Breaking News
* ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে সাত প্রার্থীর তিনজন প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ালেন' * 'ফিলিস্তিনি এক যুবকের মাথায় গুলি করলো ইসরাইল সেনা' * 'গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু দুই হাজার ৩৩০' * 'ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যা করে ইজিবাইক ছিনতাই করেছে দুর্বৃত্তরা' * 'মিয়ানমারে স্থানীয় এক সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে সংঘর্ষে নিহত ২' * 'বিশ্বে করোনায় মৃত্যু ৩৮ লাখ ৪৮ হাজার' * 'করোনার দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট সারাবিশ্বের আতঙ্ক' * 'লকডাউনের মেয়াদ আগামী ১৫ জুলাই পর্যন্ত বাড়লো' * 'পুতিন-বাইডেনের প্রথম মুখোমুখি বৈঠক অনুষ্ঠিত' * 'গণমাধ্যমকর্মীদের ৪৫ শতাংশ মহার্ঘভাতা নিশ্চিত করতে আইন প্রণয়ন করা হয়েছে'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে সাত প্রার্থীর তিনজন প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ালেন' 'ফিলিস্তিনি এক যুবকের মাথায় গুলি করলো ইসরাইল সেনা' 'বিহারে বিপুল ভারতীয় রুপিসহ এক দুর্নীতিগ্রস্ত প্রকৌশলীকে গ্রেফতার' 'ইসলামি বক্তা আদনানের সন্ধান চেয়ে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন আসফ' 'গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু দুই হাজার ৩৩০' 'ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যা করে ইজিবাইক ছিনতাই করেছে দুর্বৃত্তরা' 'মিয়ানমারে স্থানীয় এক সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে সংঘর্ষে নিহত ২' 'বিশ্বে করোনায় মৃত্যু ৩৮ লাখ ৪৮ হাজার' 'আমার বিরুদ্ধে ব্লেম করা হচ্ছে, ঘটনা একেবারেই ভিত্তিহীন : পরীমনি 'করোনার দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট সারাবিশ্বের আতঙ্ক'

POOL

প্রতিবেশী দেশগুলোর মধ্যে আলাপ-আলোচনা ও সমঝোতার মাধ্যমে যেকোনো সমস্যার সমাধান হওয়া উচিত বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আপনি কি তার সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'অবিলম্বে হল-ক্যাম্পাস খুলে দেয়ার দাবিতে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা'

03-06-2021 | 01:55 pm
শিক্ষা

অবিলম্বে হল-ক্যাম্পাস খুলে দেয়ার দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়েছেন সাত কলেজের শিক্ষার্থীরা।

ঢাকা: অবিলম্বে হল-ক্যাম্পাস খুলে দেয়ার দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়েছেন সাত কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে নীলক্ষেত মোড়ে অবস্থান নেয় ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত সরকারি কলেজের শিক্ষার্থীরা।

এর আগে একই দাবিতে গত রবিবার এবং ১ মে নীলক্ষেত মোড়ে মানববন্ধন করেছিলেন তারা। আজ নীলক্ষেত মোড় অবরোধের ঘোষণা থাকলেও আবহাওয়াজনিত কারণে তা প্রত্যাহার করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, তারা হলে থেকে সশরীরে পরীক্ষা দিতে চান। এজন্য প্রতিষ্ঠানের আবাসিক ছাত্রাবাস ও ক্যাম্পাস খুলে পরীক্ষা নেওয়ার দাবিতে সড়ক বন্ধ করে আন্দোলন করছেন তারা। এ সময় তারা বিভিন্ন দাবি তুলে ধরেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, সাত কলেজের অসংখ্য শিক্ষার্থী ক্যাম্পাসের হলে থেকে পড়াশোনা করে। করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি হলও বন্ধ হয়ে যাওয়ার কারণে অনেকেই এখন বাড়িতে অবস্থান করছেন। এখন যদি এসব শিক্ষার্থীর সশরীরে পরীক্ষা নেওয়া হয় তবে ঢাকায় এসে মেস ভাড়া করে অথবা নিজস্ব ব্যবস্থাপনায় থাকতে হবে। অনেক দরিদ্র শিক্ষার্থীর পক্ষেই এটি সম্ভব নয়। তাই সরাসরি পরীক্ষা নেয়া শুরু হলে অবশ্যই কলেজের হল খুলে দিতে হবে। না হলে শিক্ষার্থীরা বিপাকে পড়বেন।

ঢাকা কলেজের শিক্ষার্থী মফিজুর বলেন, হল না খুলে সশরীরে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত সম্পূর্ণ অমানবিক। কেননা অনেক দরিদ্র শিক্ষার্থী হলে থেকে সামান্য টিউশনি অথবা পার্টটাইম চাকরি করে নিজের পড়াশোনার খরচ নিজে বহন করে। এমন অবস্থায় করোনাকালীন এমনিতেই সবার অর্থনৈতিক অবস্থা খুবই নাজুক। তার মাঝেও যদি হলে থাকা শিক্ষার্থীদের নিজস্ব ব্যবস্থাপনায় ঢাকায় থেকে পরীক্ষা দিতে হয় তবে এটি শিক্ষার্থীদের জন্য কঠিন হয়ে যাবে। তাই অবিলম্বে ক্যাম্পাস খুলে দিতে হবে।

গতবারের পরীক্ষায়ও নিজস্ব ব্যবস্থাপনায় শিক্ষার্থীদের হলে অথবা বাইরে থাকতে হয়েছে, এতে করে শিক্ষার্থীরা বিপাকে পড়েছেন।

এর আগে গত ১ জুন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাস্তায় নেমেছিল ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। ঢাবিতে অধিভুক্ত হওয়ার পর পরীক্ষা, সিলেবাসহ বিভিন্ন দাবিতে রাস্তায় নেমে আন্দোলন করতে হয়েছে এই শিক্ষার্থীদের।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন