে নিহত ২' 'বিশ্বে করোনায় মৃত্যু ৩৮ লাখ ৪৮ হাজার' 'আমার বিরুদ্ধে ব্লেম করা হচ্ছে, ঘটনা একেবারেই ভিত্তিহীন : পরীমনি 'করোনার দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট সারাবিশ্বের আতঙ্ক'

POOL

প্রতিবেশী দেশগুলোর মধ্যে আলাপ-আলোচনা ও সমঝোতার মাধ্যমে যেকোনো সমস্যার সমাধান হওয়া উচিত বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আপনি কি তার সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'দেশের দুই পুঁজিবাজারে সূচকের বড় পতন'

07-06-2021 | 04:32 pm
অর্থনীতি

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের দুই পুঁজিবাজারে সূচকের বড় পতনে কমেছে লেনদেনের পরিমান।

ঢাকা : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের দুই পুঁজিবাজারে সূচকের বড় পতনে কমেছে লেনদেনের পরিমান। পাশাপাশি কমেছে বেশির ভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। এদিন ডিএসইএক্স সূচক কমেছে ৬২ পয়েন্টে এবং সিএসইর প্রধান সূচক সিএএসপিআই কমেছে ১৮৯ পয়েন্ট।

ডিএসই এবং সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) লেনদেন হয়েছে দুই হাজার ৮৩ কোটি ২৮ লাখ নয় হাজার টাকা। এর আগে গত রবিবারে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) লেনেদনে হয়েছে দুই হাজার ৬৬৯ কোটি ৩৮ লাখ ৮৮ হাজার টাকা। যা গত দশ বছরের মধ্যে সর্বোচ্চ। অর্থাৎ একদিনে ডিএসইতে লেনদেন কমেছে ৫৮৬ কোটি ১০ লাখ ৭৯ হাজার টাকা।

সোমবার ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৬৭টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৯৮টির, কমেছে ২৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

সোমবার সিএসইতে মোট লেনদেন হয়েছে ৯০ কোটি ৬৭ লাখ ১৪ হাজার ৫৩৩ টাকা। যা আগের দিনের তুলনায় ৬৯ কোটি টাকা কম। এদিন সিএসইর লেনদেনে অংশ নেয়া ৩০০টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৮৬টির। কমেছে ১৮৭টি কোম্পানির। অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

জানা গেছে, সোমবার ডিএসইর প্রধান সূচক ডিএসই-এক্স সূচক ৬২ পয়েন্ট কমে অবস্থান করছে পাঁচ হাজার ৯৭৫ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক নয় পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ২৮৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৭ পয়েন্ট কমে অবস্থান করছে দুই হাজার ১৯৫ পয়েন্টে।

অপরদিকে দেশের অপর পুঁজিবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৮৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৩১৭ পয়েন্টে। সিএসইএক্স সূচক ১১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৪৩৬ পয়েন্টে। সিএসই-৩০ সূচক ৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১২ হাজার ৯৪৪ পয়েন্টে। সিএসই-৫০ সূচক ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ২৭৭ পয়েন্টে। সিএসআই ১১ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৫৪ পয়েন্টে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন