Breaking News
* 'ফিলিস্তিনি এক যুবকের মাথায় গুলি করলো ইসরাইল সেনা' * 'গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু দুই হাজার ৩৩০' * 'ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যা করে ইজিবাইক ছিনতাই করেছে দুর্বৃত্তরা' * 'মিয়ানমারে স্থানীয় এক সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে সংঘর্ষে নিহত ২' * 'বিশ্বে করোনায় মৃত্যু ৩৮ লাখ ৪৮ হাজার' * 'করোনার দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট সারাবিশ্বের আতঙ্ক' * 'লকডাউনের মেয়াদ আগামী ১৫ জুলাই পর্যন্ত বাড়লো' * 'পুতিন-বাইডেনের প্রথম মুখোমুখি বৈঠক অনুষ্ঠিত' * 'গণমাধ্যমকর্মীদের ৪৫ শতাংশ মহার্ঘভাতা নিশ্চিত করতে আইন প্রণয়ন করা হয়েছে' * 'সরকার একটা ঘটনার পেছনে আরেকটি প্রসঙ্গ দাঁড় করিয়ে দেয়'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

প্রতিবেশী দেশগুলোর মধ্যে আলাপ-আলোচনা ও সমঝোতার মাধ্যমে যেকোনো সমস্যার সমাধান হওয়া উচিত বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আপনি কি তার সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'মধ্য বঙ্গোপাসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হওয়ার সম্ভাবনা'

21-05-2021 | 07:32 pm
অফবিট

বঙ্গোপাসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সমুদ্রপৃষ্ঠে শক্তি সঞ্চয় করে লঘুচাপটি নিম্নচাপ এবং পরবর্তী সময়ে ঘূর্ণিঝড়ে রূপ নেয়ার সম্ভাবনা রয়েছে।

ঢাকা: আগামীকাল শনিবার বিকাল বা পরদিন সকালের মধ্যে মধ্য বঙ্গোপাসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সমুদ্রপৃষ্ঠে শক্তি সঞ্চয় করে লঘুচাপটি নিম্নচাপ এবং পরবর্তী সময়ে ঘূর্ণিঝড়ে রূপ নেয়ার সম্ভাবনা রয়েছে। যা আগামী মঙ্গলবার বাংলাদেশ ও ভারতের উপকূলে আঘাত হানতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুক এই পূর্বাভাস জানান।

ঘূর্ণিঝড়টির নাম দেয়া হয়েছে ‘ইয়াস’। এটির নামকরণ করেছে ওমান। ঝড়টি বঙ্গপোসাগর থেকে দেশের দক্ষিণ-পশ্চিমের জেলাগুলো ও ভারতের হলদিবাড়ি ও আশপাশের এলাকায় আঘাত হানতে পারে পূর্বাভাসে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

ঘূর্ণিঝড়টির শক্তি কেমন হতে পারে এ বিষয়ে জানাতে পারেননি এই অবহাওয়াবিদ। তিনি বলেন, ‘আগে থেকে এর শক্তি সম্পর্কে বলা যাচ্ছে না।’

এদিকে ভারতের আবহাওয়া অফিসের তথ্য বলছে, গত ঘূর্ণিঝড় আম্পানের চেয়েও বেশি শক্তি নিয়ে ঘূর্ণিঝড় ‘ইয়াস’ উপকূলে আঘাত করতে পারে।

বাতাসের গতি প্রবাহ সম্পর্কিত ওয়েবসাইট উইন্ডি ডটকমের তথ্য বলছে, শনিবার সকালে বঙ্গপোসাগরে লঘুচাপটি সৃষ্টি হবে। যা সমুদ্রপৃষ্ঠে ধীরে ধীরে শক্তি সঞ্চয় করে বাংলাদেশ ও ভারতের উপকূলের দিকে এগিয়ে আসবে। সোমবার দুপুরে ঘূর্ণিঝড় বঙ্গপোসাগরে বাংলাদেশ, ভারত ও মিয়ানমারের মধ্যবর্তী স্থানে অবস্থান করতে পারে। মঙ্গলবার ‘ইয়াস’ বাংলাদেশের বরগুনা, পটুয়াখালী, সাতক্ষীরা জেলা এবং একই সময়ে ভারতের হলদিবাড়ি, দীঘা পয়েন্টে আঘাত হানতে পারে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন