Breaking News
* 'প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় আরও ৫৩,৩৪০টি পরিবার জমি ও সেমিপাকা ঘর পাচ্ছে' * ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে সাত প্রার্থীর তিনজন প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ালেন' * 'ফিলিস্তিনি এক যুবকের মাথায় গুলি করলো ইসরাইল সেনা' * 'গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু দুই হাজার ৩৩০' * 'ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যা করে ইজিবাইক ছিনতাই করেছে দুর্বৃত্তরা' * 'মিয়ানমারে স্থানীয় এক সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে সংঘর্ষে নিহত ২' * 'বিশ্বে করোনায় মৃত্যু ৩৮ লাখ ৪৮ হাজার' * 'করোনার দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট সারাবিশ্বের আতঙ্ক' * 'লকডাউনের মেয়াদ আগামী ১৫ জুলাই পর্যন্ত বাড়লো' * 'পুতিন-বাইডেনের প্রথম মুখোমুখি বৈঠক অনুষ্ঠিত'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
'প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় আরও ৫৩,৩৪০টি পরিবার জমি ও সেমিপাকা ঘর পাচ্ছে' ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে সাত প্রার্থীর তিনজন প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ালেন' 'ফিলিস্তিনি এক যুবকের মাথায় গুলি করলো ইসরাইল সেনা' 'বিহারে বিপুল ভারতীয় রুপিসহ এক দুর্নীতিগ্রস্ত প্রকৌশলীকে গ্রেফতার' 'ইসলামি বক্তা আদনানের সন্ধান চেয়ে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন আসফ' 'গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু দুই হাজার ৩৩০' 'ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যা করে ইজিবাইক ছিনতাই করেছে দুর্বৃত্তরা' 'মিয়ানমারে স্থানীয় এক সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে সংঘর্ষে নিহত ২' 'বিশ্বে করোনায় মৃত্যু ৩৮ লাখ ৪৮ হাজার' 'আমার বিরুদ্ধে ব্লেম করা হচ্ছে, ঘটনা একেবারেই ভিত্তিহীন : পরীমনি

POOL

প্রতিবেশী দেশগুলোর মধ্যে আলাপ-আলোচনা ও সমঝোতার মাধ্যমে যেকোনো সমস্যার সমাধান হওয়া উচিত বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আপনি কি তার সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'সৌদি আরবে প্রবাসীদের কোয়ারেন্টাইন সমস্যার সমাধান করেছে সরকার'

04-06-2021 | 01:44 am
প্রবাসে আমরা

বাংলাদেশে ছুটি শেষে যারা সৌদি আরব যাবেন তাদের সাত দিনের কোয়ারেন্টাইন পালনের বাধ্যবাধকতা জারি করে দেশটির সরকার।

ডেস্ক: বাংলাদেশে ছুটি শেষে যারা সৌদি আরব যাবেন তাদের সাত দিনের কোয়ারেন্টাইন পালনের বাধ্যবাধকতা জারি করে দেশটির সরকার। সেখানে কোয়ারেন্টাইনের জন্য যেসব হোটেল নির্ধারণ করা হয়, সেগুলো অনেক ব্যয়বহুল। প্রবাসীদের এসব হোটেলে যেতে আগ্রহও কম। সৌদি আরবের এই প্রবাসীদের কোয়ারেন্টাইন সমস্যার সমাধান শুরু করেছে সরকার।

বৃহস্পতিবার থেকে সৌদি এয়ারলাইন্সের আর্থিক ও সফটওয়্যার চ্যানেলের মাধ্যমে সৌদি এয়ারের তালিকাভুক্ত দুই শতাধিক স্থানীয় 'ট্রাভেল এজেন্ট' সৌদি আরবের হোটেল বুকিং করতে পারছে। এতে সৌদি প্রবাসী বাংলাদেশিদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের সমস্যা দূরীভূত হবে বলে আশা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের।

বৃহস্পতিবার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব সারওয়ার আলম তার ব্যক্তিগত ফেসবুকে এ সংক্রান্ত একটি পোস্ট দেন। সেখানে তিনি লিখেছেন, সৌদি আরব প্রবাসী সম্মানিত বাংলাদেশি নাগরিক যারা ছুটিতে দেশে আসছেন বা সৌদি আরবে আছেন তাদের জন্য একটু কষ্ট লাগবের সংবাদ। যারা ৩০ জুন ২০২১ তারিখের মধ্যে দেশে ছুটি শেষে সৌদি এয়ারলাইন্সের মাধ্যমে সৌদি আরব গমন করবেন এবং হোটেলে বাধ্যতামূলক সাত দিনের কোয়ারেন্টাইন পালন করতে হবে তারা সৌদি এয়ারলাইনসের তালিকাভুক্ত ২০০টির বেশি ট্রাভেল এজেন্সির যে-কোনোটির মাধ্যমে হোটেল বুকিং এবং টিকেটের তারিখ পরিবর্তন/রি ইস্যু/ রিকনফার্ম করতে পারবেন। হোটেল বুকিংয়ের জন্য দুই হাজার টাকা এবং টিকেটের তারিখ পরিবর্তন/রি ইস্যুর জন্য পাঁচশত টাকা সার্ভিস চার্জ নিতে পারবে।

তিনি আরও লিখেছেন, গত ২০ মে হতে অদ্যাবধি যারা হোটেল বুকিং করতে না পারার কারণে ফ্লাইট মিস করেছেন তাদেরকে কোনো ধরনের চার্জ ছাড়াই নতুন টিকেট ইস্যু করবে সৌদি এয়ারলাইন্স। আর যারা সৌদি আরব হতে আসার সময় সৌদি এয়ারলাইনস এর আসা-যাওয়ার টিকেট ক্রয় করতেন তাদের যাওয়ার আগে টিকেটের তারিখ পরিবর্তন/রি ইস্যু করতে দেশের বিভিন্ন জেলা থেকে ঢাকার কাওরান বাজারস্থ সোনারগাঁও হোটেলে সৌদি এয়ারলাইনন্সের অফিসে খুব ভোরে এসে রোদে বা বৃষ্টিতে লাইনে দাঁড়িয়ে থাকতে হতো। তাদের কষ্ট না করে বাড়ির কাছে ট্রাভেল এজেন্সি হতে তা করতে পারবেন। অবশ্য এ জন্য ট্রাভেল এজেন্সিকে পাঁচশত টাকা সার্ভিস চার্জ দিতে হবে। তবে সৌদি এয়ারলাইন্সও আগের মত বিনা ফি-তে এ কাজ চলমান রাখবে।

এসময় তিনি সৌদি এয়ারলাইন্স এবং এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্সি বাংলাদেশকে ধন্যবাদ জানান।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন