Breaking News
* ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে সাত প্রার্থীর তিনজন প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ালেন' * 'ফিলিস্তিনি এক যুবকের মাথায় গুলি করলো ইসরাইল সেনা' * 'গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু দুই হাজার ৩৩০' * 'ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যা করে ইজিবাইক ছিনতাই করেছে দুর্বৃত্তরা' * 'মিয়ানমারে স্থানীয় এক সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে সংঘর্ষে নিহত ২' * 'বিশ্বে করোনায় মৃত্যু ৩৮ লাখ ৪৮ হাজার' * 'করোনার দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট সারাবিশ্বের আতঙ্ক' * 'লকডাউনের মেয়াদ আগামী ১৫ জুলাই পর্যন্ত বাড়লো' * 'পুতিন-বাইডেনের প্রথম মুখোমুখি বৈঠক অনুষ্ঠিত' * 'গণমাধ্যমকর্মীদের ৪৫ শতাংশ মহার্ঘভাতা নিশ্চিত করতে আইন প্রণয়ন করা হয়েছে'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে সাত প্রার্থীর তিনজন প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ালেন' 'ফিলিস্তিনি এক যুবকের মাথায় গুলি করলো ইসরাইল সেনা' 'বিহারে বিপুল ভারতীয় রুপিসহ এক দুর্নীতিগ্রস্ত প্রকৌশলীকে গ্রেফতার' 'ইসলামি বক্তা আদনানের সন্ধান চেয়ে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন আসফ' 'গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু দুই হাজার ৩৩০' 'ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যা করে ইজিবাইক ছিনতাই করেছে দুর্বৃত্তরা' 'মিয়ানমারে স্থানীয় এক সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে সংঘর্ষে নিহত ২' 'বিশ্বে করোনায় মৃত্যু ৩৮ লাখ ৪৮ হাজার' 'আমার বিরুদ্ধে ব্লেম করা হচ্ছে, ঘটনা একেবারেই ভিত্তিহীন : পরীমনি 'করোনার দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট সারাবিশ্বের আতঙ্ক'

POOL

প্রতিবেশী দেশগুলোর মধ্যে আলাপ-আলোচনা ও সমঝোতার মাধ্যমে যেকোনো সমস্যার সমাধান হওয়া উচিত বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আপনি কি তার সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

সোস্যাল মিডিয়ায় আক্রমানত্বক পোস্ট দেওয়ায় নোবেলকে পুলিশের জিজ্ঞাসাবাদ'

20-05-2021 | 02:34 am
বিনোদন

ফেসবুকে বিভিন্ন বিদ্বেষ ও আক্রমানত্বক প্রতিহিংসামূলক পোস্ট দেওয়ায় সংগীতশিল্পী মাইনুল আহসান নোবেলকে জিজ্ঞাসাবাদ করেছে সাইবার পুলিশ।

ঢাকা: সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিভিন্ন বিদ্বেষ ও আক্রমানত্বক প্রতিহিংসামূলক পোস্ট দেওয়ায় সংগীতশিল্পী মাইনুল আহসান নোবেলকে জিজ্ঞাসাবাদ করেছে সাইবার পুলিশ।

ফেসবুকে তিনি সিনিয়র শিল্পী, সাংবাদিকসহ বিভিন্ন ব্যক্তিকে আক্রমণ এবং তুচ্ছ তাচ্ছিল্য করে স্ট্যাটাস দেন। সেখানে নোবেলকে তার এসব সাম্প্রতিক পোস্টগুলোর বিষয়ে জানতে চাওয়া হয়েছে।

বুধবার (১৯ মে) বিকেলে রাজধানীর মিন্টু রোডের পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগে নোবেলকে ডেকে পাঠায় পুলিশ।

পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. নাজমুল ইসলাম জানান, নোবেলের সঙ্গে পুলিশ কথা বলেছে। তিনি কথিত ফেসবুক হ্যাকের কথা বলেছেন। এছাড়াও তাকে ডেকে তার ফেসবুক পেজে অশোভনীয় পোস্টগুলো বিষয়ে ইন্টারনেট ব্যবহারকীদের প্রতিক্রিয়া সম্পর্কে অবগত করা হয়েছে।

তিনি বলেন, আশা করি, নোবেল তার ভুল বুঝতে পেরেছেন। তবে সম্প্রতিক সময়ে তার দেওয়া পোস্টে ক্ষুব্ধ ও ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা চাইলে আইনি পদক্ষেপ নিতে পারবেন।

এদিকে আইনশৃঙ্খলা বাহিনী সূত্র জানায়, সংগীতশিল্পী মাইনুল আহসান নোবেলের বিরুদ্ধে কোনো মামলা না থাকায় তাকে আনুষ্ঠানিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়নি। কিন্তু তার ফেসবুকে দেওয়া পোস্টগুলোর উদ্দেশ্য সম্পর্কে জানতে চাওয়া হয়। এতে নোবেলের কয়েকটি বিতর্কিত পোস্টের বিষয়ে তিনি ‘ফেসবুক হ্যাকড হয়েছে বলে দাবি করেছেন। যদিও আইনশৃঙ্খলা বাহিনী নোবেলের ফেসবুক হ্যাক হওয়ার কোনো প্রমাণ পায়নি। এরপর তিনি সাইবার পুলিশের কাছে নিজেকে ‘মানসিকভাবে অসুস্থ’ বলেও দাবি করেছেন।

আইনশৃঙ্খলা বাহিনীর সূত্র আরও জানায়, অনানুষ্ঠানিক জিজ্ঞাসাবাদের সময় নোবেলের দেওয়া ফেসবুক পোস্টগুলোর বিষয়ে ত্রুটি সম্পর্কে অবগত করা হয়। সেই সঙ্গে আইনের বিষয়টিও তাকে জানানো হয়। তবে নোবেলের বিরুদ্ধে কোনো মামলা না থাকায় তাকে আটকে রাখা হয়নি। এসব পোস্টের বিষয়ে কেউ যদি তার বিরুদ্ধে মামলা করে তাহলে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়টি তাকে জানানো হয়েছে।

এর আগে, সঙ্গীতশিল্পী নোবেলের বিরুদ্ধে সময় টেলিভিশনের বিনোদন বিভাগের সাংবাদিক আল কাছির সোমবার (১৭ মে) দুপুরে রাজধানীর কলাবাগান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি- নম্বর-৭০৩) দায়ের করেন।

এর আগে, সাংবাদিক আল কাছির সঙ্গীতশিল্পী নোবেলের ব্যক্তিগত মোবাইল নম্বারে কল করেন। এতে নোবেল মোবাইল ফোনে তাকে অকথ্য ভাষায় গালাগালি করে ফোন কেটে দেন। তারপর রাতে অন্য একটি নম্বর থেকে নোবেল নিজে ওই সাংবাদিককে ফোন করে অকথ্য ভাষায় গালাগালি করেন এবং তাকে জেলে নেওয়ার হুমকি দেন।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন