Breaking News
* 'ফিলিস্তিনি এক যুবকের মাথায় গুলি করলো ইসরাইল সেনা' * 'গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু দুই হাজার ৩৩০' * 'ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যা করে ইজিবাইক ছিনতাই করেছে দুর্বৃত্তরা' * 'মিয়ানমারে স্থানীয় এক সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে সংঘর্ষে নিহত ২' * 'বিশ্বে করোনায় মৃত্যু ৩৮ লাখ ৪৮ হাজার' * 'করোনার দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট সারাবিশ্বের আতঙ্ক' * 'লকডাউনের মেয়াদ আগামী ১৫ জুলাই পর্যন্ত বাড়লো' * 'পুতিন-বাইডেনের প্রথম মুখোমুখি বৈঠক অনুষ্ঠিত' * 'গণমাধ্যমকর্মীদের ৪৫ শতাংশ মহার্ঘভাতা নিশ্চিত করতে আইন প্রণয়ন করা হয়েছে' * 'সরকার একটা ঘটনার পেছনে আরেকটি প্রসঙ্গ দাঁড় করিয়ে দেয়'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

প্রতিবেশী দেশগুলোর মধ্যে আলাপ-আলোচনা ও সমঝোতার মাধ্যমে যেকোনো সমস্যার সমাধান হওয়া উচিত বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আপনি কি তার সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'দেশে করোনার প্রভাবে স্থগিত হচ্ছে বিভিন্ন নিয়োগ পরীক্ষা'

03-04-2021 | 05:52 pm
চাকরীর খবর

দেশের চাকরির বাজারে করোনাভাইরাসের প্রভাব পড়েছে। স্থগিত হচ্ছে বিভিন্ন নিয়োগ পরীক্ষা।

ঢাকা: দেশের চাকরির বাজারে করোনাভাইরাসের প্রভাব পড়েছে। স্থগিত হচ্ছে বিভিন্ন নিয়োগ পরীক্ষা। এসব নিয়োগের মধ্যে উল্লেখযোগ্য- বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের তিনটি নিয়োগ পরীক্ষা, তিতাস গ্যাস, সিলেট গ্যাস ফিল্ড, সেতু বিভাগ, পল্লি বিদ্যুৎসহ আরও কয়েকটি প্রতিষ্ঠান। এসব নিয়োগ পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে তা বলা হয়নি।

এ বিষয়ে বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, ‘করোনাভাইরাস বেড়ে যাওয়ায় জনসমাগম হয় এমন সব নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। সংক্রমণ কমে এলে আটকে থাকা এসব নিয়োগ পরীক্ষা নেওয়া হবে ও তারিখ জানিয়ে দেওয়া হবে।’

যেসব নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে সেগুলোর ফলাফলের বিষয়ে সোহরাব হোসাইন বলেন, ‘কার্যক্রম চলবে তবে সীমিত আকারে অফিস করা হলে কাজের গতি কিছুটা হলেও কমে যেতে পারে।’

৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। এ বিসিএসে সাধারণ ক্যাডারের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ভাইভা চলছিল, যা স্থগিত করা হয়েছে। পরে করোনার কারণে নন-ক্যাডারের দুটি পরীক্ষাও স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়। গত বুধবার বিজ্ঞপ্তিতে এ কথা জানায় পিএসসি।

করোনাভাইরাসের কারণে নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। ১, ২ ও ৯ এপ্রিল নবম ও দশম গ্রেডের এ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। মঙ্গলবার তিতাস গ্যাসের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেডের (এসজিএফএল) কয়েকটি পদের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। ২ ও ৩ এপ্রিল এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। মঙ্গলবার সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেডের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অনিবার্য কারণবশত কম্পিউটার অপারেটর, ক্যাশ সরকার, অফিস সহায়ক পদে নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে সেতু বিভাগ। শনিবার বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ওই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। গত বুধবার সেতু বিভাগের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) তিনটি পদে নিয়োগের লিখিত ও মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। ল্যাব অ্যাটেনডেন্ট পদের লিখিত ও মৌখিক পরীক্ষা, অফিস অ্যাসিস্ট্যান্ট কাম ডেটা প্রসেসর পদের লিখিত ও মৌখিক পরীক্ষা এবং অফিস সহায়ক পদের লিখিত ও মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়।

আরইবির মিটার টেস্টের পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ পল্লি বিদ্যুতায়ন বোর্ড (আরইবি)। কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই পরীক্ষা আপাতত স্থগিতের কথা জানিয়েছে।

২ এপ্রিল ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) নিয়োগ পরীক্ষা অনিবার্য কারণবসত স্থগিত করা হয়েছে। গত বুধবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্থগিত করা সকল পরীক্ষার সময় পরবর্তীতে জানিয়ে দেয়া হবে বলে জানিয়েছে স্ব স্ব দপ্তর থেকে জানানো হয়েছে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন