Breaking News
* 'ফিলিস্তিনি এক যুবকের মাথায় গুলি করলো ইসরাইল সেনা' * 'গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু দুই হাজার ৩৩০' * 'ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যা করে ইজিবাইক ছিনতাই করেছে দুর্বৃত্তরা' * 'মিয়ানমারে স্থানীয় এক সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে সংঘর্ষে নিহত ২' * 'বিশ্বে করোনায় মৃত্যু ৩৮ লাখ ৪৮ হাজার' * 'করোনার দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট সারাবিশ্বের আতঙ্ক' * 'লকডাউনের মেয়াদ আগামী ১৫ জুলাই পর্যন্ত বাড়লো' * 'পুতিন-বাইডেনের প্রথম মুখোমুখি বৈঠক অনুষ্ঠিত' * 'গণমাধ্যমকর্মীদের ৪৫ শতাংশ মহার্ঘভাতা নিশ্চিত করতে আইন প্রণয়ন করা হয়েছে' * 'সরকার একটা ঘটনার পেছনে আরেকটি প্রসঙ্গ দাঁড় করিয়ে দেয়'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

প্রতিবেশী দেশগুলোর মধ্যে আলাপ-আলোচনা ও সমঝোতার মাধ্যমে যেকোনো সমস্যার সমাধান হওয়া উচিত বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আপনি কি তার সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

‘এক দেশ এক রেট’ ট্যারিফ উদ্বোধনী

06-06-2021 | 06:28 pm
অন্যান্য

সারাদেশে প্রান্তিক পর্যায়ে ব্রডব্যান্ড ইন্টারনেটের এক দর নির্ধারণ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

ঢাকা : সারাদেশে প্রান্তিক পর্যায়ে ব্রডব্যান্ড ইন্টারনেটের এক দর নির্ধারণ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

ট্যারিফ প্লান অনুযায়ী ইউনিয়ন পর্যায়ে গ্রাহককে সর্বনিম্ন ৫ এমবিপিএস ইন্টারনেট সংযোগ দিতে হবে সর্বোচ্চ ৫০০ টাকা। অপরদিকে ১০ এমবিপিএস গতির ইন্টারনেট মূল্য ধরা হয়েছে ৮০০ টাকা থেকে ১০০০ টাকা। আর ২০ এমবিপিএস সংযোগে সর্বনিম্ন ১১০০ টাকা থেকে ১২০০ টাকা বেধে দেয়া হয়েছে।

রবিবার ‘এক দেশ এক রেট’ ট্যারিফ উদ্বোধনী অনুষ্ঠানে এই দর উপস্থাপন করেন বিটিআরসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ।

নতুন এ নির্ধারণের ফলে দেশের যে কোনো এলাকার ইন্টারনেট সার্ভিস প্রোভাইডাররা ওই দামে বাসাবাড়িতে ইন্টারনেট লাইন দিতে বাধ্য থাকবেন। এতদিন দেশের একেক জায়গায় ব্রডব্যান্ড ইন্টারনেটের একেক দাম রাখছিল সার্ভিস প্রোভাইডারা।

এই দর বাস্তবায়ন করতে ট্যারিফ নির্ধারণে গঠিত কমিটি আইটিসি, এনটিটিএন এবং আইআইজি ও আইএসপিগুলোর সঙ্গে দফাদফায় বৈঠক শেষে এই দর নির্ধারণ করা হয়েছে।

নতুন এই দর নির্ধারণ করায় ইনফো সরকার-৩ প্রকল্পের মাধ্যমে ইউনিয়ন পর্যায়ে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ নিয়ে যাওয়ার পথ সুযোগ হলো বলে মন্তব্য করেছেন জেনারেল মো. নাসিম পারভেজ।

অনুষ্ঠানে দেয়া উপস্থাপনায় তিনি জানান, স্থানীয় পর্যায়ে আইএসপির মধ্যে সমন্বয়হীনতা দূর করে বৈদেশিক বিনিয়োগ আকর্ষণ করার পাশাপাশি প্রান্তিক পর্যায়ের ব্রডব্যন্ড ইন্টারনেট গ্রাহকদের স্বার্থ রক্ষায় ‘এক দেশ এক রেট’ ট্যারিফ চালু করলো বিটিআরসি।

সাধারণভাবে মোবাইল ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বেশি হলেও দেশের মোট ব্যান্ডউইথের ৫৮ শতাংশই ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহারকারীরা ব্যবহার করেন।

বিটিআরিসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। আরও বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন, বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত কুমার মৈত্র, আইএসপিএবি সভাপতি আমিনুল হাকিম, বিটিসিএল ব্যবস্থাপনাপরিচালক রফিকুল মতিন, ফাইবার অ্যাট হোম ব্যবস্থাপনা পরিচালক মইনুল হক সিদ্দিকী, আইআইজি প্রতিনিধি আহমেদ জুনায়েদ।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন